চাঁদপুর, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • মতলবের জিয়াউর রহমান সাউথ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫১-সূরা সূরা তূর

৪৯ আয়াত, ২ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৯। ‘তোমরা যাহা করিতে তাহার প্রতিফল স্বরূপ তোমরা তৃপ্তির সহিত পানাহার করিতে থাক।’

২০। তাহারা বসিবে শ্রেণীবদ্ধভাবে সজ্জিত আসনে হেলান দিয়া; আমি তাহাদের মিলন ঘটাইব আয়তলোচনা হূূরের সংগে;


জাতীয় সংসদ আদর্শ লোকজনের এক বিরাট সমাবেশ ব্যতীত আর কিছু নয়।

 -ওয়াল্টার বেজইট।


দুষ্কর্মের প্রকৃত অনুতাপকারী এবং যে কখনো দুষ্কর্ম করেনি-এদের মধ্যে কোন পার্থক্য নেই।


ফটো গ্যালারি
৫ম জেলা কাব ক্যাম্পুরীর সমাপনী
শিশুদের প্রতিভা বিকাশের সুযোগ করে দিতে না পারলে জাতি হিসেবে আমরা অনেক পিছিয়ে যাবো
সুজিত রায় নন্দী
বিমল চৌধুরী
২৬ জুন, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলা স্কাউটের ব্যবস্থাপনায় চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত চারদিনব্যাপী ৫ম জেলা কাব ক্যাম্পুরী-২০১৯ গতকাল ২৫ জুন মঙ্গলবার সম্পন্ন হয়েছে। গতকাল সকালে এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।



'সুন্দর আগামীর জন্যে কাবিং' এ প্রতিপাদ্যকে সামনে রেখে অনুষ্ঠিত কাব ক্যাম্পুরীর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী। তিনি কাব ক্যাম্পুরীতে অংশ নেয়া ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি সফল অনুষ্ঠানের জন্যে আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, স্কাউটের আন্দোলন হলো জাতি গঠনের আন্দোলন। নিজেকে আত্মনির্ভরশীল, সুসংহত ও নিয়মানুবর্তিতার মাঝে গড়ে তুলতে হলে স্কাউটের বিকল্প নেই। সারাদেশে আজ স্কাউটের কার্যক্রম জনপ্রিয় হয়ে উঠেছে। ৫ম জেলা কাব ক্যাম্পুরীতে প্রায় সাতশ' ছাত্র-ছাত্রী অংশ নিয়েছে, এটা আয়োজকদের একটি বিশাল সফলতা। আমি আয়োজকদের এ কষ্টসাধ্য আয়োজনের জন্যে ধন্যবাদ জানাই। জেলা স্কাউটের যে কোনো কর্মকা-ে আমার সহযোগিতা থাকবে। আজকে যে সকল ছেলে-মেয়ে কাব ক্যাম্পুরীতে অংশ নিয়েছে তারাই একদিন এদেশের জন্যে বিশাল সম্মান বয়ে নিয়ে আসবে, বাংলাদেশের সম্মান বিশ্ব দরবারে পেঁৗছে দেবে। আজকের শিশুরাই আগামীদিনের ভবিষ্যৎ। আমরা যদি উদীয়মান এ সকল শিশুর প্রতিভা বিকাশের সুযোগ করে দিতে না পারি, তাহলে জাতি হিসেবে আমরা অনেক পিছিয়ে যাবো। তাই শিশুদের মেধা বিকাশে আমাদের সকলকে সচেতন হতে হবে, তাদের প্রতি আমাদের যত্নশীল হতে হবে। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নমূলক কাজের ধারাবাহিকতা তুলে ধরেন এবং প্রধানমন্ত্রীর জন্যে দোয়া কামনা করেন। সুজিত রায় নন্দীর স্কাউট ও কাব ক্যাম্পুরী পতাকা নামানোর মধ্য দিয়ে শেষ হয় ৪ দিনব্যাপী অনুষ্ঠিত ৫ম জেলা কাব ক্যাম্পুরী। এর আগে সকাল ৮টায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মঈনুল হাসান (উপ-সচিব) স্কাউট ও কাব ক্যাম্পুরী পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ৪র্থ দিবসের সূচনা করেন।



জেলা স্কাউটের যুগ্ম সম্পাদক মাসুদ খানের পরিচালনায় বক্তব্য রাখেন স্কাউটের আঞ্চলিক উপ-কমিশনার মোঃ শামছুল আমিন এলটি, জেলা সম্পাদক অজয় কুমার ভৌমিক, জেলা স্কাউট কমিশনার মোঃ গোলাম ছরোয়ার, সহকারী পরিচালক দয়াময় হালদার প্রমুখ। অনুষ্ঠানে স্কাউটের বিভিন্ন ইউনিটের কর্মকর্তাগণসহ কাব ক্যাম্পুরীতে অংশ নেয়া ছাত্র-ছাত্রীদের অভিভাবকসহ অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।



উল্লেখ্য, চার বছর পর পর জেলা পর্যায়ে এ কাব ক্যাম্পুরী অনুষ্ঠিত হয়ে থাকে।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১১৩৬১৯৩
পুরোন সংখ্যা