চাঁদপুর, বুধবার ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


০৫। যাহারা আল্লাহ ও তাহার রাসূলের বিরুদ্ধাচরণ করে, তাহাদিগকে অপদস্থ করা হইবে যেমন অপদস্থ করা হইয়াছে তাহাদের পূর্ববর্তীদিগকে; আমি সুস্পষ্ট আয়াত অবতীর্ণ করিয়াছি; কাফিরদের জন্যে রহিয়াছে লাঞ্চনাদায়ক শাস্তি।


 


 


 


 


কোনো কোনো সময় প্রকৃতি বিদ্রোহ করলে মানুষ তার সুযোগ গ্রহণ করে। -ইয়ং।


 


 


দাতার হাত ভিক্ষুকের হাত অপেক্ষা উত্তম। যে ব্যক্তি স্বাবলম্বী ও তৃপ্ত হতে চায়, আল্লাহ তাকে স্বাবলম্বন ও তৃপ্তি দান করেন।


 


 


ফটো গ্যালারি
মতলবে প্রতি কেজি লবণ ৫০ থেকে ১০০ টাকায় বিক্রি
ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় মূল্য নিয়ন্ত্রণে
মোঃ মাহবুব আলম লাভলু
২০ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


লবণের মূল্য বৃদ্ধি সংক্রান্ত গুজব ছড়িয়ে পড়লে মতলব উত্তর উপজেলায় হু হু করে বেড়ে যায় প্রতি কেজি লবণের দাম। মঙ্গলবার দুপুরের পর থেকে এ গুজবটি বেশি ছড়িয়ে পড়ে। গ্রাম থেকে মানুষ গুজবে কান দিয়ে বাজারগুলোতে লবণ কিনার জন্য ভিড় জমায়। এ সময় দোকানদারদের লবণ ক্রেতাদের চাপে হিমশিম খেতে হয়। এ সুযোগে দোকানদাররা প্রতি কেজি লবণ ৫০ থেকে ১০০ টাকায় বিক্রি করেছেন। অনেক ক্রেতাকে একত্রে ১৫/২০ কেজি লবণ কিনে নিতে দেখা গেছে। লবণ কিনতে মহিলাদেরও দোকানের সামনে ভিড় জমাতে দেখা যায়। অনেকে দোকানে লবণ না পেয়ে হতাশ হয়ে বাড়ি ফিরে।



কয়েকজন দোকানদার জানিয়েছেন, লবণ সঙ্কটের গুজবের কথা অনেক দোকানদার জানেন না। ক্রেতারা দোকানদারদের বেশি মূল্যে লবণ বিক্রি করতে সহযোগিতা করেছেন।



খবর পেয়ে মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা শুরু করে জরিমানাসহ সচেতনতামূলক প্রচারণা চালালে অতিরিক্ত মূল্যে লবণ ক্রয়-বিক্রয় বন্ধ হয়ে যায়।



মতলব উত্তর উপজেলার নির্বাহী অফিসার শারমিন আক্তার জানান, লবণের দাম বাড়ানো হয়নি, সকল ব্র্যান্ডের লবণের মূল্য স্বাভাবিক রয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে দুষ্কৃৃতকারীরা লবণের মূল্য বেড়েছে বলে গুজব ছড়াচ্ছে। এতে করে ক্রেতাদের বিভ্রান্ত না হওয়ার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানিয়েছেন। এছাড়া তিনি প্যাকেটের দামের চাইতে বেশি মূল্যে কোনো ব্যবসায়ী লবণ বিক্রি করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ার করেন।



 



 



 


আজকের পাঠকসংখ্যা
৪৩০৪৫৯
পুরোন সংখ্যা