চাঁদপুর, বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০১৯, ২৮ ভাদ্র ১৪২৬, ১২ মহররম ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


 


১। বল, আমার প্রতি ওহী প্রেরিত হইয়াছে যে, জিন্নদের একটি দল মনোযোগ সহকারে শ্রবণ করিয়াছে এবং বলিয়াছে, 'আমরা তো এক বিস্ময়কর কুরআন শ্রবণ করিয়াছি,


২। যাহা সঠিক পথনির্দেশ করে; ফলে আমরা ইহাতে বিশ্বাস স্থাপন করিয়াছি। আমরা কখনও আমাদের প্রতিপালকের কোন শরীক স্থির করিব না,


 


 


assets/data_files/web

প্রার্থনা ও প্রশংসা এই দুটো জিনিস স্বয়ং বিধাতাও পছন্দ করেন।


-সুইডেন বাগ।


 


 


 


 


 


ধর্মের পর জ্ঞানের প্রধান অংশ হচ্ছে মানবপ্রেম-আর পাপী পুণ্যবান নির্বিশেষে মানুষের মঙ্গল সাধন।


 


 


ফটো গ্যালারি
বাবুরহাট বাজারে সিসি ক্যামেরা স্থাপন শুরু
হাছান খান মিসু
১২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সদর উপজেলার পৌর ১৪ নং ওয়ার্ডস্থ ঐতিহ্যবাহী বাবুরহাট বাজারের নিরাপত্তা জোরদার করার লক্ষ্যে সিসি ক্যামেরা স্থাপনের কার্যক্রম শুরু হয়েছে। চাঁদপুর জেলা পুলিশের উদ্যোগে ও কমিউনিটি পুলিশিং চাঁদপুর অঞ্চল-১৪-এর সহযোগিতায় সিসি ক্যামেরার কার্যক্রম শুরু হয়েছে। চাঁদপুর জেলার সদ্য সাবেক পুলিশ সুপার জিহাদুল কবিরের পরামর্শেই চাঁদপুরের পর এবার বাবুরহাটে স্থাপিত হচ্ছে সিসি ক্যামেরা। জানা যায়, প্রাথমিকভাবে ৪৫ টি সিসি ক্যামেরার মাধ্যমে পুরো বাজারসহ চাঁদপুর কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক ও বাবুরহাট-মতলব-পেন্নাই সড়ক নিয়ন্ত্রণ করা হবে। পরে প্রয়োজন হলে এর সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা যায়।



বাবুরহাট বাজারে সিসি ক্যামেরা স্থাপন কার্যক্রমের উদ্বোধন করেন চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন। এ সময় তিনি বলেন, বাবুরহাট বাজারসহ এলাকাটি ব্যবসায়ী, ক্রেতা সাধারণ এবং যাত্রী সাধারণের জন্যে খুবই গুরুত্বপূর্ণ। এ এলাকাকে সব সময় নজরদারিতে রাখতে ও নিরাপত্তা জোরদার করতে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ এলাকায় প্রায় ২ হাজার ছোট-বড় ব্যবসা প্রতিষ্ঠানসহ স্কুল, কলেজ, কয়েকটি ব্যাংক ও একটি শিল্প অঞ্চল রয়েছে। এ এলাকা দিয়ে চাঁদপুরসহ এর আশপাশের কয়েকটি জেলার মানুষ ঢাকা ও কুমিল্লা যাতায়াত করে। সিসি ক্যামেরা স্থাপনের কাজ সম্পন্ন হলে বাবুরহাট বাজারের ব্যবসায়ী, ক্রেতা সাধারণ ও যাত্রীরা নির্ভয়ে চলাফেরা করতে পারবে। যদি কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে তাহলে এর সাথে সংশ্লিষ্ট কেউই রেহাই পাবে না। তিনি আরও বলেন, ব্যবসায়ীদের ও এলাকার জনগণের নিরাত্তার স্বার্থে বাজারের ব্যবসায়ীরা সিসি ক্যামেরা স্থাপনে সহযোগিতা করায় সকলকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানাই।



১৪নং ওয়ার্ড কাউন্সিলর খান বাহাদুরের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুুর সদর মডেল থানার ওসি (তদন্ত) মোঃ হারুনুর রশিদ, চাঁদপুর সদর মডেল থানার ইন্সপেক্টর (কমিউনিটি পুলিশিং) মোঃ আব্দুর রব, বাজার ব্যবস্থাপনা কমিটির সাবেক সভাপতি ও কমিউনিটি পুলিশিং অঞ্চল-১৪-এর সভাপতি মোঃ দেলোয়ার হোসেন ঢালী, উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও কমিউনিটি পুলিশং অঞ্চল ১৪-এর সাধারণ সম্পাক সুকমল কর রামু, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক মোঃ মনির হোসেন গাজী, কমিউনিটি পুলিশিং অঞ্চল ১৪-এর সহ-সম্পাদক চন্দন দে, কোষাধ্যক্ষ মোঃ নুর হাছান খান, কল্যাণপুর কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক এমএম কামাল, ব্যবসায়ী মাইনুল ইসলাম মোমিন, মোঃ কবির হোসেন মিজি, মোঃ জিন্টু মাল, মোঃ মনির মিজি, মোঃ জসিম মাল প্রমুখ।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ১,৭২,১৩৪ ১,২০,১২,১২৫
সুস্থ ৮০,৮৩৮ ৬৫,৬৩,৪৯২
মৃত্যু ২১৯৭ ৫,৪৮,৮৯৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬২৩৯০৬
পুরোন সংখ্যা