চাঁদপুর, বৃহস্পতিবার ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর শহরে গৃহপরিচারিকার ঝুলন্ত লাশ উদ্ধার
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৫। যাহাদিগকে তাওরাতের দায়িত্বভার অর্পন করা হইয়াছিল, কিন্তু তাহারা উহা বহন করে নাই, তাহাদের দৃষ্টান্ত পুস্তক বহনকারী গর্দভ। কত নিকৃষ্ট সে সম্প্রদায়ের দৃষ্টান্ত যাহারা আল্লাহর আয়াতসমূহকে অস্বীকার করে। আল্লাহ যালিম সম্প্রদায়কে সৎপথে পরিচালিত করেন না।


 


 


assets/data_files/web

মানুষের মধ্যে ঈশ্বরের উপস্থিতিটাই হল বিবেক। -সুইডেন বোর্গ।


 


 


নফস্কে দমন করাই সর্বপ্রথম জেহাদ।


ফটো গ্যালারি
চাঁদপুরসহ ৬ জেলার ৪৯জন করদাতাকে সম্মাননা প্রদান
শওকত আলী
১৪ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


কর অঞ্চল কুমিল্লার আওতাধীন চাঁদপুর জেলাসহ ৬টি জেলার কর সম্মাননা পেয়েছেন ৪৯ জন করদাতা। গতকাল বুধবার দুপুরে কর অঞ্চল কুমিল্লার আয়োজনে হোটেল নূরজাহানে অনুষ্ঠিত এ সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কর মেলার উদ্বোধন ঘোষণা করেন কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফ।



অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মোঃ ইমরান কবির চৌধুরী ও কুমিল্লার জেলা প্রশাসক আবুল ফজল মীর।



কর সম্মাননা প্রদান ও উদ্বোধনী অনুষ্ঠানে কর অঞ্চল কুমিল্লার কর কমিশনার এমএম ফজলুল হকের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা অঞ্চলের পরিদর্শী রেঞ্জ-১-এর কর্মকর্তা সাধন কুমার রায়।



অনুষ্ঠানে কুমিল্লা কর অঞ্চলের কুমিল্লা সিটি কর্পোরেশন, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, লক্ষ্মীপুর, নোয়াখালী ও ফেনী জেলার ৪৯ জন করদাতাকে তিনটি ক্যাটাগরীতে সম্মাননা স্মারক প্রদান করা হয়।



চাঁদপুর জেলা থেকে এবার দীর্ঘমেয়াদী করদাতা হিসেবে সম্মাননা পেয়েছেন মোহাম্মদ আলী জিন্নাহ ও পরেশ চন্দ্র পাল। সর্বোচ্চ করদাতার সম্মাননা পেয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী আবদুল হান্নান, ফারুক আহমেদ আখন্দ ও আবদুল লতিফ তপাদার। এছাড়া তরুণ উদ্যোক্তাদের মধ্যে কর সম্মাননা পেয়েছেন পরেশ পাল ও মাহবুবা আক্তার।



সর্বোচ্চ কর সম্মাননা পেয়ে অভিপ্রায় ব্যক্ত করেন বিশিষ্ট ব্যবসায়ী আবদুল হান্নান। তিনি বলেন, দীর্ঘবছর ধরে কর দিয়ে আসছি। টানা তৃতীয়বারের মতো সর্বোচ্চ করদাতার সম্মাননা পেয়েছি। এভাবে সম্মাননা প্রদান করলে ব্যবসায়ীরা কর প্রদানে আরো বেশি উদ্বুদ্ধ হবে। যার যার অবস্থান থেকে কর দিলে দেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাবে।



উল্লেখ্য, আজ ১৪ নভেম্বর থেকে কুমিল্লা কর অঞ্চলের আয়োজনে জেলা পর্যায়ে কর মেলা শুরু হবে।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
২৭৭০৯
পুরোন সংখ্যা