চাঁদপুর, শুক্রবার ১১ অক্টোবর ২০১৯, ২৬ আশ্বিন ১৪২৬, ১১ সফর ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৬ সূরা-ওয়াকি'আঃ


৯৬ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৮০। ইহা জগৎসমূহের প্রতিপালকের নিকট হইতে অবতীর্ণ।


৮১। তবুও কি তোমরা এই বাণীকে তুচ্ছ গণ্য করিবে?


৮২। এবং তোমরা মিথ্যারোপকেই তোমাদের উপজীব্য করিয়া লইয়াছো!


 


 


 


 


 


assets/data_files/web

হিংসা একটা দরজা বন্ধ করে অন্য দুটো খোলে।


-স্যামুয়েল পালমার।


 


 


নামাজ বেহেশতের চাবি এবং অজু নামাজের চাবি।


 


 


 


ফটো গ্যালারি
চাঁদপুরে তিনদিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন উপলক্ষে প্রস্তুতি সভা
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১১ অক্টোবর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হতে যাচ্ছে তিনদিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় গৃহীত ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজিভুক্ত প্রকল্পের আওতায় এই সম্মেলনের আয়োজন করার জন্যে কবি নজরুল ইনস্টিটিউট থেকে ইতঃমধ্যে চাঁদপুরের জেলা প্রশাসক বরাবর প্রয়োজনীয় নির্দেশনা এসেছে। সেমতে গতকাল বৃহস্পতিবার বিকেল ৩টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।



এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি নজরুল ইসলাম ইনস্টিটিউটের সচিব আবদুর রহিম। জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানের সভাপ্রধানে ও সহকারী কমিশনার অলিদুজ্জামানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম জাকারিয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতিমা, চাঁদপুর সাহিত্য একাডেমির মহাপরিচালক কাজী শাহাদাত, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শহীদ পাটোয়ারী, অজয় কুমার ভৌমিক, হারুন আল রশীদ, তপন সরকার, ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া, জাহাঙ্গীর হোসেন, জাহাঙ্গীর আলম হৃদয় ও মুহাম্মদ ফরিদ হাসানসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।



জাতীয় নজরুল সম্মেলন উপলক্ষে নজরুল-সংগীত প্রশিক্ষণ প্রদানের উদ্দেশ্যে ৫০ জন শিল্পীকে ৫ দিন প্রশিক্ষণ প্রদান করা হবে। সম্মেলনে র‌্যালি, নজরুলের জীবনীভিত্তিক তথ্যচিত্র প্রদর্শন, নজরুল সংগীত, আবৃত্তি, নৃত্য ও রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ, দশটি শিক্ষা প্রতিষ্ঠানের লাইব্রেরীতে নজরুল বিষয়ক প্রকাশনা প্রদান, কবিতা পাঠ, সংগীত ও নৃত্য সম্বলিত সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সেমিনার আয়োজনের কর্মসূচি অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা যাচ্ছে।



উল্লেখ্য, ১৫ অক্টোবর থেকে ৫ দিনব্যাপী প্রশিক্ষণ এবং ১৭ অক্টোবর থেকে ৩ দিনব্যাপী নজরুল সম্মেলন হবার কথা থাকলেও স্থানীয় এমপি মাননীয় শিক্ষামন্ত্রীর সাথে আলোচনাক্রমে এ সম্মেলনটি নূতন তারিখে আয়োজনের ব্যবস্থা করা হবে বলে সভায় জানানো হয়।



 



 


আজকের পাঠকসংখ্যা
৬০২২৬০
পুরোন সংখ্যা