চাঁদপুর, রোববার ১০ নভেম্বর ২০১৯, ২৫ কার্তিক ১৪২৬, ১২ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২৫। নিশ্চয়ই আমি আমার রাসূলগণকে প্রেরণ করিয়াছি স্পষ্ট প্রমাণসহ এবং তাহাদের সংগে দিয়াছি কিতাব ও ন্যায়নীতি, যাহাতে মানুষ সুবিচার প্রতিষ্ঠা করে। আমি লৌহও দিয়াছি যাহাতে রহিয়াছে প্রচ- শক্তি ও রহিয়াছে মানুষের জন্য বহুবিধ কল্যাণ। ইহা এইজন্য যে, আল্লাহ প্রকাশ করিয়া দেন কে প্রত্যক্ষ না করিয়াও তাঁহাকে ও তাঁহার রাসূলগণকে সাহায্য করে। আল্লাহ শক্তিমান, পরাক্রমশালী।


 


 


 


অপ্রয়োজনে প্রকৃতি কিছুই সৃষ্টি করে না। -শংকর।


 


 


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।


 


 


 


 


ফটো গ্যালারি
ঘূর্ণিঝড় মোকাবেলায় চাঁদপুর স্বাস্থ্য বিভাগের ব্যাপক প্রস্তুতি
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১০ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ঘূর্ণিঝড় 'বুলবুল'-এর সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবেলায় চাঁদপুরের স্বাস্থ্য বিভাগ ব্যাপক প্রস্তুতি নিয়ে রেখেছে। প্রয়োজনীয় সংখ্যক মেডিকেল টিম, পর্যাপ্ত খাবার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে।



এ বিষয়ে গতকাল শনিবার সন্ধ্যায় কথা হয় চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহর সাথে। তিনি এ প্রতিবেদককে জানান, ঘূর্ণিঝড়ের সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবেলায় আমরা প্রস্তুত রয়েছি। স্বাস্থ্য বিভাগের সকলের ছুটি বাতিল করা হয়েছে। ৯০ হাজারের উপরে খাবার স্যালাইন আমাদের স্টকে আছে। প্রত্যেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্, কমিউনিটি ক্লিনিক ও উপ-স্বাস্থ্য কেন্দ্রে খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট পাঠানো হয়েছে। কেউ আহত হলে তাদের চিকিৎসা সেবা দেয়ার জন্যে অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে এবং ১১৭টি মেডিকেল টিম পুরো জেলার জন্যে প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া সিভিল সার্জন কার্যালয়ে কন্ট্রোল রুম খোলা হয়েছে। এখান থেকে পুরো জেলার খোঁজ খবর নেয়া হচ্ছে।



সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়েও কন্ট্রোল রুম খোলা হয়েছে। এখানে দায়িত্বে আছেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিন। তিনি সদর উপজেলার চরাঞ্চলসহ সব জায়গায় সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। তিনি নিজেও মাঠে নেমে পরিস্থিতি পর্যবেক্ষণ করেন এবং স্বাস্থ্য কর্মীদের প্রস্তুতি বিষয়ে সরজমিনে দেখেন। এছাড়া প্রত্যেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কন্ট্রোল রুম খোলা হয়েছে।



 


আজকের পাঠকসংখ্যা
২৫৭৬২৪
পুরোন সংখ্যা