চাঁদপুর, বুধবার ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


০৫। যাহারা আল্লাহ ও তাহার রাসূলের বিরুদ্ধাচরণ করে, তাহাদিগকে অপদস্থ করা হইবে যেমন অপদস্থ করা হইয়াছে তাহাদের পূর্ববর্তীদিগকে; আমি সুস্পষ্ট আয়াত অবতীর্ণ করিয়াছি; কাফিরদের জন্যে রহিয়াছে লাঞ্চনাদায়ক শাস্তি।


 


 


 


 


কোনো কোনো সময় প্রকৃতি বিদ্রোহ করলে মানুষ তার সুযোগ গ্রহণ করে। -ইয়ং।


 


 


দাতার হাত ভিক্ষুকের হাত অপেক্ষা উত্তম। যে ব্যক্তি স্বাবলম্বী ও তৃপ্ত হতে চায়, আল্লাহ তাকে স্বাবলম্বন ও তৃপ্তি দান করেন।


 


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে লবণের দামবৃদ্ধির গুজব নিয়ে হুলুস্থূল
ফরিদগঞ্জ ব্যুরো
২০ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


পেঁয়াজ ও চালের পর এবার লবণ নিয়ে সারাদেশের ন্যায় হুলুস্থূল চলছে ফরিদগঞ্জে। গতকাল মঙ্গলবার সকালে থেকে উপজেলার ফরিদগঞ্জ, রূপসা, চান্দ্রাসহ বিভিন্ন বাজারে নারী পুরুষ ভিড় করে লবণ ক্রয় শুরু করে। জনপ্রতি এক কেজি লবণের পরিবর্তে সকলেই তিন থেকে দশ কেজি পর্যন্ত লবণ কেনা শুরু করে। এই সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে তার বিক্রি শুরু করে। বিকেলে ফরিদগঞ্জ বাজারে মুদি দোকান ও ফ্রেশসহ বিভিন্ন কোম্পানীর গোডাউনে ভিড় করে লবণ কিনতে দেখা গেছে। যদিও কর্তৃপক্ষ জানিয়েছে তাদের কাছে পর্যাপ্ত লবণ মজুদ রয়েছে। কোনো সংকট নেই। কিন্তু তারপরও ক্রেতাদের থামানো যাচ্ছে না।



ফরিদগঞ্জ বাজারের ব্যবসায়ী কবির হোসেন জানান, তার কাছ থেকে সকাল থেকে বিভিন্ন লোক লবণ কেনা শুরু করে। তাদেরকে লবণের সংকট নেই বললেও তারা তা মানছেন না।



ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলী আফরোজ জানান, একটি চক্র কৌশলে গুজব ছড়িয়ে এই ঘটনা ঘটাচ্ছে। ইতিমধ্যেই সহকারী কমিশনার (ভূমি) মমতা আফরিন এবং থানা পুলিশের বেশ কয়েকটি টিম মাঠে তৎপর রয়েছেন। ইউনিয়ন পর্যায়ের জনপ্রতিনিধিদের ফোন করে মাঠে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।



এদিকে সচেতন মহলের দাবিতে সরকারের বিরুদ্ধে জনগণকে ক্ষেপিয়ে তুলতে একটি চক্র সামাজিক যোগাযোগ মাধ্যম ও নামসর্বস্ব অনলাইন পোর্টালের মাধ্যমে গুজব ছড়িয়ে একের পর এক নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। এর জন্যে সরকারকে কঠোর অবস্থানে না গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা কঠিন হবে।



 



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৪৩১২০০
পুরোন সংখ্যা