চাঁদপুর, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬, ১৫ জিলকদ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • এক কিংবদন্তীর প্রস্থান চাঁদপুরবাসী শোকাহত
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


assets/data_files/web

যাকে মান্য করা যায় তার কাছে নত হও। -টেনিসন।


 


 


যারা ধনী কিংবা সবকালয়, তাদের ভিক্ষা করা অনুচিত।


 


 


ফটো গ্যালারি
খাঁচায় মাছ চাষের সাফল্যে প্রধানমন্ত্রী থেকে স্বর্ণপদক গ্রহণ করলেন জেলা মৎস্য কর্মকর্তা
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১৯ জুলাই, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


সরকার জ াতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মৎস্যসম্পদ সংরক্ষণ, উন্নয়ন এবং সম্প্রসারণ কাজে মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের অবদান মূল্যয়ন করে আসছে। সে ধারাবাহিকতায় খাঁচায় মাছ চাষ প্রযুক্তি সম্প্রসারণ, আধুনিক প্রযুক্তিতে মনোসেঙ্ তেলাপিয়া হ্যাচারি স্থাপন ও পোনা উৎপাদন প্রশিক্ষণ মডিউল তৈরি, কর্মসংস্থান সৃষ্টি এবং মৎস্যসম্পদ উন্নয়নে সামগ্রিক অবদানের স্বীকৃতিস্বরূপ সরকার চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আসাদুল বাকীকে জাতীয় মৎস্য পুরস্কার ২০১৯ হিসেবে স্বর্ণপদক ও নগদ ৫০ হাজার টাকা প্রদান করেছে। তিনি গতকাল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট থেকে এ পুরস্কার গ্রহণ করেন।



উল্লেখ্য, মোঃ আসাদুল বাকী খাঁচায় মাছ চাষ প্রযুক্তি সম্প্রসারণ, আধুনিক প্রযুক্তিতে মনোসেঙ্ তেলাপিয়া হ্যাচারি স্থাপন ও পোনা উৎপাদন, কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দারিদ্র্য দূরীকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি এওঋঞ তেলাপিয়া মাঠ পর্যায়ে সফলভাবে সম্প্রসারণ করেছেন। তিনি ডাকাতিয়া নদীতে খাঁচায় মাছ চাষ ও সম্প্রসারণের প্রবর্তক।



জনাব আসাদুল বাকী ঢাকা জেলার সাভার উপজেলার গোপালবাড়ী গ্রামের মোঃ আজমেত আলী ও শামসুন নাহারের পুত্র। তিনি কর্মজীবনের অধিকাংশ সময় চাঁদপুরেই ব্যয় করেছেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৯৬২৬৭২
পুরোন সংখ্যা