চাঁদপুর, শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৮-সূরা নাবা'


৪০ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩৭। যিনি প্রতিপালক আকাশমণ্ডলী, পৃথিবী ও উহাদের অন্তর্বতী সমস্ত কিছুর, যিনি দয়াময়; তাঁহার নিকট আবেদন-নিবেদনের শক্তি তাহাদের থাকিবে না।


৩৮। সেইদিন রূহ ও ফিরিশতাগণ সারিবদ্ধভাবে দাঁড়াইবে; দয়াময় যাহাকে অনুমতি দিবেন সে ব্যতীত অন্যেরা কথা বলিবে না এবং সে যথার্থ বলিবে।


 


assets/data_files/web

প্রত্যেক রাষ্ট্রের ভিত হল সে দেশের শিক্ষিত যুবশক্তি।


-ডায়োগনেস।


 


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ।


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে জাতীয় ও আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসে বক্তারা
সমাজে প্রতিবন্ধীরা আজ অবহেলিত নয়
ফরিদগঞ্জ ব্যুরো
০৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


২৮তম আন্তর্জাতিক ও ২১তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে ফরিদগঞ্জ উপজেলা প্রশাসন, সমাজসেবা অফিস এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের যৌথ আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরির সভাপ্রধানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আশরাফ আহমেদ চৌধুরী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জিএস তছলিম, মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা শাহাদাত হোসেন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান, সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের প্রতিবন্ধী বিষয়ক কর্মকতা একেএম লোকমান হেকিম ও ফিজিওথরোপিস্ট ডাঃ প্রীতিলাল সাহা। এ সময় বক্তারা বলেন, সমাজে প্রতিবন্ধীরা আজ অবহেলিত নয়। তারা নিজেদের কর্মস্পৃহায় নানা কাজে এগিয়ে চলছে। আমাদের উচিত এখনো যারা পিছিয়ে রয়েছে বা সামনে এগিয়ে আসতে সাহস পাচ্ছে না তাদের সহযোগিতা করা।



আলোচনা শেষে অতিথিবৃন্দ ১৯৫ জন প্রতিবন্ধী শিক্ষার্থীকে উপবৃত্তির টাকা এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র হুইল চেয়ার, কর্নার চেয়ার, এলবো ক্র্যাচ ও ওয়াকার রুলেটর বিতরণ করে।



 



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৮৭,২৯৫ ৩,৯৬,৩৮,১৮৮
সুস্থ ৩,০২,২৯৮ ২,৯৬,৭৮,৪৪৬
মৃত্যু ৫,৬৪৬ ১১,০৯,৮৩৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১০২৭৮০
পুরোন সংখ্যা