চাঁদপুর, বুধবার ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬, ১৩ জিলকদ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • এক কিংবদন্তীর প্রস্থান চাঁদপুরবাসী শোকাহত
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২৭। যাহারা আখিরাতে বিশ্বাস করে না তাহারাই নারীবাচক নাম দিয়া থাকে ফিরিশ্তাদিগকে;


২৮। অথচ এই বিষয়ে উহাদের কোন জ্ঞান নাই, উহারা তো কেবল অনুমানেরই অনুসরণ করে; কিন্তু সত্যের মুকাবিলায় অনুমানের কোনই মূল্য নাই।


 


assets/data_files/web

যাকে মান্য করা যায় তার কাছে নত হও। -টেনিসন।


 


 


দয়া ঈমানের প্রমাণ; যার দয়া নেই তার ঈমান নেই।


 


ফটো গ্যালারি
কোচিং-নোটবই বন্ধ করতে ডিসিদের নির্দেশনা দিলেন শিক্ষামন্ত্রী
'শিক্ষাটিভি চালু করার কথা ভাবছে সরকার'
১৭ জুলাই, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি ডিসি সম্মেলনের অধিবেশন শেষে বলেছেন, কোচিং ও নোটবই বন্ধ করার জন্যে নির্দেশনা দেয়া হয়েছে জেলা প্রশাসককদের। এছাড়াও শিক্ষার্থীদের খেলার মাঠ যেন দখল না হয়ে যায় সেদিকেও লক্ষ্য রাখার নির্দেশনা দেয়া হয়েছে।



ডিসিদের নির্দেশনায় শিক্ষামন্ত্রী আরও বলেছেন, সকল প্রতিষ্ঠানে নিয়মিত জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত পরিবেশন করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে শিক্ষার্থীদের জন্যে প্রয়োজনীয় কর্মসূচি গ্রহণের নির্দেশনাও দেয়া হয়েছে ডিসিদের।



গত ১৫ জুলাই সোমবার ডিসি সম্মেলনের দ্বিতীয় দিনের তৃতীয় অধিবেশনে এসব নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। সচিবালয়ে মন্ত্রিসভা কক্ষে এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম সম্মেলনে সভাপতিত্ব করছেন।



অধিবেশন শেষে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি সাংবাদিকদের বলেন, শিক্ষার্থীদের জন্য নিরাপদ শিক্ষাপ্রতিষ্ঠান নিশ্চিতে সরকার কাজ করছে। সম্মেলনে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে জেলা প্রশাসকদের নির্দেশনা দেয়া হয়েছে। আমরা বলেছি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীরা যেনো কোনোভাবেই যৌন হয়রানির শিকার না হয়, তা নিশ্চিত করতে হবে।



শিক্ষামন্ত্রী জানান, ভালো শিক্ষকদের ক্লাসগুলো প্রত্যন্ত এলাকার শিক্ষার্থীদের সঙ্গে শেয়ার করার প্রস্তাব দিয়েছিলেন জেলা প্রশাসকরা। এজন্যে ভালো মানের শিক্ষকদের অতিথি হিসেবে বিভিন্ন স্কুলে পাঠানোর কথা বলা হয়েছিলো। তবে, আমরা ভেবে দেখেছি এটা অনেকাংশেই সম্ভব হবে না।



পুরোদেশের শিক্ষার্থীদের সঙ্গে ক্লাস শেয়ার করার সুযোগ করে দিতে শিক্ষাটিভি চালু করার কথা ভাবছে সরকার। এই টিভির মাধ্যমে কেবল রাজধানী বা বড় বড় শহরের ভালো শিক্ষাপ্রতিষ্ঠানের নামী-দামী শিক্ষক নয়; প্রত্যন্ত এলাকার ভালো শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের ক্লাসও শিক্ষাটিভির মাধ্যমে প্রচারের ব্যবস্থা নেয়া হবে।



 



 


আজকের পাঠকসংখ্যা
৯৭৯২৬৬
পুরোন সংখ্যা