চাঁদপুর, শুক্রবার ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৮ রমজান ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫১-সূরা যারিয়াত


৬০ আয়াত, ৩ রুকু, মক্কী


৫৬। আমি সৃষ্টি করিয়াছি জিন এবং মানুষকে এই জন্য যে, তাহারা আমারই ইবাদত করিবে।


৫৭। আমি উহাদের নিকট হইতে জীবিকা চাহি না এবং ইহাও চাহি না যে, উহারা আমার আহার্য্য যোগাইবে।


 


 


 


 


assets/data_files/web

খ্যাতিমান লোকের ভালোবাসা অনেক ক্ষেত্রে গোপন থাকে। -বেন জনসন।


 


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ।


 


 


 


 


ফটো গ্যালারি
শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের যৌথ আয়োজনে ইফতার মাহফিল
আমরা এখন শিক্ষার গুণগত মানোন্নয়নের দিকে নজর দিচ্ছি
মিজানুর রহমান
২৪ মে, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের যৌথ উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে আলোচনা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৭ রমজান, ২৩ মে বৃহস্পতিবার বাদ আছর চাঁদপুর ক্লাবে এ আয়োজন অনুষ্ঠিত হয়।



জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদের সভাপ্রধানে এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলালের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।



চাঁদপুর-২ (মতলব উত্তর ও দক্ষিণ) আসনের সংসদ সদস্য অ্যাডঃ রুহুল আমিন রুহুল, চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া, শিক্ষা প্রকৌশল বিভাগের প্রধান প্রকৌশলী দেওয়ান মোঃ হামজালা, চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমানসহ জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন উপজেলা পরিষদ চেয়ারম্যান, প্রেসক্লাব নেতৃবৃন্দ, সিনিয়র সাংবাদিক, মাঠপর্যায়ের সংবাদকর্মী, বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, দলীয় নেতৃবৃন্দ, সুশীল সমাজ নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ এ দোয়া ও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন।



প্রধান অতিথির বক্তব্যে ডাঃ দীপু মনি এমপি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আজকে বাংলাদেশ দীপ্ত পায়ে এগিয়ে যাচ্ছে। আমাদের এ দেশ প্রিয় মাতৃভূমি বাংলাদেশ অনেক রক্তের দামে কেনা। পৃথিবীতে সবচেয়ে বেশি রক্ত দিয়ে কেনা যদি কোনো দেশ থেকে থাকে, সেটা হচ্ছে বাংলাদেশ। সেই স্বাধীনতা আমরা যেনো পরিপূর্ণভাবে অর্থবহ করতে পারি, সেজন্যে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।



তিনি বলেন, আজকে শেখ হাসিনার নেতৃত্বে এই বাংলাদেশ থেকে ক্ষুধা ও দারিদ্র প্রায় শেষ হবার পথে। আজকে যে মানুষটি হতদরিদ্র সেও দু' বেলা খেতে পারছে। তার পরনে কাপড়, পায় স্যান্ডেল আছে। দেশের মানুষ শান্তিতে বসবাস করতে পারছে। জ্ঞানে-বিজ্ঞানে প্রযুক্তিতে আমরা এগিয়ে যাচ্ছি। আজকে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু তৈরি হচ্ছে। মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ হয়েছে। কর্ণফুলী নদীতে ট্যানেল, ঢাকায় মেট্টোরেল নির্মাণ হচ্ছে।



ডাঃ দীপু মনি এমপি আরো বলেন, আজকে চাঁদপুরের যে কোনো দিকে তাকিয়ে দেখেন ব্রিজ, কালভার্ট ও রাস্তার ব্যাপক উন্নয়ন হয়েছে। এর সবকিছু সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী আছেন বলেই। এই উন্নতি অগ্রগতিকে সামনে আরো এগিয়ে নিতে হলে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। ইনশাআল্লাহ, ২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে হবে সুখী সমৃদ্ধ শান্তিময় বাংলাদেশ। সে লক্ষ্যে শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।



তিনি আরো বলেন, আল্লাহর রহমতে আমরা এগিয়ে যাচ্ছি। শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নতি সাধিত হয়েছে। আমরা এখন শিক্ষার গুণগত মানোন্নয়নের দিকে নজর দিচ্ছি।



ইফতারের আগে বঙ্গবন্ধুসহ প্রয়াত নেতা-কর্মীদের রুহের মাগফেরাত, অসুস্থ নেতা-কর্মীদের সুস্থ্যতা এবং দেশের শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন পাটওয়ারি বাড়ি জামে মসজিদের পেশ ইমাম মাওঃ আঃ সালাম। অনুষ্ঠানে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের সহস্রাধিক নেতা-কর্মী ও সাধারণ মানুষ উপস্থিত ছিলেন এবং ইফতারে অংশ নেন।



 


আজকের পাঠকসংখ্যা
৯১৭৯৯৬
পুরোন সংখ্যা