চাঁদপুর, রোববার ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মহররম ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • অনিবার্য কারণে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির আজকের চাঁদপুর সফর স্থগিত করা হয়েছে
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


০৫। আকাশম-লী ও পৃথিবীর সর্বময় কর্তৃত্ব তাঁহারই এবং আল্লাহরই দিকে সমস্ত বিষয় প্রত্যাবর্তিত হইবে।


০৬। তিনিই রাত্রিকে প্রবেশ করান দিবসে এবং দিবসকে প্রবেশ করান রাত্রিতে এবং তিনি অন্তর্যামী।


 


 


 


assets/data_files/web

মর্যাদা রক্ষার ব্যাপারে আমি নিজের অভিভাবক। -নিকেলাস রান্ড।


 


 


যদি মানুষের ধৈর্য থাকে তবে সে অবশ্য সৌভাগ্যশালী হয়।


 


 


 


ফটো গ্যালারি
চাঁদপুরের নবাগত পুলিশ সুপারের সাথে কমিউনিটি পুলিশিংয়ের মতবিনিময়
পুলিশের ১৪শ' সদস্যের সাথে ১৯ হাজার কমিউনিটি পুলিশিং সদস্য যুক্ত হওয়ায় জেলার আইন-শৃঙ্খলা ভালো আছে
-----------------------------মোঃ মাহবুবুর রহমান পিপিএম (বার)
মুহাম্মদ আবদুর রহমান গাজী
২২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরের নবাগত পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান পিপিএম (বার) বলেন, বিদায়ী পুলিশ সুপার জিহাদুল কবির আমাকে বলে গেছেন, এখানে অবৈধ অস্ত্র নেই বললেই চলে, এখানে কাজ করে মজা পাবে। এখানকার কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরালো। এখানে যে কোনো অপরাধ কন্ট্রোল করা সম্ভব। বর্তমান সময় হচ্ছে তথ্যের যুগ, যে যত তথ্য পাবে সে তত জোরালো কাজ করতে পারবে। তিনি আরো বলেন, কমিউনিটি পুলিশিংয়ের কাজ হলো প্রতিবেশীকে সহযোগিতা করা। আমাদের এ জেলায় ১৯ হাজার কমিউনিটি পুলিশিং সদস্য আছেন। যাদের নাম, ঠিকানা ও মোবাইল নম্বর আমাদের কাছে সংরক্ষিত আছে। এটা আমাদের জন্যে একটা মাইলফলক। আমি মনে করি যে কোনো বড় কাজের সম্মিলিত প্রয়াস। সমাজের রন্ধ্রে রন্ধ্রে কমিউনিটি পুলিশিংয়ের কাজ চলছে। আমি এই জেলায় না আসলে বুঝতে পারতাম না কমিউনিটি পুলিশিং কত শক্তিশালী ও সুশৃঙ্খল। পুলিশের ১৪শ' সদস্যের সাথে ১৯ হাজার কমিউনিটি পুলিশিং সদস্য যুক্ত হওয়ায় জেলার আইন-শৃঙ্খলা ভালো আছে।



গতকাল শনিবার সকাল ১১টায় জেলা পুলিশ লাইনস্ ড্রিল শেডে চাঁদপুরের নবাগত পুলিশ সুপারের সাথে কমিউনিটি পুলিশিং কমিটির মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।



সভায় স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার ও কমিউনিটি পুলিশিং কমিটির প্রধান সমন্বয়ক মোঃ মিজানুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটওয়ারী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।



জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ডাঃ এসএম সহিদ উল্যাহর সভাপতিত্বে ও কচুয়া সার্কেলের এএসপি মোঃ রাসেল শেখের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন জেলা কমিটির উপদেষ্টা সুভাষ চন্দ্র রায়, সিনিয়র সহ-সভাপতি কাজী শাহাদাত ও সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন, চাঁদপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, সদর উপজেলা কমিটির সভাপতি সালেহ উদ্দিন আহমেদ জিন্নাহ, পৌর কমিটির সভাপতি শেখ মনির হোসেন বাবুল, শাহরাস্তির সভাপতি এম এ আউয়াল, হাজীগঞ্জের সভাপতি আলী আশ্রাফ দুলাল, মতলব উত্তর কমিটির অ্যাডঃ মহসিন মানিক। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন পুলিশ লাইন জামে মসজিদের খতিব মাওঃ মোঃ আব্দুস সালাম। গীতা পাঠ করেন কচুয়া উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক প্রাণধন দেব।



অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা কমিটির উপদেষ্টা সফিউদ্দিন আহমেদ, বাবুরহাট স্কুল ও কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন, দৈনিক মেঘনা বার্তার সম্পাদক ও প্রকাশক গিয়াস উদ্দিন মিলন, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শহীদ পাটওয়ারী, দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, দৈনিক চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশা, শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ মোঃ শাহ আলম, সদর মডেল থানার পুলিশ পরির্দশক (তদন্ত) মোহাম্মাদ হারুনুর রশিদ, কমিউনিটি পুলিশিং ইন্সপেক্টর (সিপিআই) মোঃ আবদুর রব, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক সুফী খায়রুল আলম খোকন, সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক ওমর ফারুক, চাঁদপুর পৌর কমিটির সাধারণ সম্পাদক মোঃ জামাল হোসেন, কমিউনিটি পুলিশিং অঞ্চল-১২-এর সভাপতি মোহাম্মদ নূর খান, অঞ্চল-৫-এর সাধারণ সম্পাদক মোঃ মাহবুবুর রহমান, অঞ্চল-৬-এর সভাপতি এএসএম শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক মাওঃ মোঃ আবদুর রহমান গাজী, অঞ্চল-৭-এর সভাপতি মোঃ শাহ আলম মলি্লক ও সাধারণ সম্পাদক সেলিম রেজা, অঞ্চল-১৩-এর সভাপতি ডাঃ এসএম মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক মোঃ ফোরকান হোসেন, অঞ্চল-৪-এর সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাবুল সহ বিভিন্ন থানার অফিসার ইনচার্জ ও কমিউনিটি পুলিশিং জেলা কমিটির উপদেষ্টা, জেলা ও উপজেলা এবং অঞ্চল কমিটির কর্মকর্তাগণ।



প্রধান অতিথি আরো বলেন, আপনারা অনেকেই বলেছেন পুরো জেলায় দুই থেকে আড়াইশ' সিসি ক্যামেরা লাগাতে পারলে ছোট ছোট অপরাধ সংখ্যাও কমে যাবে। আমরা আপনাদের সহযোগিতা নিয়ে এটা বাস্তবায়ন করবো। আমাদের সকল কাজ হবে আইনশৃঙ্খলার উন্নয়ন এবং সমাজকে সুন্দর রাখার উদ্দেশ্যে। আমরা নিয়মিত আপনাদের সাথে মিটিং করবো। আমাদের কমিউনিটি পুলিশিং কার্যক্রম হলো দ্রুত সমাজ ব্যবস্থা উন্নত করা। তিনি আরো বলেন, কমিউনিটি পুলিশিং ইন্সপেক্টর (সিপিআই) দায়িত্বে যিনি থাকেন আমরা চেষ্টা করবো প্রতিটি থানায় ওদের আরো সম্পৃক্ত করতে। যাতে আমাদের পুলিশং কাজ বেগবান হয়। এছাড়া আমাদের পুলিশ সদস্যদের মধ্যে যারা সিনিয়র আছেন তারাও যেন কমিউনিটি পুলিশিংয়ে উদ্যমী হয়। সে ব্যাপারটা আমরা দেখছি। আজকে চাঁদপুরের নারীরাও কমিউনিটি পুলিশিং বান্ধব। তারাও আমাদের সাথে একাত্মতা পোষণ করে কাজ করছেন। তিনি আরো বলেন, আমরা যেভাবে পুলিশ সদস্যদের মূল্যায়ন পদ্ধতি করি, তেমনিভাবে কমিউনিটি পুলিশিং কমিটির কর্মকর্তাদের মূল্যায়ন পদ্ধতি থাকবে। অত্যন্ত জোরালোভাবে এ জেলার কমিটি পুলিশিং কার্যক্রম চলছে। সম্মিলিত অংশগ্রহণে মাদক ও দুর্নীতির বিরুদ্ধে আমরা কাজ করবো। প্রধানমন্ত্রী যেমন মাদক ও দুনীতির বিরুদ্ধে জেহাদ ঘোষণা করেছেন, আমরা সেটাকে অবশ্যই রুখবো ইনশাআল্লাহ। আমাদের থাকবে সঠিক আচরণ এবং সিদ্ধান্তের ব্যাপারে থাকবো অবিচল। বর্তমানে আমাদের মাঝে গ্যাং কালচার সহ অন্যান্য অপরাধ কর্মকা-কে নির্মূল করতে আমরা অবশ্যই পারবো।



সভায় কমিউনিটি পুলিশিং কমিটির সাবেক উপদেষ্টা মরহুম ডাঃ এমএ গফুর ও জেলা কমিটির সাবেক সভাপতি মরহুম ডাঃ মোঃ একিউ রুহুল আমিনের মাগফিরাত কামনা করা হয় এবং শোক প্রস্তাব করা হয়।



 



 


আজকের পাঠকসংখ্যা
৮৪১৩৩২
পুরোন সংখ্যা