চাঁদপুর, বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০১৯, ২৮ ভাদ্র ১৪২৬, ১২ মহররম ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২৪। যখন উহারা প্রতিশ্রুত শাস্তি প্রত্যক্ষ করিবে, বুঝিতে পারিবে, কে সাহায্যকারীর দিক দিয়া দুর্বল এবং কে সংখ্যায় স্বল্প।


২৫। বল, 'আমি জানি না তোমাদিগকে যে প্রতিশ্রুতি দেওয়া হইয়াছে তাহা কি আসন্ন, না আমার প্রতিপালক ইহার জন্য কোন দীর্ঘ মেয়াদ স্থির করিবেন।'


 


 


 


assets/data_files/web

ভিক্ষাবৃত্তি পতিতাবৃত্তির চেয়েও খারাপ। -লেলিন।


 


 


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


 


 


 


 


 


 


 


ফটো গ্যালারি
পুরাণবাজারে তাজিয়া মিছিল
স্টাফ রিপোর্টার
১২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


পবিত্র আশুরা ইসলামের ইতিহাসে যেমন শোকের, তেমনি ধর্মীয়ভাবে তাৎপর্যবহ। হিজরি ৬১ সালের ১০ মহররম কারবালার ফোরাত নদীর তীরে ইয়াজিদ বাহিনীর হাতে শাহাদাতবরণ করেন মহানবী হযরত মুহম্মদ সাল্লালাহু আলাইহি ওয়াসাল্লামের দৌহিত্র ইমাম হোসাইন (রাঃ)। এই শোকাবহ ঘটনা এবং ইসলামের অনেক ঘটনা স্মরণে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও যথাযথ মর্যাদায় মুসলমানরা পবিত্র এ আশুরা পালন করে থাকে।



পবিত্র এ দিনটি উপলক্ষে চাঁদপুরেও রোজা রাখা, আশুরার তাৎপর্য তুলে ধরে ধর্মীয় আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বিতরণ করা হয় তবাররুক।



এদিকে প্রতি বছরের ন্যায় এবারও চাঁদপুর শহরের পুরাণবাজার রিফিউজি কলোনীতে মহরমের তাজিয়া মিছিলের আয়োজন করা হয়েছে। মূলত বাংলাদেশে আটকে পড়া পাকিস্তানীরাই এই তাজিয়া মিছিলের আয়োজন করে থাকে।



স্থানীয় বাসিন্দা পাপ্পু, শামছু খান ও মুস্তাকিন জানান, তারা মহল্লায় তাজিয়া স্থাপন করেছেন। দশ মহরম মঙ্গলবার দুপুরে তাজিয়া মিছিল বের করা হয়। তাজিয়া মিছিল বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে নতুন রাস্তায় জমায়েত হয়। এসময় বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিতে লাঠি ও তলোয়ার খেলা প্রদর্শন করা হয়। পুরাণবাজার পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর শহীদ হোসেন ও এসআই জাহাঙ্গীর আলমের নেতৃত্বে এএসআই মজিবর ও শ্রীবাস সঙ্গীয় ফোর্স নিরাপত্তাসহ আইন শৃঙ্খলার দায়িত্ব পালন করেন।



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,২৩,৪৫৩ ১,৬২,২০,৯০০
সুস্থ ১,২৩,৮৮২ ৯৯,২৩,৬৪৩
মৃত্যু ২,৯২৮ ৬,৪৮,৭৫৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৮২৫৩৫
পুরোন সংখ্যা