চাঁদপুর, মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


০৪। কিন্তু যাহার এ সামর্থ্য থাকিবে না, একে অপরকে স্পর্শ করিবার পূর্বে তাহাকে একাদিক্রমে দুই মাস সিয়াম পালন করিতে হইবে; যে তাহাতেও অসমর্থ, সে ষাটজন অভাবগ্রস্তকে খাওয়াইবে; ইহা এইজন্য যে, তোমরা যেনো আল্লাহর ও তাহার রাসূলে বিশ্বাস স্থাপন করো। এইগুলি আল্লাহর নির্ধারিত বিধান; কাফিরদের জন্য রহিয়াছে মর্মন্তুদ শাস্তি।


 


 


 


খাদ্য খাওয়া ও খাওয়ানোর চেয়ে খাদ্য উৎপাদনই মহত্তর কাজ।


-তাবিব।


 


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ।


 


 


 


 


ফটো গ্যালারি
পেঁয়াজসহ নিত্যপণ্যে মূল্যবৃদ্ধির প্রতিবাদে চাঁদপুর জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে বক্তারা
দেশে দুর্ভিক্ষ চললেও প্রধানমন্ত্রী জনগণের সাথে উপহাস করছেন
মিজানুর রহমান
১৯ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


পেঁয়াজসহ সকল নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে চাঁদপুর জেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বিকেল ৪টায় জেলা বিএনপি কার্যালয়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।



জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডঃ সলিম উল্লাহ সেলিমের সভাপ্রধানে ও চাঁদপুর পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝির পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহাবুব আনোয়ার বাবলু, অ্যাডঃ হারুনুর রশিদ, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডঃ জহির উদ্দিন বাবর, সদর উপজেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডঃ জাকির হোসেন ফয়সাল, জেলা যুবদলের সাবেক সভাপতি শাহজালাল মিশন, সাবেক সাধারণ সম্পাদক আফজাল হোসেন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডঃ কামাল উদ্দিন আহমেদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক হযরত আলী, জেলা যুবদলের সভাপতি (ভারপ্রাপ্ত) মানিকুর রহমান মানিক, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহার, জেলা কৃষক দলের সভাপতি এনায়েত উল্লাহ খোকন, জেলা ছাত্রদলের সভাপতি ঈমান হোসেন গাজী, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন পাটওয়ারী প্রমুখ।



উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপকি অ্যাডঃ জাহাঙ্গীর হোসেন খান, পৌর বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আঃ কাদির বেপারী, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ইব্রাহীম কাজী জুয়েল, জেলা মৎস্যজীবী দলের সভাপতি মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, বিএনপি নেতা মীর আনোয়ার হোসেন বাচ্চু, ঈমান মিয়াজী, জেলা যুবদল নেতা নজরুল ইসলাম নজু, শাহজাহান কবির খোকাসহ বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীবৃন্দ।



বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, বিশ টাকার পেঁয়াজ এখন তিনশ' টাকা। পেঁয়াজের সঙ্গে চালের দামও পাল্লা দিয়ে বাড়ছে। আটা, চিনি, তেল লবণসহ সব জিনিসের মূল্য বৃদ্ধিতে জনগণের নাভিশ্বাস উঠেছে। দেশে প্রত্যেকটা খাদ্য পণ্যের দুর্ভিক্ষ চললেও প্রধানমন্ত্রী পেঁয়াজ না খাবার কথা বলে জনগণের সাথে উপহাস করছেন।



সরকারের প্রচ্ছন্ন ছত্রছায়ায় যে যেভাবে পারছে সাধারণ মানুষের টাকা লুটে নিচ্ছে। আমরা মনে করি জিনিসপত্রের দাম বাড়ার জন্যে সরকারের দুর্নীতিবাজ ও ব্যাংক লুটেরাদের হাত রয়েছে। জনগণের স্বার্থ রক্ষায় অবৈধ সরকার ব্যর্থ হয়েছে।



দেশের এ পরিস্থিতি থেকে জনগণকে স্বস্তি দিতে হলে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার প্রয়োজন রয়েছে।



সমাবেশে নেত্রীর মুক্তি দাবি করে নেতৃবৃন্দ বলেন, পুলিশ আমাদের কর্মসূচী স্বাধীনভাবে করতে দিচ্ছে না। জনগণের জন্যে কথা বলতে রাস্তায় দাঁড়াতে দিচ্ছে না। অথচ চাঁদপুরের ক্যাসিনো ও বালু সম্রাটকে ধরা হয় না। লুটপাট, দুর্নীতি করে যারা অবধৈ টাকার মালিক হয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে না।



 


আজকের পাঠকসংখ্যা
১০৮০৭৩৩
পুরোন সংখ্যা