চাঁদপুর, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬, ১৪ জিলকদ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • এক কিংবদন্তীর প্রস্থান চাঁদপুরবাসী শোকাহত
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২৯। অতএব যে আমার স্মরণে বিমুখ তুমি তাহাকে উপক্ষো করিয়া চল; সে তো কেবল পার্থিব জীবনই কামনা করে।


৩০। উহাদের জ্ঞানের দৌড় এই পর্যন্ত। তোমার প্রতিপালকই ভালো জানেন কে তাঁহার পথ হইতে বিচ্যুত, তিনিই ভালো জানেন কে সৎপথপ্রাপ্ত।


 


assets/data_files/web

যাকে মান্য করা যায় তার কাছে নত হও। -টেনিসন।


 


 


ঝগড়াটে ব্যক্তি আল্লাহর নিকট অধিক ক্রোধের পাত্র।


 


 


ফটো গ্যালারি
কচুয়ায় এইএসএসসিতে পাসের হার ৯৬.১৪ জিপিএ৫ পেয়ে ৯৫ জন
রাকিবুল হাসান/মোহাম্মদ মহিউদ্দিন
১৮ জুলাই, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে ২০১৯ সালের এইসএসসি পরীক্ষার ফলাফল গতকাল বুধবার প্রকাশিত হয়। কচুয়া উপজেলার ৯টি কলেজ থেকে সর্বমোট ২ হাজার ১শ ৫৫জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ২ হাজার ৭২ জন কৃতকার্য হয়। শতকরা পাসের হার ৯৬.১৪। তন্মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৯৫ জন শিক্ষার্থী।



জিপিএ ৫-এর প্রাপ্তির দিক থেকে ড. মনসুর উদ্দীন মহিলা কলেজ জেলার শীর্ষে রয়েছে। এই কলেজ থেকে সর্বমোট ১৭৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে শতভাগ কৃতকার্য হয় এবং ৬২ জন জিপিএ-৫ অর্জন করে। আশেক আলী খান স্কুল এন্ড কলেজ থেকে সর্বমোট ২৫৭ জন পরীক্ষার্থীর মধ্যে ২৫৭ জন কৃতকার্য হয় এবং জিপিএ ৫ পেয়েছে ১৫ জন, শতকরা পাসের হার ১০০। চাঁদপুর এমএ খালেক স্কুল এন্ড কলেজ থেকে সর্বমোট ১০১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে শতভাগ কৃতকার্য হয় এবং জিপিএ-৫ পেয়েছে ৩ জন। এছাড়া কচুয়া বঙ্গবন্ধু সরকারি কলেজ থেকে সর্বমোট ৪৮৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৪৪৮ জন কৃতকার্য হয় এবং জিপিএ-৫ পেয়েছে ৭ জন, শতকরা পাসের হার ৯১.৯৯। সাচার ডিগ্রি কলেজ থেকে সর্বমোট ২৮১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ২৬৮ জন কৃতকার্য হয় এবং শতকরা পাসের হার ৯৫.৩৭। পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজ থেকে সর্বমোট ৪০৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৩৮০ জন কৃতকার্য হয় এবং জিপিএ-৫ পেয়েছে ৪ জন, শতকরা পাসের হার ৯৩.৮৩। নুরুল আজাদ কলেজ থেকে সর্বমোট ৪৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৪১জন কৃতকার্য হয় এবং জিপিএ-৫ পেয়েছে ১ জন, শতকরা পাসের হার ৮৫.৪২। নিন্দপুর এমকে আলমগীর স্কুল এন্ড কলেজ থেকে সর্বমোট ১৩৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ১৩৩ জন কৃতকার্য হয় এবং শতকরা পাসের হার ৯৫.৬৮। রহিমানগর শেখ মজিবুর রহমান ডিগ্রি কলেজ থেকে সর্বমোট ২৬৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ২৬০ জন কৃতকার্য হয় এবং জিপিএ-৫ পেয়েছে ৩ জন, শতকরা পাসের হার ৯৮.৮৬।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৯৫৯০৬৩
পুরোন সংখ্যা