চাঁদপুর, মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


০৪। কিন্তু যাহার এ সামর্থ্য থাকিবে না, একে অপরকে স্পর্শ করিবার পূর্বে তাহাকে একাদিক্রমে দুই মাস সিয়াম পালন করিতে হইবে; যে তাহাতেও অসমর্থ, সে ষাটজন অভাবগ্রস্তকে খাওয়াইবে; ইহা এইজন্য যে, তোমরা যেনো আল্লাহর ও তাহার রাসূলে বিশ্বাস স্থাপন করো। এইগুলি আল্লাহর নির্ধারিত বিধান; কাফিরদের জন্য রহিয়াছে মর্মন্তুদ শাস্তি।


 


 


 


খাদ্য খাওয়া ও খাওয়ানোর চেয়ে খাদ্য উৎপাদনই মহত্তর কাজ।


-তাবিব।


 


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ।


 


 


 


 


ফটো গ্যালারি
ঢাকা-চাঁদপুর দূরপাল্লার সাঁতারে তিন সাঁতারুর সাফল্যের আজ ২০ বছর পূর্তি
স্টাফ রিপোর্টার
১৯ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরের তিন কৃতী সাঁতারুর বিরল সাফল্যের আজ ২০ বছর পূর্তি। ১৯৯৯ সালের ১৯ নভেম্বর ঢাকার মেরী অ্যান্ডারসন থেকে দূরপাল্লার সাঁতারে অংশ নিয়ে অবিরাম সাঁতার কেটে তাঁরা চাঁদপুরে আসেন। এ তিন সাঁতারু হচ্ছেন : একেএম বাদশা মিয়া, মুক্তিযোদ্ধা ছানাউল্লা খান ও রোকন ভূঁইয়া। তাঁরা ২৫ ঘণ্টায় ৭০ কিলোমিটার সাঁতার কেটে চাঁদপুরে এসে পৌঁছেন। চাঁদপুরের সাঁতারকে বাঁচাতে ও ঐতিহ্য ধরে রাখতে বার বার দূরপাল্লার সাঁতার ও অবিরাম সাঁতার আয়োজনের প্রয়োজন আছে বলে ক্রীড়াবোদ্ধা ও ক্রীড়ামোদীরা মনে করেন।



সাঁতারু ছানাউল্লা খান বলেন, এখন দূরপাল্লার সাঁতার বন্ধ হয়ে গেছে। ১৯৯৯ সালের পর ঢাকা-চাঁদপুর দূরপাল্লার সাঁতার আর হয়নি। এ সাঁতারকে টিকিয়ে রাখতে প্রশাসন, রাজনৈতিক ব্যক্তি ও সুশীল সমাজের এগিয়ে আসা প্রয়োজন।



 



 


আজকের পাঠকসংখ্যা
১০৮০৩২৪
পুরোন সংখ্যা