চাঁদপুর, বৃহস্পতিবার ১১ জুলাই ২০১৯, ২৭ আষাঢ় ১৪২৬, ৭ জিলকদ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের বিশিষ্ট ব্যবসায়ী লায়ন কাজী মাহাবুবুল হক স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন, তার জন্য সকলের নিকট দোয়া চেয়েছেন পরিবারবর্গ
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


assets/data_files/web

অশিক্ষিত সন্তানের চেয়ে সন্তান না থাকাই ভালো।


-জন হে উড।


 


 


 


কবরের উপর বসিও না এবং উহার দিকে মুখ করিয়া নামাজ পড়িও না।


 


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে জাতির পিতা ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননার প্রতিবাদে মিছিল-সমাবেশ
ফরিদগঞ্জ ব্যুরো
১১ জুলাই, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জে বিএনপির সাংগঠনিক সভা আয়োজনের নামে দেয়ালে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যানার দিয়ে অর্ধ ঢেকে রাখার মতো অবমাননাকর ঘটনার প্রতিবাদে বুধবার দুপুরে ফরিদগঞ্জ পৌর আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ ও সেক্টর কমান্ডার্স ফোরামের উদ্যোগে ফরিদগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এছাড়া একই ঘটনায় উপজেলা ছাত্রলীগ পরিবারের পক্ষ থেকেও অনুরূপ কর্মসূচি গ্রহণ করা হয়। দুপুরে পৌরসভার সামনে থেকে মিছিলটি বের হয়ে উপজেলা সদর প্রদক্ষিণ করে। পরে প্রেসক্লাব চত্বরে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। পৌর আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন রতনের সভাপ্রধানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র মাহফুজুল হক। যুবলীগ নেতা পাবেল পাটওয়ারীর পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার সরোয়ার হোসেন, সেক্টর কমান্ডার্স ফোরামের সাধারণ সম্পাদক এম তবিবুল্লা, ছাত্রলীগ নেতা রাশেদ, রাব্বী প্রমুখ।



প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন বিলিয়ে দিয়ে আমাদেরকে একটি দেশ উপহার দিয়েছেন। তাই তাঁর প্রতি প্রতিটি মানুষের শ্রদ্ধাবোধ থাকা প্রয়োজন। কিন্তু গত ৬ জুলাই ফরিদগঞ্জ প্রেসক্লাবে বিএনপি তাদের সাংগঠনিক সভা আয়োজনের নামে ব্যানার দিয়ে জাতির পিতা ও প্রধানমন্ত্রীর ছবি অর্ধ ঢেকে রেখে যে কা- ঘটিয়েছে, তা মেনে নেয়া যায় না। তারা শুধু ছবি অবমাননা করেননি, আমাদের বিবেককে প্রশ্নবিদ্ধ করেছেন। প্রেসক্লাবের মতো সকল মানুষের আশ্রয়স্থলের ভাবমূর্তি নষ্ট করেছেন। তাই তাদের শাস্তি হওয়া উচিত। আশা করছি, প্রশাসন দ্রুত তাদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ করবেন।



উল্লেখ্য, গত ৬ জুলাই ফরিদগঞ্জ উপজেলা বিএনপির কমিটি পুনর্গঠনকল্পে অভ্যন্তরীণ মতবিনিময় সভা আয়োজনের জন্যে জেলা বিএনপির সাংগঠনিক টিম নিরপেক্ষ ভেন্যু হিসেবে ফরিদগঞ্জ প্রেসক্লাব ভাড়া নেয়। তারা প্রেসক্লাবের নির্ধারিত ব্যানার স্ট্যান্ড ব্যবহার না করে একটি বড় ব্যানার দিয়ে প্রেসক্লাবে স্থাপিত জাতির পিতা ও প্রধানমন্ত্রীর ছবি অর্ধ ঢেকে সভা আয়োজনের প্রস্তুতি নেয়। কিন্তু মতবিনিময় সভা শুরুর পূর্বেই নিজেদের অভ্যন্তরীণ কোন্দলের কারণে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হলে প্রেসক্লাব রক্ষায় প্রেসক্লাব নেতৃবৃন্দ সভাকক্ষে প্রবেশ করে ছবি অবমাননাসহ বিশৃঙ্খল পরিস্থিতি দেখে তাৎক্ষণিক শর্তভঙ্গ করার কারণে প্রেসক্লাব ভাড়া বাতিল করেন। একই সাথে পুলিশের সহায়তায় দ্রুতলয়ে তাদের প্রেসক্লাব ত্যাগ করতে বাধ্য করেন।



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭৩৬৮৮৯
পুরোন সংখ্যা