চাঁদপুর, শনিবার ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৬ সূরা-ওয়াকি'আঃ


৯৬ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৯৬। অতএব তুমি তোমার মহান প্রতিপালকের নামের পবিত্রতা ও মহিমা ঘোষণা কর।


 


 


একটা হাত পরিষ্কার করতে অন্য একটা হাতের সাহায্য দরকার।


-সিনেকা।


 


 


নামাজ যাহাকে অসৎ কাজ হইতে বিরত রাখে না তাহার নামাজ নামাজই নহে; কারণ উহা তাহাকে খোদার নিকট হইতে দূরে রাখে।


 


 


ফটো গ্যালারি
১০নং ঘাট ব্যবসায়ী মালিক সমিতির বার্ষিক সাধারণ সভা
মানুষ বড় হওয়ার মানদণ্ড টাকা নয়
----------প্রধান উপদেষ্টা মোঃ ইউসুফ গাজী
সাইফুল আজম
১৯ অক্টোবর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর শহরের ১০নং ঘাট ব্যবসায়ী মালিক সমিতির বার্ষিক সাধারণ সভা গতকাল শুক্রবার সকালে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সমিতির প্রধান উপদেষ্টা, চাঁদপুর পৌরসভা ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ মোঃ ইউসুফ গাজী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমিতির উপদেষ্টা আয়কর আইনজীবী শাহ মোঃ আব্দুল কুদ্দুস।



বার্ষিক এ সাধারণ সভায় সমিতির সদস্যদের অন্যতম দাবি ছিলো- নির্বাচনের মাধ্যমে সমিতির কমিটি গঠন, সমিতির স্থায়ী অফিস স্থাপন, ঘাট ব্যবসায়ীদের জন্য টয়লেট নির্মাণ, বার্ষিক আয়-ব্যয়ের হিসাব এবং বছরে একটি বনভোজনের আয়োজন করা। এসব বিষয়ের উপর সমিতির সদস্যরা বক্তব্য রাখেন।



প্রধান অতিথি আলহাজ মোঃ ইউসুফ গাজী তাঁর বক্তব্যে বলেন, আমি যতটুকু জেনেছি চাঁদপুর মাছঘাট ব্যবসায়ী সমিতির পরেই দ্বিতীয় অবস্থানে আছে এই ১০নং ঘাট ব্যবসায়ী সমিতি। তাই এ সমিতিকে ছোট করে দেখার কোনো সুযোগ নেই। সমিতির সদস্যদের মধ্যে একে অপরের সাথে পরস্পর ভাই ভাই সম্পর্ক বজায় রাখার প্রতি গুরুত্বারোপ করে তিনি বলেন, টাকা পয়সা হলেই মানুষ বড় হয় না। মানুষ বড় হওয়ার মানদ- টাকা নয়। মানুষের সেবা করা, তাদের পাশে থাকাটাই হচ্ছে প্রকৃত মানুষের পরিচয়। তিনি বলেন, এই সমিতিতে যারা আছেন তারা প্রত্যেকেই রাজনৈতিকভাবে কোনো না কোনো দল করেন, কোনো না কোনো মতাদর্শে বিশ্বাসী। কিন্তু আমি আশা করবো কেউই এই সমিতিকে রাজনৈতিক রং দিবেন না, রাজনীতির মধ্যে নিয়ে আসবেন না। তিনি এই সমিতির যে ১১৬ জন সদস্য আছেন তাদের প্রত্যেককে নিয়মিত মাসিক চাঁদা পরিশোধ করার প্রতি গুরুত্বারোপ করেন। সবশেষে তিনি আগামী ৭ ডিসেম্বর এই সমিতির নির্বাচনের তারিখ ঘোষণা করেন। আর নির্বাচনের জন্যে প্রধান নির্বাচন কমিশনার করা হয় সমিতির উপদেষ্টা শাহ মোঃ আব্দুল কুদ্দুসকে। নির্বাচন কমিশনের অপর সদস্যরা হচ্ছেন অ্যাডঃ শেখ জহিরুল ইসলাম, অ্যাডঃ হাবিবুর রহমান, অ্যাডঃ আব্দুল্লাহ আল ফারুক ও মঞ্জুরুল ইসলাম মঞ্জু।



প্রধান অতিথির বক্তব্য শেষে সভার সভাপতি জাকির লস্কর সভা সমাপ্ত ঘোষণা করেন। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মোঃ কবির খান। এরপর সভাপতি স্বাগত বক্তব্য রাখেন। সমিতির সাধারণ সম্পাদক হারুনুর রশিদ হাওলাদার বার্ষিক আয়-ব্যয় উপস্থাপন করেন। সভা পরিচালনা করেন মোঃ ইউনুস খান। বক্তব্য রাখেন সমিতির প্রতিষ্ঠাতা সদস্য রহিম বেপারী, সহ-সভাপতি সেলিম হাওলাদার, কবির খান, মিজান খান, কোষাধ্যক্ষ মানিক ঢালী, মাসুদ বেপারী, মাওঃ সাইফুল্লাহ, নাছির মুন্সী, আলমগীর হোসেন খান, শাহিন চৌধুরী ও দ্বীন ইসলাম ক্বারী।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
২০৬৪৯৭
পুরোন সংখ্যা