চাঁদপুর, রোববার ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬, ১২ শাওয়াল ১৪৪০
jibon dip
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫১-সূরা যারিয়াত

৬০ আয়াত, ৩ রুকু, মক্কী

৫১। তোমরা আল্লাহর সঙ্গে কোন ইলাহ স্থির করিও না ; আমি তোমাদের প্রতি আল্লাহ প্রেরিত স্পষ্ট সতর্ককারী।

৫২। এইভাবে উহাদের পূর্ববর্তীদের নিকট যখনই কোন রাসূল আসিয়াছে উহারা তাহাকে বলিয়াছে, ‘তুমি তো এক জাদুকর, না হয় এক উন্মাদ!’


assets/data_files/web

মনের যাতনা দেহের যাতনার চেয়ে বেশি। -উইলিয়াম হ্যাজলিট।


 


ঝগড়াটে ব্যক্তি আল্লাহর নিকট অধিক ক্রোধের পাত্র।


 


 


ফটো গ্যালারি
মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের বেড়িবাঁধ ও ভাঙন এলাকা পরিদর্শন
বাংলাদেশের মানুষের ভাগ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্যের সাথে জড়িত
পানি সম্পদ উপ-মন্ত্রী এনামুল হক শামীম
মাহবুব আলম লাভলু
১৬ জুন, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


পানি সম্পদ উপ-মন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, বাংলাদেশের মানুষের ভাগ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্যের সাথে জড়িত। দেশ শেখ হাসিনার কাছে নিরাপদ। তিনি নারীবান্ধব প্রধানমন্ত্রী। শেখ হাসিনার দেশ, পিছাবে না বাংলাদেশ। তিনি বিশ্বের জনপ্রিয় নেত্রী ও প্রধানমন্ত্রী। মানবতার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের কথা চিন্তা করে নদী ভাঙন রোধ, নদীর নাব্যতা ও বেড়িবাঁধ রক্ষায় বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। সে পদক্ষেপ বাস্তবায়নে সারা বাংলাদেশে কাজ করা হচ্ছে। এরই অংশ হিসেবে মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের বেড়িবাঁধ ও নদী ভাঙনরোধে কার্যকর পদক্ষেপ নেয়ার জন্যে আমাদের এ পরিদর্শন। গতকাল শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত মতলব উত্তর উপজেলার মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের বেড়িবাঁধ ও নদী ভাঙন এলাকা পরিদর্শনকালে বিভিন্ন পথসভায় প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।



তিনি আরো বলেন, আমি জানি নদী তীরবর্তী মানুষ কীভাবে জীবন যাপন করে। তাদের কথা বিবেচনা করে বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর থেকেই বর্ষা মৌসুম শুরু হওয়ার পূর্বেই কীভাবে নদী ভাঙন রোধ করা যায় সে লক্ষ্যে কাজ করছে। নদী ভাঙ্গন রোধে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নেয়ার জন্যে আমি বিভিন্ন ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করছি। মতলবটা আমার নিজের এলাকা মনে করে নদী ও বেড়িবাঁধের সকল সমস্যা সমাধান করবো। আপনারা জেনে খুশি হবেন যে, ইতিমধ্যেই মেঘনা-ধনাগোদা নদী ভাঙনরোধে এবং বেড়িবাঁধ রক্ষায় ৫শ' কোটি টাকা বরাদ্দ হয়েছে।



উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট রুহুল আমিনের সভাপতিত্বে এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুসের পরিচালায় পথসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল আমিন রুহুল।



উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক সামছুল করীম, পাউবো কুমিল্লার প্রধান প্রকৌশলী জহির উদ্দিন আহমদ, পাউবো চাঁদপুরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী রফিক উল্লা, মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন সুফল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কবির হোসেন মাস্টার, সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া প্রমুখ।



মন্ত্রী একেএম এনামুল হক শামীম মতলব উত্তর উপজেলার গালিমখাঁ বাংলাবাজার, বেড়িবাঁধ ও আওয়ামী লীগ অফিস, দুর্গাপুর বাজার বেড়িবাঁধ, নন্দলালপুর বাজার, শিবপুর, টরকি, এনায়েতনগর, সিপাইকান্দি, গাজীপুর নদী ও পাম্প হাউস, চরমাছুয়া, আমিরাবাদ, জহিরাবাদ, এখলাছপুর, দশানী, মোহনপুর, কালীপুর ও বেলতলি বেড়িবাঁধ ও মেঘনা ধনাগোদা নদী পরিদর্শন করেন।



 


আজকের পাঠকসংখ্যা
৬০৪৩৫৩
পুরোন সংখ্যা