চাঁদপুর, সোমবার ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মহররম ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৬ সূরা-ওয়াকি'আঃ


৯৬ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৮০। ইহা জগৎসমূহের প্রতিপালকের নিকট হইতে অবতীর্ণ।


৮১। তবুও কি তোমরা এই বাণীকে তুচ্ছ গণ্য করিবে?


৮২। এবং তোমরা মিথ্যারোপকেই তোমাদের উপজীব্য করিয়া লইয়াছো!


 


 


 


 


 


assets/data_files/web

হিংসা একটা দরজা বন্ধ করে অন্য দুটো খোলে।


-স্যামুয়েল পালমার।


 


 


নামাজ বেহেশতের চাবি এবং অজু নামাজের চাবি।


 


 


 


ফটো গ্যালারি
মাতৃছায়া কিন্ডারগার্টেন, ফরিদগঞ্জ-এর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর্দের সংবর্ধনা
শুধু পুঁথিগত শিক্ষা নয়, মানসম্মত শিক্ষা চাই
-----------অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান
এমকে মানিক পাঠান
১৬ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জে মাতৃছায়া কিন্ডারগার্টেনের উদ্যোগে সরকারি বৃত্তিপ্রাপ্ত ৪৮জন শিক্ষার্র্থীকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। গত কয়েক বছরে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় এ বিদ্যালয় থেকে বৃত্তি অর্জন করে এসব শিক্ষার্থী। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান। শনিবার সকালে ফরিদগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। এ সময় কয়েকশ' শিক্ষার্থী, অভিভাবক, সুধীজন ও শিক্ষক উপস্থিত ছিলেন।



প্রধান অতিথির বক্তব্যে জাহিদুল ইসলাম রোমান বলেন, এক সময় বাংলাদেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন ছিলো। সততার দিক থেকে আমাদের রাষ্ট্রপ্রধান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিশ্বে ৩য় স্থান অর্জন করেছেন। সেই দুর্নীতিগ্রস্ত বাংলাদেশ এখন নেই। এখন বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমরা আরও বড় স্বপ্ন দেখছি। মহাদেশে আমাদের অবস্থান জানান দিচ্ছি। বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের মধ্য দিয়ে সেখানে আমাদের একটা অবস্থান তৈরি হচ্ছে। নিজেদের অর্থায়নে আমাদের পদ্মা সেতু তৈরি হচ্ছে। আমাদের যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের ঘোষণা দিয়েছেন ১০ লেনের ফ্লাইওভার তৈরি করা হবে। অথচ বিশ্বে আমরা গরিব রাষ্ট্র হিসেবে পরিচিত ছিলাম। বলা হয়েছিলো আমাদের ঝুড়ির তলা নেই।



তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আপনারা শিক্ষার্থীদের দেশপ্রেম শিখান, দেশপ্রেম ঈমানের অঙ্গ। শিক্ষার্থীদের মধ্যে দেশপ্রেম না থাকলে এ শিক্ষা সমাজে কোনো গুরুত্ব রাখবে না। আমরা শুধু পুঁথিগত শিক্ষা নয়, মানসম্মত শিক্ষা চাই। শিশুদের পরিবেশিত আবৃত্তি, নৃত্য দেখে মুগ্ধ হয়ে তিনি বলেন, শিশুদের প্রতিভা কাজে লাগাতে হবে। পড়ালেখার পাশাপাশি তাদের চিত্রাঙ্কন ও খেলাধুলাসহ অন্যান্য শিক্ষমূলক চর্চা করাতে হবে।



অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা পরিষদের সদস্য মশিউর রহমান মিটু ও সাইফুল ইসলাম রিপন, ফরিদগঞ্জ উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ বেলায়েত হোসেন, মোঃ আব্দুল মোতালেব, মোঃ ইলিয়াস প্রমুখ।



বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আমির হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রধান শিক্ষক রেজাউল করিম মাসুদ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৬২২৪০৫
পুরোন সংখ্যা