চাঁদপুর, বুধবার ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


০৭। তোমরা আল্লাহ ও তাহার রাসূলের প্রতি ঈমান আন এবং আল্লাহ তোমাদিগকে যাহা কিছুর উত্তরাধিকারী করিয়াছেন তাহা হইতে ব্যয় কর। তোমাদের মধ্যে যাহারা ঈমান আনে ও ব্যয় করে, তাহাদের জন্য আছে মহাপুরস্কার।


 


 


মর্যাদা রক্ষার ব্যাপারে আমি নিজের অভিভাবক। -নিকেলাস রান্ড।


 


 


যদি মানুষের ধৈর্য থাকে তবে সে অবশ্য সৌভাগ্যশালী হয়।


 


 


 


ফটো গ্যালারি
চাঁদপুরে হেফাজতে ইসলামের শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশ ও মিছিল
সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশে ইসলাম বিদ্বেষ সহ্য করা হবে না
------------------------ হেফাজতে ইসলাম নেতৃবৃন্দ
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
২৩ অক্টোবর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ভোলার বোরহানউদ্দিন উপজেলায় হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে ফেসবুকে কটূক্তিকারী বিপ্লব চন্দ্র শুভর ফাঁসি এবং পুলিশের গুলিতে চারজন নিহত হওয়ার প্রতিবাদে ও এর বিচারের দাবিতে চাঁদপুর শহরে হেফাজতে ইসলাম বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে। গতকাল মঙ্গলবার দুপুরে অনুষ্ঠিত এ বিক্ষোভ সমাবেশ ও মিছিল শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। তবে এই কর্মসূচিকে ঘিরে পুলিশের নিরাপত্তা ব্যবস্থা ছিলো ব্যাপক। পাশাপাশি টানটান উত্তেজনাও ছিল।



গতকাল দুপুর আড়াইটার দিকে শহরের বায়তুল আমিন মসজিদ চত্বরে বিক্ষোভ সমাবেশ শুরু হয়। সমাবেশ চলাকালীন শহরের বড় স্টেশন রেলওয়ে মাদানীয়া দারুচ্ছুন্নাহ মাদ্রাসা এবং বড় স্টেশন মাদ্রাসা রোডস্থ ছাবের গাজীর মাদ্রাসা থেকে ছাত্র-শিক্ষকরা মিছিল সহকারে এসে সমাবেশে যোগ দেন। সমাবেশে বক্তব্য রাখেন হেফাজতে ইসলাম চাঁদপুর জেলার সভাপতি মাওঃ লিয়াকত হোসাইন, সিনিয়র সহ-সভাপতি মুফতি সিরাজুল ইসলাম, সহ-সভাপতি মাওঃ মোঃ ইদ্রিস প্রমুখ।



বক্তাগণ তাদের বক্তব্যে বলেন, বাংলাদেশ মুসলিম প্রধান দেশ। এ দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষ হচ্ছে মুসলমান। অথচ সংখ্যাগরিষ্ঠ এই মুসলিম দেশে একের পর এক ইসলাম, আল্লাহ ও রাসুল (সাঃ)কে নিয়ে কটাক্ষ করে যাচ্ছে ইসলামের শত্রুরা। কিন্তু তাদের কোনো বিচার হচ্ছে না। সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশে ইসলাম বিদ্বেষ সহ্য করা হবে না



তারা বলেন, অতীতে যারা ইসলামের অবমাননা করেছে, আল্লাহ ও রাসুল (সাঃ) নিয়ে কটূক্তি করেছে, তাদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় নাস্তিক্যবাদের দোসর ইসলামের শত্রুরা একের পর এক তাদের সেই জঘন্য কর্মকা- চালিয়ে যাচ্ছে। যার ধারাবাহিকতা আমরা সমপ্রতি দেখলাম ভোলার বোরহানউদ্দিন উপজেলায়। সেখানে বিপ্লব চন্দ্র শুভ নামে এক হিন্দু তার ফেসবুক আইডি থেকে হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করে একটি পোস্ট দিয়েছে। যার প্রতিবাদে সেখানকার তৌহিদী জনতা ফুঁসে উঠেছে এবং বিক্ষোভে ফেটে পড়েছে। আর এই শান্তিপ্রিয় মুসলিম জনতার উপর পুলিশ গুলি চালিয়ে চারজনকে নির্মমভাবে শহীদ করে দিয়েছে। আমরা নিহত চারজনের পরিবারকে সরকারের পক্ষ থেকে ক্ষতিপূরণ দেয়ার দাবি জানাচ্ছি এবং এই চারজনকে পুলিশ কেনো হত্যা করলো তার বিচার দাবি করছি। একই সাথে রাসুল (সাঃ)কে নিয়ে কটূক্তিকারী ওই বিপ্লব চন্দ্র শুভর ফাঁসি দাবি করছি। তৌহিদী জনতার এই দাবি যদি মেনে নেয়া না হয়, তাহলে আরো বৃহত্তর কঠোর কর্মসূচি দেয়া হবে বলে হুঁশিয়ার করে দেন হেফাজতে ইসলাম নেতৃবৃন্দ।



সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের হয়ে মুক্তিযোদ্ধা সড়ক হয়ে মিশন রোডের মাথা শাহী মসজিদের সামনে গিয়ে শেষ হয়।



 



 



 


আজকের পাঠকসংখ্যা
১০১৫৩২৪
পুরোন সংখ্যা