চাঁদপুর, বুধবার ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২৭। অতঃপর আমি তাহাদের পশ্চাতে অনুগামী করিয়াছিলাম আমার রাসূলগণকে এবং অনুগামী করিয়াছিলাম মারইয়াম তনয় ঈসাকে, আর তাহাকে দিয়াছিলাম ইঞ্জীল এবং তাহার অনুসারীদের অন্তরে দিয়াছিলাম করুণা ও দয়া। আর সন্নাসবাদ-ইহা তো উহারা নিজেরাই আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য প্রত্যাবর্তন করিয়াছিল। আমি উহাদের ইহার বিধান দেই নাই; অথচ ইহাও উহারা যথাযথভাবে পালন করে নাই। উহাদের মধ্যে যাহারা ঈমান আনিয়াছিল, উহাদিগকে আমি দিয়াছিলাম পুরস্কার এবং উহাদের অধিকাংশই সত্যত্যাগী।


 


 


অপ্রয়োজনে প্রকৃতি কিছুই সৃষ্টি করে না। -শংকর।


 


 


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।


 


 


 


ফটো গ্যালারি
হাজীগঞ্জের সাদ্রা হামীদিয়া ফাজিল মাদ্রাসায় মাদক-ইভটিজিং-জঙ্গিবাদবিরোধী সভা
অপরাধ কমাতে সামাজিক আন্দোলন প্রয়োজন
-------------------মোহাম্মদ আব্দুল্লাহ্ আল মাহমুদ জামান
কামরুজ্জামান টুটুল
১৩ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও জঙ্গিবাদ বিষয়ে প্রশাসন জিরো টলারেন্স নীতি অবলম্বন করে। এ ধরনের অপরাধ সংগঠিত হলে বা আশঙ্কা দেখা দিলে সাথে সাথে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করতে হবে। এ ক্ষেত্রে নমনীয়তা বা কাউকে ছাড় দেয়ার সুযোগ নেই। সংশ্লিষ্ট কারো ফোন নম্বর জানা না থাকলে, জাতীয় জরুরি নম্বর ৯৯৯সহ বিভিন্ন বিভাগের নম্বর রয়েছে। সেখানে জানাতে হবে। এসব নম্বর টোল ফ্রি। গত মঙ্গলবার হাজীগঞ্জের সাদ্রা হামীদিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসায় শিক্ষার্থী, অভিভাবক, এলাকাবাসী, শিক্ষক ও রাজনৈতিক নেতৃবৃন্দের অংশগ্রহণে মাদক, ইভটিজিং ও জঙ্গিবাদবিরোধী সচেতনতামূলক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ্ আল মাহমুদ জামান।



তিনি আরো বলেন, মনে রাখতে হবে শাস্তি দিয়ে কোনো ব্যক্তি সংশোধন করা যায় না। সংশোধন করতে হলে সচেতন হতে হবে। অপরাধ কমাতে সামাজিক আন্দোলন প্রয়োজন। এ আন্দোলনে সকল শ্রেণি-পেশার মানুষকে স্বতঃস্ফূতভাবে অংশগ্রহণ করতে হবে। আমরা যা কিছু করবো, তা হবে নিজ এবং পরিবারের জন্যে। কারণ, আমরা যদি প্রত্যেকের সচেতন হই। তাহলে আমার পরিবার সচেতন হবে। আর পরিবার সচেতন হলে, অপরাধমুক্ত সমাজ তথা রাষ্ট্র সুন্দর ও সুশৃঙ্খল হবে।



মাদ্রাসার শিক্ষকদের উদ্দেশ্যে মোহাম্মদ আব্দুল্লাহ্ আল মাহমুদ জামান বলেন, সামাজিক ব্যাধি বা অপরাধ নির্মূলে সরকার কাজ করছে। তবে আগামী দিনে অপরাধমুক্ত সমাজ ব্যবস্থা গড়তে ভবিষ্যৎ প্রজন্মকে এখন থেকে গড়ে তোলতে হবে। তাদেরকে প্রচলিত আইন সম্পর্কে অবহিত করার মাধ্যমে, আইনের প্রতি শ্রদ্ধাশীল করে তোলতে হবে। এ ক্ষেত্রে অভিভাবকের পাশাপাশি শিক্ষকদের সবচেয়ে বেশি ভূমিকা পালন করতে হবে।



বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া, থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন রনি, পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ আব্দুর রশিদ, সময় টিভি ও দৈনিক কালের কণ্ঠের জেলা প্রতিনিধি ফারুক আহমেদ, রামচন্দ্রপুর কাসেমিয়া ছিদ্দিকীয়া ফাজিলা (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মোহাম্মদ শফিকুর রহমান, উপাধ্যক্ষ মাওঃ শামছুদ্দিন ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াছিন আরাফাত।



মাদ্রাসা অধ্যক্ষ মোঃ আবু বকরের সভাপ্রধানে বক্তব্য রাখেন মাদ্রাসা পরিচালনা পর্ষদের সহ-সভাপতি মুসা কলিমুল্লাহ্, রামচন্দ্রপুর ভুঁইয়া একাডেমির সহকারী প্রধান শিক্ষক মোঃ মজিবুর রহমান, রামচন্দ্রপুর আলী আহমাদ ইসলামীয়া একাডেমির সহকারী শিক্ষক আবু তাহের, অভিভাবক ও এলাকাবাসীর পক্ষে জামাল উদ্দিন খান, নুরুল আমিন বাচ্চু, আবুল বাশার, জামিল হোসেন লিটন ও আবু জাফর প্রমুখ।



মাদ্রাসা সহকারী অধ্যাপক মাওঃ মোঃ আব্দুর রশিদের সঞ্চালনে অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলাওয়াত করেন শিক্ষার্থী মোঃ ইব্রাহিম ও নাতে রাসূল (সাঃ) পরিবেশন করেন শিক্ষার্থী মিম আক্তার। এ সময় জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি, মাদ্রাসা এবং ওই ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, স্থানীয় রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, এলাকাবাসী উপস্থিত ছিলেন।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৬৭২৮৬০
পুরোন সংখ্যা