চাঁদপুর, শনিবার ১৩ জুলাই ২০১৯, ২৯ আষাঢ় ১৪২৬, ৯ জিলকদ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৬। যখন বৃক্ষটি, যদ্বারা আচ্ছাদিত হইবার তদ্বারা ছিল আচ্ছাদিত,


১৭। তাহার দৃষ্টি বিভ্রম হয় নাই, দৃষ্টি লক্ষ্যচ্যুতও হয় নাই।


১৮। সে তো তাহার প্রতিপালকের মহান নিদর্শনাবলি দেখিয়াছিল;


 


 


 


শূন্য ভিক্ষা পাত্রের মতো ভারি জিনিস জগতে আর কিছুই নেই।


-রবীন্দ্রনাথ ঠাকুর।


 


 


ধর্মের পর জ্ঞানের প্রধান অংশ হচ্ছে মানবপ্রেম আর পাপী পুণ্যবান নির্বিশেষে মানুষের মঙ্গল সাধন।


 


 


 


ফটো গ্যালারি
হাজীগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবসের র‌্যালি ও আলোচনা
জনসংখ্যাকে জনসম্পদে রূপান্তরের লক্ষ্যে শেখ হাসিনাই যোগ্য
-------উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী মাঈনুদ্দিন
কামরুজ্জামান টুটুল
১৩ জুলাই, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


জনসংখ্যাকে জনসম্পদে রূপান্তরিত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য ও বলিষ্ঠ নেতৃত্বে কাজ করছে সরকার। যা ইতিমধ্যে আপনারা অনুধাবন করতে পারছেন। গত এক দশকে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ উন্নয়নে যেরূপ এগিয়েছে তা বিশ্বের অন্য কোনো দেশে নেই। বিশ্বে আজ আমরা উন্নয়নের রোল মডেল। বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে হাজীগঞ্জে আয়োজিত র‌্যালি পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হাজীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী মাঈনুদ্দিন।



উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় গাজী মাঈনুদ্দিন আরো বলেন, ২০০৮ সালের পূর্বে দেশের অবস্থান কোথায় ছিলো, এখন আমরা কোথায় আছি এবং আমাদের গন্তব্য কোথায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিশন ২১, ৪১ ও ডেল্টাপ্লানের মাধ্যমে সে স্বপ্ন আমাদের দেখিয়েছেন। যা বাস্তবায়নের মাধ্যমে আমরা দিন দিন এগিয়ে যাচ্ছি।



আলোচনা পূর্ববর্তী বিশ্ব জনসংখ্যা দিবসের র‌্যালিটি উপজেলা চত্বর থেকে বের হয়ে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের আলীগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা হলরুমে আলোচনা সভাস্থলে গিয়ে শেষ হয়।



ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরীর সভাপ্রধানে স্বাগত বক্তব্য রাখেন এবং উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে প্রদর্শনী উপস্থাপন করেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম মোস্তফা।



আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আনোয়ারুল আজিম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ জুলফিকার আলী, উপজেলা কৃষি কর্মকর্তা নয়নমনি সূত্রধর, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলগীর হোসেন রনি, ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউছুফ পাটওয়ারী ও মানিক হোসেন প্রধানীয়া।



উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের ইউএফপিএ মোঃ মোস্তফা কামালের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের পরিদর্শক মোঃ মহিউদ্দিন এবং গীতা পাঠ করেন সাবিত্রী রাণী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী পারবিন মিলি, ইউপি চেয়ারম্যান মনির হোসেন গাজী ও খোরশেদ আলম বকাউল। এ সময় বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের সকল পরিদর্শক উপস্থিত ছিলেন।



অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আবু ছাইদ, হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেনসহ অন্য সরকারি কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সহকারী শিক্ষক-শিক্ষার্থী, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিগণ, বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫৪৮৩৫১
পুরোন সংখ্যা