চাঁদপুর, মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


০৪। কিন্তু যাহার এ সামর্থ্য থাকিবে না, একে অপরকে স্পর্শ করিবার পূর্বে তাহাকে একাদিক্রমে দুই মাস সিয়াম পালন করিতে হইবে; যে তাহাতেও অসমর্থ, সে ষাটজন অভাবগ্রস্তকে খাওয়াইবে; ইহা এইজন্য যে, তোমরা যেনো আল্লাহর ও তাহার রাসূলে বিশ্বাস স্থাপন করো। এইগুলি আল্লাহর নির্ধারিত বিধান; কাফিরদের জন্য রহিয়াছে মর্মন্তুদ শাস্তি।


 


 


 


খাদ্য খাওয়া ও খাওয়ানোর চেয়ে খাদ্য উৎপাদনই মহত্তর কাজ।


-তাবিব।


 


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ।


 


 


 


 


ফটো গ্যালারি
বাকিলা ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী অমল ধর
কামরুজ্জামান টুটুল
১৯ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাজীগঞ্জে বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন অমল কান্তি ধর। ত্রি-বার্ষিক সম্মেলন এই প্রার্থী পূর্বের অন্য সকল সময়ের মতো সম্মেলনকে কেন্দ্র করে ইউনিয়নের প্রত্যেক ওয়ার্ডসহ সর্বস্তরের আওয়ামী লীগের নেতা-কর্মী আর সমর্থকদের সাথে যোগাযোগ করে চলেছেন। অমল ধরকে নিয়ে ইতিমধ্যে আওয়ামীলীগের কর্মী-সমর্থকদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে।



খোঁজ নিয়ে জানা গেছে, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে বেশ কয়েকজন প্রার্থী তাদের প্রার্থিতা ঘোষণা দিয়েছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হলেন বাকিলা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ও ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক অমল কান্তি ধর। বাকিলা বাজারের জয় মেডিকেল হলের স্বত্বাধিকারী অমল ধরকে অনেকেই হেভিওয়েট প্রার্থী হিসেবে চিন্তা করতে শুরু করেছেন।



অমল কান্তি ধর সৃজনশীল, বিচক্ষণ ও একজন সফল ব্যবসায়ী। তিনি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে এবং মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন ছাত্রলীগের রাজনীতির মধ্য দিয়ে রাজনীতি শুরু করেন। যুবলীগ হয়ে বর্তমানে তিনি আওয়ামী লীগের সাথে সম্পৃক্ত। দলীয় এবং বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ভিশন-২১ ও ৪১ বাস্তবায়নে আওয়ামী লীগের একনিষ্ঠ একজন কর্মী হিসেবে কাজ করছেন।



ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের কাছে ক্লিন ইমেজের নেতা হিসেবে পরিচিত এবং সবার কাছে জনপ্রিয় ব্যক্তি হিসেবে পরিচিত অমল কান্তি ধর। তিনি সফলভাবে ইউনিয়ন আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। নেতা-কর্মী ও সমর্থকরা সংগঠনের সকল কার্যক্রমে সন্তুষ্ট।



জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনে এবং দৃশ্যমান উন্নয়ন কাজে নিজেকে প্রত্যক্ষভাবে সম্পৃক্ত করতে চান অমল কান্তি ধর। মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপির আদর্শিক রাজনীতি করা অমল কান্তি ধর আসন্ন ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে ইতিমধ্যে সাধারণ সম্পাদক পদে প্রার্থিতা ঘোষণা দিয়ে নেতা-কর্মীদের আস্থা অর্জন করেছেন। ইতিমধ্যে তিনি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সকল পর্যায়ের নেতা-কর্মীদের সাথে যোগাযোগ অব্যাহত রেখে প্রচার-প্রচারণার কাজ চালিয়ে আসছেন।



অমল কান্তি ধর পারিবারিকভাবেই মুক্ত চিন্তা, অসাম্প্রদায়িক চেতনা, গণতান্ত্রিক চর্চা লালনকারী এবং রাজনৈতিক সচেতন ও দায়িত্বশীল ব্যক্তি। তিনি ১৯৯৭ সালে বাকিলা ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি এবং ২০০৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।



এছাড়াও ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচন এবং পরবর্তী সময়ে জামায়াত-বিএনপি তথা চার দলীয় জোট সরকারের সময় তার নিজ ইউনিয়নের নেতা কর্মীদেরকে মিথ্যা মামলা ও নির্যাতিত নেতা-কর্মীদের পাশে দাঁড়িয়েছেন অমল কান্তি ধর। ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিজয়ের লক্ষ্যে নেতা-কর্মীদের সাথে নিয়ে প্রত্যক্ষভাবে কাজ করেছেন। ২০১৩ সালের ২৯ ডিসেম্বর সন্ধ্যার সময় বিএনপি-জামায়াত জোট সরকারের অন্দোলনের সময় বাকিলা বাজারস্থ তার ব্যবসা প্রতিষ্ঠান জয় মেডিকেল হলের সার্টার ও সন্না সড়কে তার বসত বাড়ি ভাংচুর করে একদল উশৃঙ্খল যুবক। সাধারণ সম্পাদক পদে অধিষ্ঠিত হলে তিনি দলের জন্যে নিবেদিত হয়ে নেতা-কর্মীদের সাথে ঐক্যবদ্ধভাবে কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।



 



 



 


আজকের পাঠকসংখ্যা
১০৮১২৯৭
পুরোন সংখ্যা