চাঁদপুর, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬, ১৯ জিলকদ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩৯। আর এই যে, মানুষ তাহাই পায় যাহা সে করে,


৪০। আর এই যে, তাহার কর্ম অচিরেই দেখান হইবে


৪১। অতঃপর তাহাকে দেওয়া হইবে পূর্ণ প্রতিদান,


৪২। আর এই যে, সমস্ত কিছুর সমাপ্তি তো তোমার প্রতিপালকের নিকট,


 


 


ভালোবাসার ক্ষেত্রে সেই জ্ঞানী যে ভালোবাসা বেশি কিন্তু প্রকাশ করে কম। -জর্জ ডেভিডসন।


 


 


নিঃসন্দেহে তিন প্রকার লোকের দোয়া কবুল হয়। পিতার দোয়া, মোসাফিরের দোয়া এবং অত্যাচারিত ব্যক্তির দোয়া।


 


 


ফটো গ্যালারি
হাজীগঞ্জে শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে ইউএনও বৈশাখী বড়ুয়া জাতি ও পরিবারকে শিক্ষিত করতে নারী শিক্ষার বিকল্প নেই
কামরুজ্জামান টুটুল
২৩ জুলাই, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


জাতি ও পরিবারকে শিক্ষিত করতে হলে নারী শিক্ষার বিকল্প নেই। মা শিক্ষিত হলে পরিবার সু-শিক্ষিত হবে। আর পরিবারকে সু-শিক্ষিত করতে হলে শিক্ষাক্ষেত্রে নারীকে অবশ্যই অগ্রাধিকার দিতে হবে। এ লক্ষ্যে সরকার কাজ করছে। যার সুফল ইতিমধ্যে আমরা পেয়েছি। দেশের প্রধানমন্ত্রী, বিরোধী দলীয় নেত্রী, সংসদের স্পীকার, বিচারক, সচিব থেকে শুরু করে সরকারি ও বেসরকারি সকল প্রতিষ্ঠানে নারীদের জয়-জয়কার। রোববার বিকেলে হাজীগঞ্জের ধড্ডা পপুলার উচ্চ বিদ্যালয়ে মেয়ে শিক্ষার্থীদের বিদ্যালয়ে আসা-যাওয়ার জন্যে বিনামূল্যে বাই সাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া।



হাটিলা পশ্চিম ইউনিয়ন পরিষদের উদ্যোগে এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় ২২জন ছাত্রীর মাঝে এ বাই-সাইকেল বিতরণ অনুষ্ঠানে বৈশাখী বড়ুয়া আরো বলেন, নারী শিক্ষার প্রসারে ইউনিয়ন পরিষদের এ প্রশংসনীয় উদ্যোগকে আমরা স্বাগত জানাই। উন্নত ও সমৃদ্ধ দেশ গঠনে এবং ব্যক্তি, পরিবার সমাজ তথা রাষ্ট্রের উন্নয়নে নারী শিক্ষার বিকল্প নেই। কারণ দেশের জনগোষ্ঠীর অর্ধেক হচ্ছে নারী। এ অর্ধেক জনগোষ্ঠীকে শিক্ষার বাইরে রেখে সমাজের পক্ষে এগিয়ে যাওয়া সম্ভব নয়।



বিদ্যালয়ের প্রধান শিক্ষক জ্যোৎস্না বেগমের সভাপ্রধানে বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেন লিটু, সাংবাদিক মহিউদ্দিন আল আজাদ, বিদ্যালয় পরিচালনা পর্ষদের অভিভাবক সদস্য আমিনুল হক বাবলু, মাসুদ আহমেদ প্রমুখ।



বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ফারুক আহমেদের সঞ্চালনায় অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন বাই-সাইকেল পাওয়া শিক্ষার্থী নাজমুন নাহার আখি, খাদিজা আক্তার, ফারহানা আক্তার, সাবরিনা আক্তার, সানজিদা আক্তার প্রমুখ। এ সময় বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



 



 


আজকের পাঠকসংখ্যা
২৪৪২৬৭
পুরোন সংখ্যা