চাঁদপুর, রোববার ১৭ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


০২। তোমাদের মধ্যে যাহারা নিজেদের স্ত্রীগণের সহিত যিহার করে, তাহারা জানিয়া রাখুক- তাহাদের স্ত্রীগণ তাহাদের মতো নহে, যাহারা তাগাদিগকে জন্মদান করে কেবল তাহারাই তাহাদের মাতা; উহারা তো অসঙ্গত ও অসত্য কথাই বলে। নিশ্চয়ই আল্লাহ পাপ মোচনকারী ও ক্ষমাশীল।


 


 


 


সহনশীলতা এমন একটা গুন যা থেকে সফলতা আসবেই।


-জুভেনাল।


 


 


পুরাতন কাপড় পরিধান করো, অর্ধপেট ভরিয়া পানাহার করো, ইহা নবীসুলভ কার্যের অংশ বিশেষ।


 


 


 


 


ফটো গ্যালারি
অন্যরকম প্রতিবাদ
একমাস ধরে পেঁয়াজ কিনেন না ফরিদগঞ্জের তাজুল ইসলাম
প্রবীর চক্রবর্তী
১৭ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জ উপজেলার সংবাদপত্র এজেন্ট মাওঃ তাজুল ইসলাম প্রতিদিনের পত্রিকা বিক্রি ও লাইব্রেরীতে বই বিক্রির টাকা দিয়েই সংসার চালান। গত কয়েক বছর ধরে মানুষ ফেসবুক ও অনলাইন নির্ভর হয়ে পড়ায় তাদের সংবাদপত্র পড়ায় আগ্রহ হ্রাস পাচ্ছে। সেই ধাক্কা লেগেছে পত্রিকার বাজারে। ফলে আর্থিক অবস্থাও কিছুটা দুর্বল। এক মাস পূর্বে যখন বাজারে পেঁয়াজের কেজি ৯০ টাকা ছুঁয়েছে, সেই থেকে তিনি প্রতিজ্ঞা করেছেন পেঁয়াজ কিনবেন না খাবেনও না। সর্বশেষ ৯০ টাকা দরে আধা কেজি পেঁয়াজ কিনে তিনি তার স্ত্রীকে এই কথা জানিয়ে দেন। গত এক মাস ধরে তার স্ত্রী পেঁয়াজের পরিবর্তে অন্য মসলা দিয়ে রান্নার কাজ চালিয়ে নিচ্ছেন। মাওঃ তাজুল ইসলাম শনিবার অন্যরকম প্রতিবাদের বিষয়ে কথা বলতে গিয়ে জানান, আমার পরিবার যদি এক মাস পেঁয়াজ না খেয়ে চলতে পারে, তবে অন্যরা কেন নয়। অসাধু ব্যবসায়ীদের কবল থেকে দেশকে রক্ষা করতে সকলকেই এরকম সিদ্ধান্ত নেয়া উচিত।



সর্বশেষ গতকাল শনিবার ফরিদগঞ্জের পাইকারী বাজারে পেঁয়াজের কেজি বিক্রি হয়েছে ২৩০ টাকা দরে এবং খুচরা বাজারে ২৫০ টাকা দরে। যদিও গ্রামে এর চেয়ে অনেক বেশি দরেই পেঁয়াজ বিক্রি হচ্ছে বলে জানা গেছে।



 



 



 


আজকের পাঠকসংখ্যা
৪২৮০৯৬
পুরোন সংখ্যা