চাঁদপুর, বৃহস্পতিবার ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২। তিনিই কিতাবীদের মধ্যে যাহারা কাফির তাহাদিগকে প্রথম সমবেতভাবে তাহাদের আবাসভূমি হইতে বিতাড়িত করিয়াছিলেন। তোমরা কল্পনাও কর নাই যে, উহারা নির্বাসিত হইবে এবং উহারা মনে করিয়াছিল উহাদের দুর্গগুলি উহাদিগকে রক্ষা করিবে আল্লাহ হইতে; কিন্তু আল্লাহর শাস্তি এমন এক দিক হইতে আসিল যাহা ছিল উহাদের ধারণাতীত এবং উহাদের অন্তরে তাহা ত্রাসের সঞ্চার করিল। উহারা ধ্বংস করিয়া ফেলিল নিজেদের বাড়ি-ঘর নিজেদের হাতে এবং মুমিনদের হাতেও; অতএব হে চক্ষুষ্মান ব্যক্তিগণ! তোমরা উপদেশ গ্রহণ কর।


 


 


assets/data_files/web

ভালোবাসা মানুষকে শিল্পী করতে পারে কিন্তু প্রাচুর্য বাধার সৃষ্টি করে।


-ওয়াশিংটন অলস্টন।


 


 


কৃপণতা একটি ধ্বংসকারী স্বভাব, ইহা মানুষকে দুনিয়া এবং আখেরাতের উভয় লোকে ক্ষতিগ্রস্ত করে।


 


 


ফটো গ্যালারি
ফুরাচ্ছে না ঘাটের ইলিশ---
১৪ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ইলিশের ভরা মওসুম শেষ হয়ে গেছে আরো এক-দেড় মাস আগে। সাগর ও নদ-নদীর ইলিশও প্রায় ফুরিয়ে গেছে। কিন্তু ইলিশের রাজধানী খ্যাত চাঁদপুর মাছঘাটের ইলিশ ফুরাচ্ছে না। কার্তিক মাসেও আগের মতই প্রচুর ইলিশ ঘাটে দেখা যায়। তবে এসব ইলিশ তাজা নয়, অনেক দিনের বরফে রাখা। কেউ বলছে এগুলো স্টকে রাখা মাছ চারদিক থেকে আসছে। এ মাছ ধরা হয় নিষিদ্ধ সময়ে। এখন নিষেধাজ্ঞাও নেই, অভিযানও নেই। এ সুযোগে সেই ইলিশ আসছে ঘাটে।



গতকাল বুধবারও কয়েক হাজার মণ ইলিশ ঘাটে ক্রয়-বিক্রয় এবং আড়তদারি হয়েছে। এসব মাছ ককশীটে প্যাকেটজাত হয়ে চলে যাচ্ছে দেশের বিভিন্ন জায়গায়। এমনকি স্থলসীমান্ত দিয়ে পার্শ্ববর্তী দেশ ভারতে। ছবি ও প্রতিবেদন মিজানুর রহমান।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৭৪০৮৮৯
পুরোন সংখ্যা