চাঁদপুর, বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মহররম ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • অনিবার্য কারণে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির আজকের চাঁদপুর সফর স্থগিত করা হয়েছে
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৫-সূরা রাহ্মান


৭৮ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৬৬। উভয় উদ্যানে আছে উচ্ছলিত দুই প্রস্রবণ।


৬৭। সুতরাং তোমরা উভয়ে তোমাদের প্রতিপালকের কোন্ অনুগ্রহ অস্বীকার করিবে?


৬৮। সেথায় রহিয়াছে ফলমূল -খর্জুর ও আনার।


 


 


 


বাণিজ্যই হলো বিভিন্ন জাতির সাম্য সংস্থাপক। -গ্লাডস্টোন।


 


 


যখন কোনো দলের ইমামতি কর, তখন তাদের নামাজকে সহজ কর।


 


 


 


ফটো গ্যালারি
টুর্নামেন্টের টুকিটাকি
চাঁদপুর স্টেডিয়ামে শুরু হয়েছে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট। আর এ টুর্নামেন্টের বিভিন্ন টুকিটাকি বিষয় নিয়ে তুলে ধরা হলো।
চৌধুরী ইয়াসিন ইকরাম
১৮ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


সঠিক সময়ে..



চাঁদপুর স্টেডিয়ামে শুরু হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব অনূর্ধ্ব-১৭ (বালক-বালিকা) গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। গতকাল ১৭ সেপ্টেম্বর সকালে বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে এ টুর্নামেন্টের প্রতিযোগিতা শুরু হয়। আর বিকেলে টুর্নামেন্টের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। এর মধ্যে বালিকা বিভাগের ৩টি ও বালক বিভাগের ১টি খেলা শেষ হয়। বিকেল ৪টায় উদ্বোধনী অনুষ্ঠান শুরু হওয়ার পূর্ব নির্ধারিত সময়। তাই জেলার বিভিন্ন উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ সাড়ে ৩টার মধ্যেই এসে উপস্থিত হন চাঁদপুর স্টেডিয়ামে। ঘড়ির কাঁটা ৩টা ৫৯ মিনিটে মাঠে প্রবেশ করেন জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ মাজেদুর রহমান খান। এ সময় মাঠে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল ও স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহারসহ ক্রীড়া কর্মকর্তাগণ। তাই সঠিক সময়ই উদ্বোধনী অনুষ্ঠানে শুরু হয়।



 



তিনি এই প্রথম মাঠে এলেন..



চাঁদপুর জেলা পুলিশ সুপারের দায়িত্বে যিনি থাকবেন তিনি জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার ফুটবল উপ-কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন। এটাই হচ্ছে বিধান। সে নিয়মে চাঁদপুর জেলায় সদ্য যোগদান করা পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান পিপিএম (বার) ওই দুটি পদের দায়িত্বে রয়েছেন। আর গতকাল থেকে চাঁদপুর স্টেডিয়ামে শুরু হয়েছে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনূর্ধ্ব-১৭ (বালক-বালিকা) ফুটবল টুর্নামেন্ট। বিকেলে হয় এর উদ্বোধনী অনুষ্ঠান। এ অনুষ্ঠানের সভাপতির দায়িত্বে রয়েছেন পুলিশ সুপার। তাই তিনি এ অনুষ্ঠানে এসেছেন। আর এটাই হচ্ছে তার চাঁদপুর স্টেডিয়ামে প্রথম আসা। তাঁর বক্তব্যে তিনি তুলে ধরেন খেলাধুলার মাধ্যমেই আমরা মাদকমুক্ত সমাজ গড়ে তুলবো।



 



বার বার একই ঘোষণা...



খেলা শুরু হয়েছে সকাল থেকেই। আর বিকেল বেলায় হলো জেলার ৮ উপজেলার ১৭ বছর বয়সী বালক-বালিকা খেলোয়াড়দের নিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন। উদ্বোধন হওয়ার আগে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু এবং খেলার ধারাভাষ্যকার রাসেল হাসান ও শামিম হাসান বার বার বলতে থাকেন বিভিন্ন উপজেলার সাধারণ সম্পাদকগণ স্ব স্ব উপজেলার খেলোয়াড়দের নিয়ে মাঠে উপস্থিত হওয়ার জন্যে। কিন্তু দেখা যায়, কয়েক মিনিট বলার পরও তাদের মাঠে আসার খবর নেই। মাঠে প্রধান অতিথি ও বিশেষ অতিথি এবং সভাপতি উপস্থিত হওয়ার পর তারা তাদের খেলোয়াড়দের নিয়ে মাঠে আসেন।



 



অনূর্ধ্ব-১৭ নয়, বিভিন্ন বয়সী ফুটবলার..



যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে সারা বাংলাদেশেই শুরু হয়েছে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। জেলা পর্যায়ে এ খেলা পরিচালনার দায়িত্বে রয়েছে জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ক্রীড়া অফিস। খেলার নিয়ম অনুযায়ী বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল (বালক-বালিকায়) খেলতে হবে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের। জেলা পর্যায়ের এ টুর্নামেন্টে চাঁদপুর পৌরসভা দলও অংশ নিয়েছে। অথচ উদ্বোধনী দিনের খেলায় পৌরসভাসহ উপজেলা দলগুলোর খেলা চলাকালীন সময়ে দেখা গেছে পড়ালেখা করে না কিংবা কলেজে পড়ে এমন অনেক খেলোয়াড়ই বিভিন্ন দলের হয়ে খেলেছে। যাদের বয়স ১৭ বছরের উপরে হবে। এদের মধ্যে অনেক খেলোয়াড় চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার বিভিন্ন লীগ ও টুর্নামেন্টসহ ঢাকার মাঠেও খেলেছেন।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৮৪৬২৮৯
পুরোন সংখ্যা