চাঁদপুর, শনিবার ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমজান ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫০-সূরা কাফ্

৪৫ আয়াত, ৩ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।



৪৩। আমিই জীবন দান করি; মৃত্যু ঘটাই এবং সকলের প্রত্যাবর্তন আমারই দিকে।

৪৪। যেদিন তাহাদের উপরস্থ জমিন বিদীর্ণ হইবে এবং মানুষ ত্রস্ত্র-ব্যস্ত হইয়া ছুটাছুটি করিবে, এই সমবেত সমাবেশকরণ আমার জন্য সহজ।

৪৫। উহারা যাহা বলে তাহা আমি জানি, তুমি উহাদের উপর জবরদস্তিকারী নহ; সুতরাং যে আমার শাস্তিকে ভয় করে তাহাকে উপদেশ দান কর কুরআনের সাহায্যে।

 


assets/data_files/web

যার বন্ধু নাই তার শত্রুও নাই।


-টেনিসন।


 


 


যে পরনিন্দা গ্রহণ করে সে নিন্দুকের অন্যতম।


 


 


ফটো গ্যালারি
মসজিদভিত্তিক শিশু গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের শ্রেষ্ঠ শিক্ষার্থী ও কেয়ারটেকারদের পুরস্কার বিতরণ
ইসলামের প্রকৃত শিক্ষা সবার জীবনে প্রতিফলন ঘটুক
শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি
স্টাফ রিপোর্টার
২৫ মে, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


সন্ত্রাস, জঙ্গিবাদ, নারী নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধে আলেম-ওলামাদের করণীয় এবং মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের শ্রেষ্ঠ শিক্ষার্থী এবং কেয়ারটেকারদের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।



গত ১৭ রমজান ২৩ মে বৃহস্পতিবার চাঁদপুর ক্লাবে অনুষ্ঠিত এ আয়োজনে প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং পুরস্কার বিতরণ করেন শিক্ষামন্ত্রী ও চাঁদপুর-৩ (চাঁদপুর-হাইমচর) আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনি। অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশন চাঁদপুরের ১৬০টি সেন্টারের প্রতিটি থেকে ১০ জন করে শিক্ষার্থী এবং জেলা ও উপজেলা পর্যায়ে ৩ জন করে শিক্ষক ও কেয়ারটেকারকে পুরস্কার প্রদান করা হয়।



ইসলামিক ফাউন্ডেশন চাঁদপুরের উপ-পরিচালক মোঃ খলিলুর রহমানের সভাপ্রধানে ও ফিল্ড সুপারভাইজার মুহাম্মদ শামসুদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ আসনের সাবেক এমপি ড. মোহাম্মদ শামসুল হক ভূঁইয়া, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডঃ নূরুল আমিন রুহুল, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী খান মোঃ হানযালা, জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল প্রমুখ।



ডাঃ দীপু মনি তাঁর বক্তব্যে বলেন, ইসলাম হলো শান্তির ধর্ম। ইসলামের সঠিক বাণী সবার মাঝে পেঁৗছে দিতে হবে। যাতে করে সত্যিকারভাবে সবাই ইসলামের কাজ করে। আর এতে আলেম-ওলামাদের দায়িত্ব সবার চেয়ে বেশি। তিনি আরও বলেন, আমাদের দেশে এক শ্রেণীর লোক ইসলাম ধর্মের নামে মানুষকে ভুল ব্যাখ্যা দিচ্ছে। তারা মানুষের ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে অশান্তি আর অরাজকতার চেষ্টা করছে। এদের বিষয়ে আমাদের সকলকে সতর্ক থাকতে হবে। এই পবিত্র মাহে রমজানে প্রত্যাশা-আমাদের প্রত্যেকের জীবনে যেনো ইসলামের প্রকৃত শিক্ষার প্রতিফলন ঘটে। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন।



 


আজকের পাঠকসংখ্যা
৮৪৭৮৪
পুরোন সংখ্যা