চাঁদপুর, বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মহররম ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • অনিবার্য কারণে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির আজকের চাঁদপুর সফর স্থগিত করা হয়েছে
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৫-সূরা রাহ্মান


৭৮ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৬৬। উভয় উদ্যানে আছে উচ্ছলিত দুই প্রস্রবণ।


৬৭। সুতরাং তোমরা উভয়ে তোমাদের প্রতিপালকের কোন্ অনুগ্রহ অস্বীকার করিবে?


৬৮। সেথায় রহিয়াছে ফলমূল -খর্জুর ও আনার।


 


 


 


বাণিজ্যই হলো বিভিন্ন জাতির সাম্য সংস্থাপক। -গ্লাডস্টোন।


 


 


যখন কোনো দলের ইমামতি কর, তখন তাদের নামাজকে সহজ কর।


 


 


 


ফটো গ্যালারি
ইক্রা মডেল একাডেমির বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা
উপার্জনের শিক্ষা যে কোনো সময় নেয়া যায়, কিন্তু নৈতিকতার শিক্ষা ছোটবেলায় নিতে হয়
----------জিল্লুর রহমান জুয়েল
মুহাম্মদ আবদুর রহমান গাজী
১৮ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর শহরের ওয়্যারলেস বাজার সংলগ্ন ইক্রা মডেল একাডেমির ফলাফল প্রকাশ, অভিভাবক সমাবেশ ও বৃত্তিপ্রাপ্ত ৬৪জন ছাত্র-ছাত্রীর সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে একাডেমি মাঠে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়। সংবর্ধিত ছাত্র-ছাত্রীদের অতিথিবৃন্দ ক্রেস্ট, সনদ ও প্রাইজবন্ড তুলে দেন। এ বছর ইক্রা মডেল একাডেমি থেকে ৬৪ জন চাঁদপুর জেলা কিন্ডারগার্টেন ওনার্স অ্যাসোসিয়েশনের বৃত্তি পেয়েছে। এদের মধ্যে ৬ জন গোল্ডেন জিপিএ-৫, ৩৬ জন জিপিএ-৫ ও ১২ জন সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে।



ইক্রা মডেল একাডেমির প্রধান উপদেষ্টা ও দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাতের সভাপ্রধানে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন একাডেমীর শিক্ষা উন্নয়ন কমিটির সভাপতি এবং জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল। বিশেষ অতিথি ছিলেন একাডেমির উপদেষ্টা ও দৈনিক একাত্তর কণ্ঠের সম্পাদক ও প্রকাশক জিয়াউর রহমান বেলাল এবং হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমত আরা সাফি বন্যা।



একাডেমির পরিচালক লায়ন মোঃ গোলাম হোসেন টিটুর সঞ্চালনায় একাডেমির ২য় সাময়িক পরীক্ষার ফলাফল ঘোষণা করেন অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান। উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী মোঃ সেলিম গাজী, মোঃ মাঈনুদ্দিন জমাদার, পৌর ১৩নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মোঃ কাকন গাজীসহ ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ।



প্রধান অতিথি জিল্লুর রহমান জুয়েল তাঁর বক্তব্যে বলেন, আমরা মানুষ সৃষ্টির সেরা জীব। অন্য জীবগুলোর সাথে আমাদের পার্থক্য রয়েছে। মানুষ হিসেবে আমাদের কিছু বৈশিষ্ট্য আছে। আর এ বৈশিষ্ট্য নিয়েই আমরা মানুষ। একজন মানুষ হিসেবে আমাকে এই সমাজে বসবাস করতে হলে সঠিক শিক্ষা অর্জন করতে হবে। একজন শিশুকে আমরা অনেক রকম শিক্ষা দিয়ে থাকি। কিন্তু কোমলমতি শিশুকে নৈতিকতার শিক্ষা আগে দিতে হবে। ছোটবেলার শিক্ষাটা মা-বাবাকেই দিতে হয়। নেপোলিয়ন বলেছিলেন, আমাকে একটি শিক্ষিত মা দাও, আমি একটি শিক্ষিত জাতি উপহার দেব। সুতরাং একজন মা পারেন জাতিকে একজন শ্রেষ্ঠ সন্তান উপহার দিতে। তিনি আরো বলেন, প্রথমে ভালো মানুষ হওয়ার জন্যে শিক্ষা দিতে হবে। আপনার সন্তানের রেজাল্ট বিষয়টি দেখবেন। তবে সে ভালো মানুষ হয় কিনা সেটাকে প্রাধান্য দিতে হবে আগে। শিশুকে সত্য বলা শেখাবেন এবং সাহসী বানাবেন। আপনারা যা করবেন আপনার সন্তানরা তাই শিখবে। উপার্জনের শিক্ষা যে কোনো সময় নেয়া যায়, কিন্তু নৈতিকতার শিক্ষা ছোটবেলায় নিতে হয়। তিনি বলেন, ইকরা মডেল একাডেমিটি ১৯৯৯ সালে ৭ জন ছাত্র-ছাত্রী নিয়ে গড়ে ওঠা। অথচ আজ এ একাডেমীটি জেলা শহরের মধ্যে ভালো একটি স্কুল হিসেবে সুনাম অর্জন করেছে।



উল্লেখ্য, ইকরা মডেল একাডেমির প্রধান পৃষ্ঠপোষক বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব এমএ বারী খান অসুস্থ থাকায় পরিচালকদের পক্ষ থেকে অনুষ্ঠানে তাঁর সুস্থতা কামনায় দোয়া করা হয়।



 



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৮৪৩১৩১
পুরোন সংখ্যা