চাঁদপুর, বৃহস্পতিবার ১৫ আগস্ট ২০১৯, ৩১ শ্রাবণ ১৪২৬, ১৩ জিলহজ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৭-সূরা মুল্ক


৩০ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৬। যাহারা তাহাদের প্রতিপালককে অস্বীকার করে তাহাদের জন্য রহিয়াছে জাহান্নামের শাস্তি, উহা কত মন্দ প্রত্যাবর্তনস্থল।


 


 


assets/data_files/web

আমার নিজের সৃষ্টিকে আমি সবচেয়ে ভালোবাসি।


-ফার্গসান্স।


 


 


 


যে শিক্ষা গ্রহণ করে তার মৃত্যু নেই।


 


 


ফটো গ্যালারি
পানির দামে বিক্রি কোরবানির পশুর চামড়া
শওকত আলী
১৫ আগস্ট, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে কোরবানির পশুর চামড়া পানির দামে বিক্রি হতে দেখা গেছে। তাও আবার এসব চামড়ার বেশিরভাগ ক্রয় করেছেন মাদ্রাসার শিক্ষকরা। তবে মৌসুমী ব্যবসায়ীদের আনাগোণা খুবই কম দেখা গেছে।



সোমবার ১২ আগস্ট সন্ধ্যা পর্যন্ত চাঁদপুর শহরের অনেক বাসা-বাড়ির সামনে কোরবানির পশুর চামড়া পড়ে থাকতে দেখা গেছে।



চাঁদপুর শহরে সকাল ১০টা থেকে ১১টার মধ্যে অনেকের পশু কোরবানির কাজ সম্পন্ন হয়েছে। ঠিক ওই সময় কিছু ভ্রাম্যমাণ মৌসুমী ব্যবসায়ী চামড়া ক্রয় করতে দেখা গেছে। এক মৌসুমী ব্যবসায়ী ৭০ হাজার টাকার গরুর চামড়া এবং ৮৫ হাজার টাকার গরুর চামড়ার দাম বলেছেন ৩শ' টাকা। সাধারণ মানুষ চামড়ার মূল্য না জানার কারণে বিক্রি করতে গিয়ে সন্দেহে পড়েন। যদিও এ বছর সরকার গরুর চামড়ার প্রতি ফুটের মূল্য নির্ধারণ করেছে ৪৫ থেকে ৫০টাকা। সেই হিসেবে মাঝারি চাইজের একটি গরুর চামড়ার মূল্য পড়ে ৬শ' থেকে ৭শ' টাকা।



চাঁদপুর শহরের স্টেডিয়াম রোডে এক মাদ্রাসা শিক্ষককে বিনামূল্যে চামড়া সংগ্রহের পাশাপাশি চামড়া ক্রয় করতে দেখা গেছে। তিনিও গড়ে চামড়া ক্রয় করেছেন ২শ' থেকে ৩শ' টাকার মধ্যে। তিনি বলছেন, এসব চামড়া সংগ্রহ করে প্রাথমিক প্রক্রিয়া শেষে বিক্রি হবে সর্বোচ্চ ৪শ' থেকে ৫শ' টাকা। এতে তেমন লাভ হবে না। অপরদিকে গরুর চামড়ার এমন অবস্থায় অনেকে ছাগলের চামড়া বিনামূল্যে দিয়ে দিয়েছেন মাদ্রাসা ও এতিমখানায়।



খোঁজ নিয়ে জানা গেছে, গত বছর মৌসুমী ব্যবসায়ীদের চামড়া ক্রয় করে লোকসান হওয়ার কারণে এ বছর অনেক ব্যবসায়ী চামড়া সংগ্রহ করতে আসেননি। মৌসুমী ব্যবসায়ীরা জানান, ব্যবসায় ঝুঁকি নিয়ে চামড়া ক্রয় করতে তারা এ বছর আগ্রহ হারিয়েছেন। যার ফলে তারা এ বছর অনেকেই চামড়া করতে উৎসাহ হারিয়ে ফেলেন।



 



 


আজকের পাঠকসংখ্যা
২০৭০৩৮
পুরোন সংখ্যা