চাঁদপুর, শনিবার ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমজান ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫০-সূরা কাফ্

৪৫ আয়াত, ৩ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।



৪৩। আমিই জীবন দান করি; মৃত্যু ঘটাই এবং সকলের প্রত্যাবর্তন আমারই দিকে।

৪৪। যেদিন তাহাদের উপরস্থ জমিন বিদীর্ণ হইবে এবং মানুষ ত্রস্ত্র-ব্যস্ত হইয়া ছুটাছুটি করিবে, এই সমবেত সমাবেশকরণ আমার জন্য সহজ।

৪৫। উহারা যাহা বলে তাহা আমি জানি, তুমি উহাদের উপর জবরদস্তিকারী নহ; সুতরাং যে আমার শাস্তিকে ভয় করে তাহাকে উপদেশ দান কর কুরআনের সাহায্যে।

 


assets/data_files/web

ভালোবাসা মানুষকে শিল্পী করতে পারে কিন্তু প্রাচুর্য বাধার সৃষ্টি করে।


-ওয়াশিংটন অলস্টন।


 


 


কৃপণতা একটি ধ্বংসকারী স্বভাব, ইহা মানুষকে দুনিয়া এবং আখেরাতের উভয় লোকে ক্ষতিগ্রস্ত করে।


 


 


ফটো গ্যালারি
আজ জাতীয় কবির ১২০তম জন্মজয়ন্তী
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
২৫ মে, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'আমি সেই দিন হবো শান্ত, যবে উৎপীড়িতের ক্রন্দন রোল আকাশে-বাতাসে ধ্বনিবে না/অত্যাচারীর খড়গ কৃপাণ ভীম রণ-ভূমে রণিবে না-বিদ্রোহী রণ-ক্লান্ত।' আজ ১১ জ্যৈষ্ঠ, ২৫ মে বাঙালির অহঙ্কার জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মজয়ন্তী। কাজী নজরুল বিদ্রোহের কবি, সাম্যের কবি, প্রেমের কবি। পরাধীনতার ক্রান্তিলগ্নে বিস্ময়কর এক প্রতিভা নিয়ে আবির্ভূত হয়েছিলেন নজরুল। তাঁর মধ্যে ছিলো সাহস, সৌন্দর্য এ শৈল্পিক অহঙ্কারের মহত্তম গুণ। কবি নজরুল অনন্য সাধারণ প্রতিভার গুণে বাংলা সাহিত্য ও সঙ্গীতে অবিস্মরণীয় নতুন মাত্রা যোগ করেছেন। এক হাতে বাঁশের বাঁশি অন্য হাতে রণতূর্য নিয়ে ধূমকেতুর মতই তাঁর আবির্ভাব হয়েছিলো। বাংলা ১৩০৬ সনের আজকের এই দিনে পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার চুরুলিয়া গ্রামে নজরুলের জন্ম। নজরুল জন্মজয়ন্তী উপলক্ষে রাষ্ট্রীয়ভাবে এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ব্যাপক কর্মসূচির আয়োজন করেছে। আজ বেলা ১১টায় চাঁদপুর জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসনের সম্মেলনকক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।



 


আজকের পাঠকসংখ্যা
৯৭৯৬
পুরোন সংখ্যা