চাঁদপুর, বুধবার ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬, ১৯ জিলহজ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৪-সূরা কামার


৫৫ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪৩। তোমাদের মধ্যকার কাফিরগণ কি উহাদের অপেক্ষা শ্রেষ্ঠ? না কি তোমাদের অব্যাহতির কোন সনদ রহিয়াছে পূর্ববর্তী কিতাবে?


৪৪। ইহারা কি বলে, 'আমরা এক সংঘবদ্ধ অপরাজেয় দল?


৪৫। এই দল তো শীঘ্রই পরাজিত হইবে এবং পৃষ্ঠ প্রদর্শন করিবে,


 


 


assets/data_files/web

একজন ভাগ্যবান ব্যক্তি সাদা কাকের মতোই দুর্লভ। -জুভেনাল।


 


 


মানুষ যে সমস্ত পাপ করে আল্লাহতায়ালা তার কতকগুলো মাপ করে থাকেন, কিন্তু যে ব্যক্তি মাতা-পিতার অবাধ্যতাপূর্ণ আচরণ করে, তার পাপ কখনো ক্ষমা করেন না।


 


 


ফটো গ্যালারি
জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময়
ধর্ম যেনো আমাদের মাঝে বিভেদ বিভাজনের কারণ হয়ে না দাঁড়ায়
--------------জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান
স্টাফ রিপোর্টার
২১ আগস্ট, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


সনাতন ধর্মাবলম্বীদের প্রাণপুরুষ পরমেশ্বর ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মতিথি উদ্যাপন উপলক্ষে চাঁদপুর জেলা জন্মাষ্টমী উদ্যাপন পরিষদ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করেছে জেলা প্রশাসন। গতকাল ২০ আগস্ট মঙ্গলবার সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এ সভায় সভাপ্রধানের বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান জন্মাষ্টমী উপলক্ষে সকলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, সময়ের প্রয়োজনে শান্তি স্থাপনে শ্রী কৃষ্ণ পৃথিবীতে আবির্ভূত হয়েছেন। তার ভাবধারা এবং আদর্শ আমাদেরকে বুঝতে হবে। তিনি কে এবং কেন পৃথিবীতে এসেছেন তা সম্পর্কে জানাতে হবে। স্ব স্ব ধর্ম পালনের মধ্য দিয়ে নীতি আদর্শ সমুন্নত রেখে আমাদের এগিয়ে যেতে হবে। লক্ষ্য রাখতে হবে আমার আচার, আচরণে যাতে অপর কেউ মনে আঘাত না পায়। সকলেই আমরা নিজ নিজ ধর্ম পালন করব, ঐকমত্যের ভিত্তিতে আমরা একজন আরেকজনের পাশে গিয়ে দাঁড়াবো। মনে রাখতে হবে ধর্ম যেনো আমাদের মাঝে বিভেদ বিভাজনের কারণ হয়ে না দাঁড়ায়। তিনি শান্তিপূর্ণভাবে উৎসব পালনে প্রশাসনের সকল সহযোগিতা অব্যাহত থাকবে বলেও জানান।



সভার শুরুতে জন্মাষ্টমী উপলক্ষে গতবছরের গৃহীত কার্যবিবরণী পাঠ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শওকত ওসমান। বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা জন্মাষ্টমী উদ্যাপন পরিষদের সভাপতি গোপাল চন্দ্র সাহা, জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায়, সহ-সভাপতি নরেন্দ্র নারায়ণ চক্রবর্তী, যুগ্ম সাধারণ সম্পাদক বিমল চৌধুরী, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার, সদর উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারন সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, হাইমচর উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি বিবেক লাল মজুমদার, হাজীগঞ্জ উপজেলা জন্মাষ্টমী উদ্যাপন পরিষদের সভাপতি বিধু ভূষণ রায় সুজন, সাধারণ সম্পাদক রতন সরকার, মতলব উত্তর উপজেলা জন্মাষ্টমী উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্যামল কুমার বাড়ৈ প্রমুখ।



আগামী ২৩ আগস্ট শুভ জন্মাষ্টমী উৎসব। দেশব্যাপী এ উৎসব উদ্যাপনে এদিন বরাবরের মতো সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। উৎসব উদ্যাপনে সারাদেশের ন্যায় চাঁদপুর জেলা শহরসহ উপজেলাও ব্যাপক আয়োজন করা হয়েছে। চাঁদপুর শহরের পুরাণবাজার হরিসভা মন্দির কমপ্লেঙ্ েপ্রতিবছরের ন্যায় এ বছরও পুরানবাজার জন্মাষ্টমী উদ্যাপন পরিষদ আগামী ২৩ ও ২৪ আগস্ট শুক্র ও শনিবার ২দিনব্যাপী ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠান কর্মসূচীর মধ্যে রয়েছে বস্ত্র বিতরণ, বর্ণাঢ্য শোভাযাত্রা, গীতা পাঠ ও শঙ্খ উলুধ্বনি প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, আলোচনা সভা, কৃষ্ণ পূজা, নন্দ উৎসব, প্রসাদ বিতরণ ও নদী ভাঙ্গন রোধে বিশেষ প্রার্থনা সভা। এছাড়া পুরানবাজার দাসপাড়া শ্রী শ্রী দুর্গা মন্দির ও কালী মন্দির, পুরাণবাজার ঘোষপাড়া এবং নতুন বাজার গোপাল জিউর আখড়ায় ব্যাপক আয়োজনে জন্মাষ্টমী উৎসব উদ্যাপিত হবে।



 



 


আজকের পাঠকসংখ্যা
৮০৭৮৫৪
পুরোন সংখ্যা