চাঁদপুর, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬, ১৫ জিলকদ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


assets/data_files/web

একটা হাত পরিষ্কার করতে অন্য একটা হাতের সাহায্য দরকার।


-সিনেকা।


 


 


নামাজ যাহাকে অসৎ কাজ হইতে বিরত রাখে না তাহার নামাজ নামাজই নহে; কারণ উহা তাহাকে খোদার নিকট হইতে দূরে রাখে।


 


 


ফটো গ্যালারি
আমার স্বপ্ন প্রধানমন্ত্রীর হাত থেকে ফরিদগঞ্জের কেউ দেশসেরা মৎস্যজীবীর পুরস্কার গ্রহণ করবে
-------------মুহম্মদ শফিকুর রহমান এমপি
প্রবীর চক্রবর্তী
১৯ জুলাই, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে গণভবনে মাছের পোনা অবমুক্ত করতে গিয়ে বলেছিলেন, মৎস্য সম্পদ এক সময় আমাদের জাতীয় আয়ের অন্যতম উৎস হবে। জাতির পিতার সেই কথা আজ সত্য। মৎস্য সম্পদ আমাদের দ্বিতীয় সর্বোচ্চ আয়ের উৎস। সারাবিশ্বে আমরা মৎস্য উৎপাদনের চতুর্থ। সেই ধারাবাহিকতায় ফরিদগঞ্জ উপজেলাও এগিয়ে যাচ্ছে। কয়েক বছর পূর্বে আমরা সারাদেশে মৎস্য উৎপাদনে ৪র্থ ছিলাম। ফরিদগঞ্জে প্রচুর জলাভূমি রয়েছে। আমরা যদি এগুলোকে প্রকৃত মৎস্যচাষীর মাধ্যমে সঠিকভাবে কাজে লাগাতে পারি, তবে আমরা সারাদেশে প্রথম স্থান অর্জন করতে সক্ষম হবো। আমার স্বপ্ন প্রধানমন্ত্রীর হাত থেকে ফরিদগঞ্জের কেউ দেশসেরা মৎস্যজীবীর পুরস্কার গ্রহণ করবে। সেজন্যে উপজেলা মৎস্য অধিদপ্তর ও মৎস্য চাষীদের এখন থেকে কাজ করার জন্যে অনুরোধ করছি।



তিনি বলেন, একসময় যাদের দুবেলা ভাত খেতে কষ্ট হতো, আজ তারা মাছ চাষ করে স্বাবলম্বী। এ রকম অনেক উদাহরণ ফরিদগঞ্জ উপজেলায় রয়েছে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা এবং জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে আমাদের প্রত্যেকটি সেক্টর থেকে লক্ষ্যমাত্রা নির্ধারণ করে এগিয়ে যেতে হবে।



বৃহস্পতিবার দুপুরে ফরিদগঞ্জ উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।



ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিনের সভাপ্রধানে ও উপজেলা প্রকৌশলী জিয়াউল ইসলাম মজুমদারের পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র মাহফুজুল হক, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম, উপজেলা মৎস্য অফিসার শওকত আলী, থানা অফিসার ইনচার্জ আব্দুর রকিব, বিআরডিবির চেয়ারম্যান মোতাহার হোসেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য খাজে আহাম্মদ মজুমদার, বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদ চাঁদপুর জেলা শাখার সম্পাদক কামরুল হাসান সউদ ও ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান।



এর আগে অনুষ্ঠিত র‌্যালি শেষে পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন প্রধান অতিথি। পরে তিনি ৫ হাজার গাছের চারা বিভিন্ন প্রতিষ্ঠানের রোপণের জন্যে বিতরণ করেন।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩৭৮৪৭৬
পুরোন সংখ্যা