চাঁদপুর, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • অনিবার্য কারণে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির আজকের চাঁদপুর সফর স্থগিত করা হয়েছে
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫১-সূরা সূরা তূর

৪৯ আয়াত, ২ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৯। ‘তোমরা যাহা করিতে তাহার প্রতিফল স্বরূপ তোমরা তৃপ্তির সহিত পানাহার করিতে থাক।’

২০। তাহারা বসিবে শ্রেণীবদ্ধভাবে সজ্জিত আসনে হেলান দিয়া; আমি তাহাদের মিলন ঘটাইব আয়তলোচনা হূূরের সংগে;


জাতীয় সংসদ আদর্শ লোকজনের এক বিরাট সমাবেশ ব্যতীত আর কিছু নয়।

 -ওয়াল্টার বেজইট।


দুষ্কর্মের প্রকৃত অনুতাপকারী এবং যে কখনো দুষ্কর্ম করেনি-এদের মধ্যে কোন পার্থক্য নেই।


ফটো গ্যালারি
২ দিন যাবৎ বিদ্যুৎ নেই জেলা রেজিস্ট্রার অফিসে
গোলাম মোস্তফা
২৬ জুন, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

প্রায় ১ লাখ টাকা বকেয়ার জন্যে গত ২ দিন পূর্বে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে চাঁদপুর জেলা রেজিস্ট্রার অফিসের। আর এ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ার কারণে স্বাভাবিক কর্মকা- বিঘি্নত হচ্ছে এ অফিসটির। ফলে সরকারের রাজস্ব আয়ের ঘাটতি হচ্ছে।

জানা যায়, সরকারের প্রতিষ্ঠান বিদ্যুৎ বিভাগ ও জেলা রেজিস্ট্রার অফিস। এই সরকারি প্রতিষ্ঠান দুটির একটি প্রতিষ্ঠান অন্য প্রতিষ্ঠানের বিল পরিশোধ করতে হলে সরকারি নিয়ম অনুযায়ী চিঠি চালাচালি করে সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে তা পাস করিয়ে আনতে হয়। তারপর সেটি পরিশোধ করা হয়। তাই নিয়ম মোতাবেক জেলা রেজিস্ট্রার অফিস তাদের বিদায়ী অর্থ বছরের বিদ্যুৎ বিলসহ সকল বিল তাদের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠিয়েছে। সেগুলো এখন অনুমোদন হয়ে আসার অপেক্ষায়। বকেয়া বিদ্যুৎ বিল আদায়ের লক্ষ্যে সরকারের তথা মন্ত্রণালয়ের কড়া নির্দেশনার কারণে আগামী ১ মাসের সময় চেয়ে চাঁদপুর জেলা রেজিস্ট্রারের স্বাক্ষরিত একটি আবেদন গত ২৩ জুন বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলীর নিকট পেঁৗছানো হয়।

এ আবেদন করার পরদিন সকালে বিদ্যুৎ বিভাগ চাঁদপুর জেলা রেজিস্ট্রার অফিসের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে। অর্থাৎ ২৪ জুন থেকে জেলা রেজিস্ট্রার অফিস বিদ্যুৎবিহীন অবস্থায়।

এদিকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার কারণে সরকারের রাজস্ব আদায়ে বিঘ্ন ঘটছে। জেলা রেজিস্ট্রার অফিস ভবনটি তিন তলাবিশিষ্ট। এ ভবনের ২য় তলায় জেলা রেজিস্ট্রার অফিস, নিচতলায় চাঁদপুর সদর সাব রেজিস্ট্রার অফিস। যে অফিস থেকে প্রতিদিন সরকারের লাখ লাখ টাকা রাজস্ব আয় হচ্ছে। ৩য় তলায় গোপন রুম বা দলিল রুম। যেখানে নকলনবিস শাখায় শতাধিক লোক কাজ করে প্রতিনিয়ত সরকারের লাখ লাখ টাকা রাজস্ব আয়ে অর্থ যোগ করাচ্ছে।

এ বিষয়ে বিদ্যুৎ বিভাগ চাঁদপুরের নির্বাহী প্রকৌশলী এসএম ইকবালের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, যা হয়েছে তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে করা হয়েছে। এর বাইরে আর কোনো বক্তব্য না দিয়ে তিনি ফোন কেটে দেন।

এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১৭১৩২৪
পুরোন সংখ্যা