চাঁদপুর, রোববার ১০ নভেম্বর ২০১৯, ২৫ কার্তিক ১৪২৬, ১২ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২৫। নিশ্চয়ই আমি আমার রাসূলগণকে প্রেরণ করিয়াছি স্পষ্ট প্রমাণসহ এবং তাহাদের সংগে দিয়াছি কিতাব ও ন্যায়নীতি, যাহাতে মানুষ সুবিচার প্রতিষ্ঠা করে। আমি লৌহও দিয়াছি যাহাতে রহিয়াছে প্রচ- শক্তি ও রহিয়াছে মানুষের জন্য বহুবিধ কল্যাণ। ইহা এইজন্য যে, আল্লাহ প্রকাশ করিয়া দেন কে প্রত্যক্ষ না করিয়াও তাঁহাকে ও তাঁহার রাসূলগণকে সাহায্য করে। আল্লাহ শক্তিমান, পরাক্রমশালী।


 


 


 


অপ্রয়োজনে প্রকৃতি কিছুই সৃষ্টি করে না। -শংকর।


 


 


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।


 


 


 


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে শিশু শিক্ষা বিষয়ে আলোচনা ও দোয়া অনুষ্ঠানে
শিশুদেরকে তাদের মতো করে বেড়ে উঠতে দিতে হবে
--------------------ইউএনও আলী আফরোজ
ফরিদগঞ্জ ব্যুরো
১০ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জ বর্ণমালা কিন্ডারগার্টেনের উদ্যোগে শিশু শিক্ষা বিষয়ে আলোচনা ও বার্ষিক দোয়ার মাহফিল গতকাল শনিবার অনুষ্ঠিত হয়েছে।



কিন্ডারগার্টেনের সভাপতি নুরুন্নবী নোমানের সভাপতিত্বে আলোচনা সভায় শিশুদের ছোটবেলা থেকে নৈতিক ও বাস্তবভিত্তিক শিক্ষায় গড়ে তোলার বিভিন্ন দিক নিয়ে প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন উপজেলা নির্বাহী কর্মবর্তা মোঃ আলী আফরোজ। তিনি বলেন, আমরা সকলেই আমাদের শিশুদের ভালো ছাত্র হয়ে ক্লাসে প্রথম হতে হবে এ প্রতিযোগিতায় লিপ্ত থাকি। এর কারণে শিশুদের উপর অতিরিক্ত চাপ প্রয়োগ করতে দ্বিধা বোধ করি না। কিন্তু এতে শিশুর প্রতি অবিচার করা হয়। তাকে তার মতো করে থাকতে দেই না। অতিরিক্ত চাপের ফলে শিশুরা প্রকৃত মেধাবী হতে পারছে না। তাই আমাদের প্রথম কাজ হলো : শিশুদেরকে তাদের মতো করে বেড়ে উঠতে দিতে হবে। একটি শিশুকে স্কুলে পাঠানোর একটি বড় উদ্দেশ্য হলো তার বয়সী অন্য শিশুদের সাথে সে মিশে নিজেদের মতো করে শেখার জন্য।



আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন তরুণ সমাজকর্মী কামরুল হাসান সউদ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, এআরডিও কাউসার আহম্মেদ, কিন্ডারগার্টেনের প্রতিষ্ঠাতা মামুন হোসাইন, প্রধান শিক্ষক নজরুল ইসলাম, শিক্ষার্থীদের মধ্যে শাকিল হাসান, নাঈমুল হোসেন প্রমুখ।



সভা পরিচালনা করেন তরুণ সমাজকর্মী গিয়াস উদ্দীন। পরে কিন্ডারগার্টেনের পঞ্চম শ্রেণির বিদায়ী শিক্ষার্থীদের জন্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।



 



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
২২৭৯৬১
পুরোন সংখ্যা