চাঁদপুর, বুধবার ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


০৫। যাহারা আল্লাহ ও তাহার রাসূলের বিরুদ্ধাচরণ করে, তাহাদিগকে অপদস্থ করা হইবে যেমন অপদস্থ করা হইয়াছে তাহাদের পূর্ববর্তীদিগকে; আমি সুস্পষ্ট আয়াত অবতীর্ণ করিয়াছি; কাফিরদের জন্যে রহিয়াছে লাঞ্চনাদায়ক শাস্তি।


 


 


 


 


কোনো কোনো সময় প্রকৃতি বিদ্রোহ করলে মানুষ তার সুযোগ গ্রহণ করে। -ইয়ং।


 


 


দাতার হাত ভিক্ষুকের হাত অপেক্ষা উত্তম। যে ব্যক্তি স্বাবলম্বী ও তৃপ্ত হতে চায়, আল্লাহ তাকে স্বাবলম্বন ও তৃপ্তি দান করেন।


 


 


ফটো গ্যালারি
বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন সংক্রান্ত জেলা স্টিয়ারিং কমিটির সভা
মোঃ আবদুর রহমান গাজী
২০ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন সংক্রান্ত জেলা স্টিয়ারিং কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।



চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ শওকত ওসমান সভাপ্রধানের বক্তব্যে বলেন, সরকার দেশের প্রতিটি ক্ষেত্রে কাজ করছে। এসব বিষয় সাধারণ মানুষ জানে না। আমাদেরকে বিষয়গুলো মানুষের কাছে তুলে ধরতে হবে। তিনি আরো বলেন, বেদে সমপ্রদায়ের মধ্যে বাল্যবিয়ের প্রবণতা রয়েছে। এই সমপ্রদায়ের যারা নেতা তারা অনেক সময় একাধিক বিয়ে করেন। এইসব বিষয়গুলো প্রশিক্ষণ এবং আলোচনার মাধ্যমে তাদেরকে সচেতন করে তুলতে হবে।



জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, সরকারের পক্ষ থেকে বেদে সমপ্রদায়কে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। তাদের প্রয়োজনে আরো প্রশিক্ষণ দেয়া হবে। তাদের পুনর্বাসনের জন্যে সরকার নগদ অর্থসহ বিভিন্ন সামগ্রী দিয়েছেন। বিশেষ করে সেলাই প্রশিক্ষণ ও সেলাই মেশিন দেয়া হয়েছে। মুজিববর্ষ উপলক্ষে তাদেরকে আরো সুযোগ-সুবিধা দেয়া হবে।



অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম জাকারিয়া তাঁর বক্তব্যে বলেন, বেদে সমপ্রদায়ের যারা নৌকাতে বসবাস করেন। আমরা তাদের জন্যে জায়গা দেখছি। তাদেরকে সরকার পুনর্বাসন করবে।



জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রজত শুভ্র সরকারের সভাপ্রধানে ও সহকারী পরিচালক গোলাম আজমের সঞ্চালনায় বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত, দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক সোহেল রুশদী প্রমুখ।



 



 


আজকের পাঠকসংখ্যা
৪২৮৯৩৪
পুরোন সংখ্যা