চাঁদপুর, মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


০৫। আকাশম-লী ও পৃথিবীর সর্বময় কর্তৃত্ব তাঁহারই এবং আল্লাহরই দিকে সমস্ত বিষয় প্রত্যাবর্তিত হইবে।


০৬। তিনিই রাত্রিকে প্রবেশ করান দিবসে এবং দিবসকে প্রবেশ করান রাত্রিতে এবং তিনি অন্তর্যামী।


 


 


 


মর্যাদা রক্ষার ব্যাপারে আমি নিজের অভিভাবক। -নিকেলাস রান্ড।


 


 


যদি মানুষের ধৈর্য থাকে তবে সে অবশ্য সৌভাগ্যশালী হয়।


 


 


 


ফটো গ্যালারি
মা ইলিশ রক্ষা বিষয়ে কোস্টগাডের্র প্রেসব্রিফিং
১২ দিনে ৮০ লাখ মিটার কারেন্ট জাল ও অন্যান্য অবৈধ জাল, ৭০টি ইঞ্জিনচালিত কাঠের বোট এবং অবৈধভাবে আহরিত ২০ হাজার কেজি মা ইলিশ ও ৪শ' ৪ জন জেলেকে আটক জব্দকৃত মালামালের মূল্য প্রায় ৩৮ কোটি টাকা।
২২ অক্টোবর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মা ইলিশ সংরক্ষণ অভিযান সফল করার লক্ষ্যে ৯ অক্টোবর থেকে কোস্টগার্ড একক ও যৌথভাবে বিভিন্ন অভিযানে অংশগ্রহণ করেছে। গতকাল সোমবার দুপুরে চাঁদপুরের মেঘনা নদীতে কোস্টগার্ড বাহিনীর জাহাজ কুতুবদিয়াতে প্রেসব্রিফিংয়ে এ কথা জানান কুতুবদিয়া জাহাজের লেঃ কমান্ডার বিএন অধিনায়ক এম মানসুরুন মাহদীন।



তিনি আরো জানান, বাংলাদেশ কোস্টগার্ড বাহিনীর ৫টি ঘাঁটি, ২৩টি ছোট-বড় জাহাজ এবং ৫৮টি স্থায়ী ও ৪টি অস্থায়ী কন্টিনজেন্টের সদস্যগণ শতাধিক কোস্টগার্ড বোট ও ভাড়াকৃত বোটের মাধ্যমে নদীতে সর্বদা টহলে নিয়োজিত রয়েছে। এ সকল টহল পরিচালনার মাধ্যমে গত ১২ দিনে এ পর্যন্ত প্রায় ৮০ লাখ মিটার কারেন্ট জাল ও অন্যান্য অবৈধ জাল, ৭০টি ইঞ্জিনচালিত কাঠের বোট এবং অবৈধভাবে আহরিত ২০ হাজার কেজি মা ইলিশ ও ৪শ' ৪ জন জেলেকে মাছ ধরার অপরাধে আটক করা হয়। জব্দকৃত মালামালের মূল্য (বাজারজাত মূল্য) প্রায় ৩৮ কোটি টাকা।



তিনি আরো জানান, অভিযানের অংশ হিসেবে বাংলাদেশ কোস্টগার্ড জাহাজ কুতুবদিয়া গত ১৭ অক্টোবর চাঁদপুরে আগমন করে। চাঁদপুর কোস্টগার্ড কন্টিনজেন্ট ও স্থানীয় প্রশাসনের সাথে সম্মিলিতভাবে মা ইলিশ রক্ষায় চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর মতলব উত্তর উপজেলার ষাটনল থেকে হাইমচর উপজেলার চরভৈরবী পর্যন্ত ৭০ কিলোমিটার নদী এলাকায় টহল ও অভিযান পরিচালনা করা হচ্ছে। আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জলদস্যুতা ও মা ইলিশ সংরক্ষণে কোস্টগার্ডের এ অভিযান অব্যাহত থাকবে।



কুতুবদিয়া জাহাজে প্রেসব্রিফিংয়ে আরো উপস্থিত ছিলেন কুতুবদিয়া জাহাজের লেঃ বিএন নির্বাহী কর্মকর্তা এএসএম লুৎফর রহমান, চাঁদপুর কোস্টগার্ড স্টেশন কমান্ডার লেঃ এম তাজুল হাসিফ, এমসিপিও কন্টিনজেন্ট সদস্য এম ইসহাক আলী, আরওজি কামরুল হাসান, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র সূত্রধর, সাবেক সভাপতি শাহ মোঃ মাকসুদুল আলম, ইকবাল হোসেন পাটওয়ারী, সাবেক সাধারণ সম্পাদক মির্জা জাকির, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।



 


আজকের পাঠকসংখ্যা
৫৮১৩৪৬
পুরোন সংখ্যা