চাঁদপুর, বুধবার ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


০৫। যাহারা আল্লাহ ও তাহার রাসূলের বিরুদ্ধাচরণ করে, তাহাদিগকে অপদস্থ করা হইবে যেমন অপদস্থ করা হইয়াছে তাহাদের পূর্ববর্তীদিগকে; আমি সুস্পষ্ট আয়াত অবতীর্ণ করিয়াছি; কাফিরদের জন্যে রহিয়াছে লাঞ্চনাদায়ক শাস্তি।


 


 


 


 


কোনো কোনো সময় প্রকৃতি বিদ্রোহ করলে মানুষ তার সুযোগ গ্রহণ করে। -ইয়ং।


 


 


দাতার হাত ভিক্ষুকের হাত অপেক্ষা উত্তম। যে ব্যক্তি স্বাবলম্বী ও তৃপ্ত হতে চায়, আল্লাহ তাকে স্বাবলম্বন ও তৃপ্তি দান করেন।


 


 


ফটো গ্যালারি
চাঁদপুর প্রেসক্লাবে সাহিত্য একাডেমীর আয়োজন
সওগাত সম্পাদক মোহাম্মদ নাসিরউদ্দীনের ১৩১তম জন্মবার্ষিকী পালনে আজ সেমিনার ও সাহিত্য আড্ডা
উদ্বোধক জেলা প্রশাসক, মুখ্য আলোচক একুশে পদকপ্রাপ্ত কবি অসীম সাহা
প্রেস বিজ্ঞপ্তি
২০ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আজ চাঁদপুরে উৎসবমুখরতায় উদযাপিত হবে উপমহাদেশের মুসলিম সাংবাদিকতার পথিকৃৎ, চাঁদপুরের কৃতী সন্তান সওগাত সম্পাদক মোহাম্মদ নাসিরউদ্দীনের ১৩১তম জন্মবার্ষিকী। এ উপলক্ষে বিকেল ৩টায় 'মোহাম্মদ নাসিরউদ্দীন : প্রগতির ধ্রুবতারা' শীর্ষক সেমিনার ও সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হবে। এ অনুষ্ঠানে মুখ্য আলোচক ও অতিথি হিসেবে উপস্থিত থাকবেন একুশে পদকপ্রাপ্ত কবি অসীম সাহা। উদ্বোধন করবেন চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। অনুষ্ঠানটি আয়োজন করেছে সাহিত্য একাডেমী চাঁদপুর। সহযোগিতায় রয়েছে চাঁদপুর প্রেসক্লাব।



সাহিত্য একাডেমী কর্তৃপক্ষ জানায়, চাঁদপুর প্রেসক্লাবের ৩য় তলার মিলনায়তনে আয়োজিত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন কবি ও প্রাবন্ধিক পীযূষ কান্তি বড়ুয়া। আলোচক হিসেবে উপস্থিত থাকবেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন, কথাসাহিত্যিক আনোয়ারুল হক, লেখক ও গ্রন্থাগারিক তৃপ্তি সাহা এবং 'বিরুদ্ধ স্রোতের নাসিরউদ্দীন' গ্রন্থের অন্যতম সম্পাদক মুহাম্মদ ফরিদ হাসান। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন একাডেমীর মহাপরিচালক কাজী শাহাদাত। স্বাগত বক্তব্য রাখবেন প্রেসক্লাব সভাপতি শহীদ পাটোয়ারী। শুভেচ্ছা বক্তব্য রাখবেন সাহিত্য একাডেমীর সহ-সভাপতি জীবন কানাই চক্রবর্তী ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর। সওগাতে প্রকাশিত কাজী নজরুল ইসলামের কবিতা আবৃত্তি করবেন লেখক ও আবৃত্তিকার সামীম আহমেদ খান ও আবু বকর সিদ্দিক। মোহাম্মদ নাসিরউদ্দীনের জীবনী পাঠ করবেন বিতার্কিক ও সংগঠক রাসেল হাসান।



সাহিত্য আড্ডায় কবিতা পাঠ করবেন কবি তছলিম হোসেন হাওলাদার, ইকবাল পারভেজ, খান-ই-আজম, শাহাদাত হোসেন শান্ত, ম. নূরে আলম পাটওয়ারী, আরশাদ খান, নূরুল ইসলাম ফরহাদ, শাহমুব জুয়েল, আরিফ বিল্লাহ, ফাতেমা আক্তার শিল্পী, আজিজ লিপন ও নিঝুম খান। সার্বিক অনুষ্ঠান সঞ্চালনা করবেন গল্পকার কাদের পলাশ। অনুষ্ঠানে চাঁদপুরের নবীন-প্রবীণ লেখক, সংস্কৃতি অঙ্গনের নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও সাহিত্যামোদী ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে যথাসময়ে সবাইকে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ।



 


আজকের পাঠকসংখ্যা
৪৩১৪৪৪
পুরোন সংখ্যা