চাঁদপুর, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মহররম ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • অনিবার্য কারণে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির আজকের চাঁদপুর সফর স্থগিত করা হয়েছে
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


০৫। আকাশম-লী ও পৃথিবীর সর্বময় কর্তৃত্ব তাঁহারই এবং আল্লাহরই দিকে সমস্ত বিষয় প্রত্যাবর্তিত হইবে।


০৬। তিনিই রাত্রিকে প্রবেশ করান দিবসে এবং দিবসকে প্রবেশ করান রাত্রিতে এবং তিনি অন্তর্যামী।


 


 


 


assets/data_files/web

মর্যাদা রক্ষার ব্যাপারে আমি নিজের অভিভাবক। -নিকেলাস রান্ড।


 


 


যদি মানুষের ধৈর্য থাকে তবে সে অবশ্য সৌভাগ্যশালী হয়।


 


 


 


ফটো গ্যালারি
রামচন্দ্রপুরে রাস্তা নির্মাণে অনিয়মের বিষয়টি উপেক্ষিত
স্টাফ রিপোর্টার
১৯ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নে ১নং ওয়ার্ডের রামচন্দ্রপুর (মমিনপুর) গ্রামে ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দকৃত কর্মসূচির ২ লাখ ৪০ হাজার টাকার রাস্তা নির্মাণের নামে অর্থ আত্মসাৎ করার ঘটনা ঘটেছে। এ ঘটনায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এলাকাবাসীর দাবি রাস্তা নির্মাণের নামে অর্থ আত্মসাত করা হলেও সংশ্লিষ্টদের কাছে গুরুত্বপূর্ণ এ বিষয়টি উপেক্ষিত।



সরজমিনে দেখা যায়, নামকাওয়াস্তে যে পরিমাণ মাটি কাটা হয়েছে তা টানা ২ দিনের বৃষ্টিতেই সরে যাবে। রাস্তার আশপাশের বাড়ি ও চরে যাতায়াতকারী কৃষক, শ্রমিক, দিনমজুর ও ব্রিকফিল্ডের লোকজনকে পূর্বের ন্যায় দুর্ভোগ পোহাতে হবে। এমন যৎসামান্য কাজ না করে পুরো টাকা আত্মসাৎ করে ফেলাই ভালো ছিলো বলে মন্তব্য করছেন এলাকাবাসী।



এলাকার নিরীহ মানুষজন ভয়ে রাস্তার অনিয়মের বিষয়টি দেখেও না দেখার ভান করে নিরবে সয়ে যাচ্ছে। অনিয়মের বিষয়টি নিয়ে গত ১৪ সেপ্টেম্বর চাঁদপুর কণ্ঠে একটি সংবাদ প্রকাশিত হলেও কর্তৃপক্ষের টনক নড়েনি। অবস্থাদৃষ্টে মনে হয় সংশ্লিষ্টরা জিম্মি হয়ে আছে। এ রাস্তাটি দিয়ে আশপাশের বাড়ির লোকজন ছাড়াও চরের কৃষক ও ব্রিক ফিল্ডের লোকজন আসা যাওয়া করে। একটি জনগুরুত্বপূর্ণ রাস্তায় মাটি না কেটে টাকা আত্মসাৎ করা অনেক দুরন্ত লোকের কাজ বলে স্থানীয়রা মন্তব্য করেছেন।



উপজেলা ইঞ্জিনিয়ার গিয়ে কাজ পরিদর্শন করার পর আর কোনো কাজ করা হয়নি। ওই অঞ্চলের মানুষের দুর্ভোগ পূর্বের ন্যায় রয়ে গেছে। এ বিষয়ে জানতে চাইলে চাঁদপুর সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, আমি বিষয়টির খোঁজখবর নিয়ে ব্যবস্থা নেবো। এ ব্যাপারে ভুক্তভোগীরা প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৮৪২০১৩
পুরোন সংখ্যা