চাঁদপুর, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬, ১৫ জিলকদ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


assets/data_files/web

অপ্রয়োজনে প্রকৃতি কিছুই সৃষ্টি করে না। -শংকর।


 


 


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।


 


 


 


 


ফটো গ্যালারি
মতলব উত্তরে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন
মাছ চাষে বেকারত্ব দূর ও অর্থনৈতিক সমৃৃদ্ধি অর্জন সম্ভব
------অ্যাডঃ নূরুল আমিন রুহুল এমপি
মাহবুব আলম লাভলু
১৯ জুলাই, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মতলব উত্তর উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উদ্বোধন করা হয়েছে। জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি, শোভাযাত্রা, পোনা অবমুক্তকরণ ও আলোচনা সভা গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপ্রধানে ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার মাহফুজ মিয়ার পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আলহাজ্ব অ্যাডঃ নূরুল আমিন রুহুল এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ কুদ্দুস, মহিলা ভাইস চেয়ারম্যান শাহীনা আক্তার, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সাখাওয়াত হোসেন, নৌ-পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ নাসির উদ্দিন, মতলব উত্তর থানা পরিদর্শক (তদন্ত) মোরশেদুল আলম ভূঁইয়া, সাংবাদিক গোলাম নবী খোকন, মৎস্যজীবী প্রতিনিধি ওমর আলী প্রমুখ।



প্রধান অতিথি অ্যাডঃ নূরুল আমিন রুহুল এমপি বলেন, এদেশে মাছ চাষের বিপুল সম্ভাবনা রয়েছে। মাছ চাষের মাধ্যমে বেকারত্ব দূর ও অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করা যায়। জলাশয় পরিত্যক্ত না রেখে তাতে মাছ চাষ করতে হবে। তবে সেই চাষ অবশ্যই বিষমুক্ত হতে হবে। মাছ চাষীরা প্রশিক্ষণের অভাবে ক্ষতিগ্রস্ত হয়ে থাকে। প্রশিক্ষণ গ্রহণ করে মাছ চাষ করলে ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা থাকে না।



তিনি আরো বলেন, সরকার নদীতে মাছ ধরা নিয়ে নিয়মনীতি গ্রহণ করেছেন। সকল মৎস্যজীবীকে সরকারের নির্দেশ মেনে চলতে হবে। বর্তমান সরকার মৎস্যজীবীদের স্বাবলম্বী করার জন্যে বিভিন্ন প্রকল্প গ্রহণের মাধ্যমে সহযোগিতা করছেন। তিনি পোনা মাছ নিধনসহ অপরিকল্পিত মৎস্য আহরণ বন্ধ করার জন্যে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৬৫৪৫৫৪
পুরোন সংখ্যা