চাঁদপুর, শনিবার ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬, ১৬ জিলকদ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • এক কিংবদন্তীর প্রস্থান চাঁদপুরবাসী শোকাহত
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩২। উহারাই বিরত থাকে গুরুতর পাপ ও অশ্লীল কার্য হইতে, ছোটখাট অপরাধ করিলেও। তোমার প্রতিপালকের ক্ষমা অপরিসীম ; আল্লাহ তোমাদের সম্পর্কে সম্যক অবগত, যখন তিনি তোমাদিগকে সৃষ্টি করিয়াছিলেন মৃত্তিকা হইতে এবং যখন তোমরা মাতৃগর্ভে ভ্রূণরূপে ছিলে। অতএব তোমরা আত্ম-প্রশংসা করিও না, তিনিই সম্যক জানেন মুত্তাকী কে।


 


assets/data_files/web

যাকে মান্য করা যায় তার কাছে নত হও। -টেনিসন।


 


 


ন্যায়পরায়ণ বিজ্ঞ নরপতি আল্লাহর শ্রেষ্ঠ দান এবং অসৎ মূর্খ নরপতি তার নিকৃষ্ট দান।


 


ফটো গ্যালারি
মতলব দক্ষিণে জাতীয় মৎস্য সপ্তাহের শুভ উদ্বোধনকালে অ্যাডঃ নূরুল আমিন রুহুল এমপি
প্রধানমন্ত্রী দেশে মাছের উৎপাদন বৃদ্ধির জন্যে ব্যাপক কর্মসূচি চালু রেখেছেন
রেদওয়ান আহমেদ জাকির
২০ জুলাই, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডঃ নূরুল আমিন রুহুল বলেছেন, জাতিসংঘের প্রতিবেদন অনুয়ায়ী উন্মুক্ত জলাশয়ে মাছ উৎপাদনে বিশ্বের মধ্যে তৃতীয়, আর আবদ্ধ জলাশয়ে চতুর্থ স্থানে রয়েছে বাংলাদেশ। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে মাছের উৎপাদন বৃদ্ধির জন্যে ব্যাপক কর্মসূচি চালু রেখেছেন। যার ফলে দেশের চাহিদা মিটিয়ে মাছ রপ্তানির মাধ্যমে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা আয় হচ্ছে। আমরা বাঙালি, যতোই মাংস খাই না কেনো আমরা মাছে-ভাতে বাঙালি। গত ১৮ জুলাই মতলব দক্ষিণ উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।



উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহিদুল ইসলামের সভাপ্রধানে ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল হোসেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এএইচএম গিয়াসউদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন ও কৃষি কর্মকর্তা দিলরুবা খানম। এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের আহ্বায়ক জহির সরকার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ মুবিন সুজন, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি আক্তার রুনু প্রমুখ।



উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ফারহানা আক্তার রুমা। এর আগে উপজেলা পরিষদ চত্বর থেকে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলার প্রধান সড়ক হয়ে মতলব ডিগ্রি কলেজে যায়। সেখানে ডিগ্রি কলেজ হোস্টেলের পুকুরে পোনা মাছ অবমুক্ত করেন অতিথিরা। এ সময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও জেলেরা উপস্থিত ছিলেন।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৯৫৯৮১৬
পুরোন সংখ্যা