চাঁদপুর, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মহররম ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৬ সূরা-ওয়াকি'আঃ


৯৬ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৮০। ইহা জগৎসমূহের প্রতিপালকের নিকট হইতে অবতীর্ণ।


৮১। তবুও কি তোমরা এই বাণীকে তুচ্ছ গণ্য করিবে?


৮২। এবং তোমরা মিথ্যারোপকেই তোমাদের উপজীব্য করিয়া লইয়াছো!


 


 


 


 


 


assets/data_files/web

হিংসা একটা দরজা বন্ধ করে অন্য দুটো খোলে।


-স্যামুয়েল পালমার।


 


 


নামাজ বেহেশতের চাবি এবং অজু নামাজের চাবি।


 


 


 


ফটো গ্যালারি
মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের দোয়া মাহফিল
ডাঃ এমএ গফুর ও ডাঃ রুহুল আমিনের মতো মানুষ সমাজে বিরল
-----------সিভিল সার্জন ডাঃ শাখাওয়াত উল্লাহ
প্রেস বিজ্ঞপ্তি
২০ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের প্রতিষ্ঠাতা অবৈতনিক সাধারণ সম্পাদক, উপদেষ্টা পরিষদের সম্মানিত সদস্য, চাঁদপুরের সর্বজনশ্রদ্ধেয় ব্যক্তিত্ব, ভাষাসৈনিক, চিকিৎসক, সমাজসেবক আলহাজ্ব ডাঃ এমএ গফুর এবং হাসপাতালের কার্যনির্বাহী পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ও আজীবন সদস্য ডাঃ মোঃ একিউ রুহুল আমিনের মৃত্যুতে মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের আয়োজনে গতকাল বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর বেলা ১২টায় হাসপাতাল প্রাঙ্গণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।



হাসপাতালের কার্যনির্বাহী পরিষদের সহ-সভাপতি আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আখন্দ সেলিমের সভাপ্রধানে এবং ম্যানেজার (এডমিনিস্ট্রেশন) শামীম খানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের সিভিল সার্জন ও হাসপাতালের কার্যনির্বাহী পরিষদের সহ-সভাপতি ডাঃ মোঃ শাখাওয়াত উল্লাহ।



প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমরা ডাঃ এমএ গফুর এবং ডাঃ মোঃ একিউ রুহুল আমিনের মত প্রথিতযশা চিকিৎসক এবং সমাজসেবকগণকে হারালাম। এ ধরনের মানুষ সমাজে বিরল। চাঁদপুরে ডাঃ গফুরের মতো এতোটা নিঃস্বার্থ সমাজসেবী আর নেই। তিনি বহু সমাজসেবামূলক কর্মকা- করেছেন। তাঁরা নিঃস্বার্থভাবে মানবসেবায় যে অনন্য ও অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করে গেছেন তা চাঁদপুরের ইতিহাসে অত্যন্ত গৌরব ও অহঙ্কারের। তাঁরা সবসময় মানুষের কল্যাণের জন্যে কাজ করে গেছেন। তারা নিজেদের কর্মে সৎ এবং নিষ্ঠাবান ছিলেন।



মরহুমদ্বয়ের কর্মময় জীবনের প্রতি গভীর শ্রদ্ধা রেখে ভারাক্রান্ত হৃদয়ে সংক্ষিপ্ত বক্তব্য দেন হাসপাতালের অবৈতনিক সাধারণ সম্পাদক এমএ মাসুদ ভঁূইয়া। পবিত্র কোরআন খতমের মাধ্যমে শুরু হওয়া দোয়া মাহফিলে হাফেজ মাওলানা মোঃ খোরশেদ আলমের পরিচালনায় মরহুমগণের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।



দোয়া মাহফিলে বক্তাগণ বলেন, চাঁদপুরে ডাঃ এম.এ. গফুর এবং ডাঃ রুহুল আমিন সাহেবগণের মতো এতোটা নিঃস্বার্থ সমাজসেবী খুব কমই আছে। তাঁরা নিঃস্বার্থভাবে আধুনিক সমাজ বিনির্মাণে মানবসেবায় যে অবদান রেখে গেছেন তা চাঁদপুরের ইতিহাসে বিরল। তাঁরা হাসপাতাল, মসজিদ-মাদ্রাসা, রোটারী ক্লাবসহ দাতব্য প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে গেছেন এবং তাঁদের সুদক্ষ নেতৃত্ব এবং দিকনির্দেশনায় প্রতিষ্ঠানগুলো আজ স্বমহিমায় সুপ্রতিষ্ঠিত । বক্তাগণ মরহুম চিকিৎসক ও সমাজসেবকগণের স্মৃতিরক্ষা ও তাঁদের প্রতি শ্রদ্ধা নিবেদনার্থে চাঁদপুরের দুটি সড়কের নামকরণ করার দাবি জানান এবং নাগরিক শোকসভা আয়োজনের আহ্বান জানান। সকলেই মরহুমগণের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।



দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হাসপাতালের কার্যনির্বাহী পরিষদের কোষাধ্যক্ষ সুভাষ চন্দ্র রায়, কার্যনির্বাহী পরিষদের সদস্য তমাল কুমার ঘোষ, আজীবন সদস্য শহীদুল্লা মাস্টার, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ও আজীবন সদস্য ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, আজীবন সদস্য কাজী শাহাদাত, আজীবন সদস্য আলহাজ্ব মোস্তাক হায়দার চৌধুরী, মরহুম ডাঃ এমএ গফুরের ছোট ছেলে প্রফেসর ড. শায়ের গফুর, মরহুম ডাঃ মোঃ একিউ রুহুল আমিনের একমাত্র ছেলে আয়মান আমিন নবীন প্রমুখ।



দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন হাসপাতালের কার্যনির্বাহী পরিষদের সদস্য এমএ বারী খান, সদস্য মোঃ হাবিবুর রহমান মাস্টার, উপদেষ্টা পরিষদের সদস্য মোহাম্মদ আলী জিন্নাহ, আজীবন সদস্য রোটাঃ জামাল হোসেনসহ হাসপাতালের সাধারণ পরিষদের সদস্যবৃন্দ। এছাড়াও চাঁদপুরের স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, চিকিৎসক, সুধী সমাজের প্রতিনিধিগণ, মিডিয়াকর্মীবৃন্দ এবং হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ দোয়ায় অংশগ্রহণ করেন।



উল্লেখ্য, গত ২৩ আগস্ট শুক্রবার ভোর ৫টায় ডাঃ এমএ গফুর ঢাকার শমরিতা হাসপাতালে ৮৮ বছর বয়সে ইন্তেকাল করেন। ঐদিন বাদ জুমা চাঁদপুর পৌর ঈদগাহে নামাজে জানাজা শেষে শহরের বাসস্ট্যান্ডস্থ পৌর কবরস্থানে তাঁকে দাফন করা হয়। ডাঃ মোঃ এ কিউ রুহুল আমিন গত ৭ সেপ্টেম্বর শনিবার রাত ১২টা ১৫ মিনিটে ঢাকাস্থ নিজ বাসভবনে ৬৬ বছর বয়সে ইন্তেকাল করেন এবং শনিবার সকাল ৯টায় চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর মুন্সিগঞ্জের লৌহজংয়ে দ্বিতীয় জানাজা শেষে মরহুমের দাফন করা হয়।



 



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৬৭৮২৮৩
পুরোন সংখ্যা