চাঁদপুর, মঙ্গলবার ৩ ডিসেম্বর ২০১৯, ১৮ অগ্রহায়ণ ১৪২৬, ৫ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৮। যে দিন আল্লাহ পুনরুত্থিত করিবেন উহাদের সকলকে, তখন উহারা আল্লাহর নিকট সেইরূপ শপথ করিবে যেইরূপ শপথ তোমাদের নিকট করে এবং উহারা মনে করে যে, ইহাতে উহারা ভালো কিছুর উপর রহিয়াছে। সাবধান! উহারাই তো প্রকৃত মিথ্যাবাদী।


 


 


দুর্বলের পক্ষে সবলের অনুকরণ ভয়াবহ। -দ্বিজেন্দ্রনাথ ঠাকুর।


 


 


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান চর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


 


ফটো গ্যালারি
চাঁদপুর সদরে এনজিওগুলোর কার্যক্রম তেমন চোখে পড়ে না
-----------জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
০৩ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন দিবস-২০১৯ উপলক্ষে চাঁদপুরে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২ ডিসেম্বর সোমবার সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের চাঁদপুর জেলার সহযোগী সংস্থাসমূহ। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। তিনি বলেন, স্বেচ্ছাসেবী সংগঠনের মধ্যে অনেক সংগঠন ছোট কাজ করলেও ভালোভাবে প্রচার করে। সরকার বিনা ফিতে চাঁদপুর টেকনিক্যাল স্কুলে ড্রাইভিং প্রশিক্ষণ দিচ্ছে। এখানে এখন মেয়েরাও প্রশিক্ষণ নিচ্ছে। মেয়েদের সাথে আমি কথা বলে দেখেছি বেশিরভাগ মেয়েই শিক্ষিত। তাদের মধ্যে অর্ধেকেরও বেশি ড্রাইভিং প্রশিক্ষণ নিচ্ছেন। তাদের মধ্যে কাজের আগ্রহটা অনেক বেশি। তারা সমাজের সেবামূলক অনেক কাজের সাথে জড়িত। জেলা প্রশাসক বলেন, চাঁদপুর সদরে এনজিওগুলোর কার্যক্রম তেমন চোখে পড়ে না। তবে কচুয়া উপজেলার এনজিওগুলোর কার্যক্রম অনেক ভালো।



এনজিও ফাউন্ডেশন চাঁদপুরের সভাপতি রেজ্জাকুল হায়দারের সভাপ্রধানে ও নবরূপ মানবিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক পিএম বিল্লালের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (উপ-সচিব) মোহাম্মদ শওকত ওসমান।



জেলা প্রশাসক আরো বলেন, ২০৩০ সালকে সামনে রেখে কাজ করবেন স্বল্পমেয়াদী। তবে যে কাজটি করবেন সেটি খুব ভালোভাবে করবেন। যাতে করে সরকারের উন্নয়ন ফুটে উঠে। আপনাদের নিয়মিত কাজের পাশাপাশি দেশকে ভিক্ষুকমুক্ত করার লক্ষ্যে পরিকল্পনা করতে পারেন। তাদেরকে বিকল্প কর্মসংস্থানের দিকে নিতে পারলে ভিক্ষুকের সংখ্যা কমে আসবে।



সভায় উপস্থিত ছিলেন ব্র্যাক-এর চাঁদপুরের এলসি ল' ইয়ার কামাল উদ্দিন, ব্রাঞ্চ ডেপুটি কো-অর্ডিনেটর জিয়াউর রহমান, দিশার ব্রাঞ্চ ম্যানেজার আনোয়ার হোসেন, ব্যুরো বাংলাদেশের জোনাল ম্যানেজার শাহাদাত হোসেন, এএফডিও'র ম্যানেজার খোরশেদ আলম, নারী উন্নয়ন সংস্থার সভানেত্রী মীরা রাণী দাস, দি গুড আর্থ-এর কো-অর্ডিনেটর সাইফুল ইসলাম, বাংলাদেশ শেল্টার-এর নির্বাহী পরিচালক মিজানুর রহমান, সুপারভাইজার সোহরাব হোসেন ও সুজন মিজি, স্বদেশ উন্নয়ন সংসদের নির্বাহী পরিচালক শামছুল আলম, সিএসইডিও-এর নির্বাহী পরিচালক নূরুল আমিন, 'সল'-এর নির্বাহী পরিচালক সেলিম রেজা, চরভৈরবী সমাজকল্যাণ যুবসংঘের সাধারণ সম্পাদক বজলুর রহমান ভূঁইয়া, লক্ষ্মী সোসাইটির পরিচালক আবজাল হোসেন প্রমুখ।



 



 



 


আজকের পাঠকসংখ্যা
১২৮২৩
পুরোন সংখ্যা