চাঁদপুর, মঙ্গলবার ৩ ডিসেম্বর ২০১৯, ১৮ অগ্রহায়ণ ১৪২৬, ৫ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৮। যে দিন আল্লাহ পুনরুত্থিত করিবেন উহাদের সকলকে, তখন উহারা আল্লাহর নিকট সেইরূপ শপথ করিবে যেইরূপ শপথ তোমাদের নিকট করে এবং উহারা মনে করে যে, ইহাতে উহারা ভালো কিছুর উপর রহিয়াছে। সাবধান! উহারাই তো প্রকৃত মিথ্যাবাদী।


 


 


দুর্বলের পক্ষে সবলের অনুকরণ ভয়াবহ। -দ্বিজেন্দ্রনাথ ঠাকুর।


 


 


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান চর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


 


ফটো গ্যালারি
জেলা লিগ্যাল এইডের মাসিক সভা ও বহমান মেঘনার মোড়ক উন্মোচন
লিগ্যাল এইড দ্বারা আমরা একটি কল্যাণকর রাষ্ট্রের দিকে এগিয়ে যাচ্ছি
----------জেলা ও দায়রা জজ মোঃ জুলফিকার আলী খাঁন
চৌধুরী ইয়াসিন ইকরাম
০৩ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা জেলা লিগ্যাল এইড কমিটি চাঁদপুরের মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। একই সাথে কমিটি কর্র্তৃক প্রকাশিত 'বহমান মেঘনার' মোড়ক উন্মোচন করা হয়।



জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে ১ ডিসেম্বর রোববার বিকেলে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন এবং 'বহমান মেঘনার' মোড়ক উন্মোচন করেন জেলা লিগ্যাল এইড কমিটি চাঁদপুরের চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ মোঃ জুলফিকার আলী খাঁন। তিনি তাঁর বক্তব্যে বলেন, আদালত হলো ন্যায়বিচার প্রাপ্তির কেন্দ্রবিন্দু। ন্যায়বিচার পাওয়ার জন্যে মানুষকে আদালতে আসতে হয়। আদালতে মৌখিকভাবে অভিযোগ দেয়ার তেমন সুযোগ নেই। সভ্য সমাজে রাষ্ট্র সকলের ন্যায়বিচার প্রাপ্তি নিশ্চিত করে। বিচার পাওয়ার অধিকার মানুষের জন্মগত অধিকার। এ অধিকার কেউ হরণ করতে পারে না। আমরা যদি সমগ্র পৃথিবীর দিকে তাকাই তাহলে মানুষ ছাড়া অন্যান্য প্রাণির ক্ষেত্রেও দেখবো সেখানেও একটা বিচার ব্যবস্থা আছে। পাখিদের মধ্যে বিচার ব্যবস্থা আছে, প্রাণি ও জলজ প্রাণির মধ্যে বিচার চলমান আছে। সেই বিচার পেতে তাদের টাকা পয়সা লাগে না।



তিনি আরো বলেন, মহান আল্লাহ কিয়ামতের দিন আমাদের বিচার করবেন। সে বিচারে মামলা করতে বা উকিল নিয়োগ করতে তথা সে বিচারে কোনো টাকা পয়সা লাগে না। ঠিক তেমনি দুনিয়াতেও মানুষ রাষ্ট্রীয় খরচে বিচার পাবে। সেখানে কোনো প্রতিবন্ধকতা ও ক্লাসিফিকেশন বলতে কিছুই থাকবে না। আর এটিই করছে লিগ্যাল এইড। এই লিগ্যাল এইড দ্বারা আমরা একটা কল্যাণকর রাষ্ট্রের দিকে এগিয়ে যাচ্ছি, সেটারই ইঙ্গিত বহন করছে।



জেলা লিগ্যাল এইড অফিসার শুভা চক্রবর্তীর পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখনে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) মাহমুদুল কবির, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নূরে আলম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ সরওয়ার আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জামাল হোসেন, অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ কায়সার মোশারফ ইউসুফ, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল জাহেদ পারভেজ, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরীসহ বিচার বিভাগ ও লিগ্যাল এইড কমিটির সদস্যরা।



 



 


আজকের পাঠকসংখ্যা
১২১২৯
পুরোন সংখ্যা