চাঁদপুর, রোববার ৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২। তিনিই কিতাবীদের মধ্যে যাহারা কাফির তাহাদিগকে প্রথম সমবেতভাবে তাহাদের আবাসভূমি হইতে বিতাড়িত করিয়াছিলেন। তোমরা কল্পনাও কর নাই যে, উহারা নির্বাসিত হইবে এবং উহারা মনে করিয়াছিল উহাদের দুর্গগুলি উহাদিগকে রক্ষা করিবে আল্লাহ হইতে; কিন্তু আল্লাহর শাস্তি এমন এক দিক হইতে আসিল যাহা ছিল উহাদের ধারণাতীত এবং উহাদের অন্তরে তাহা ত্রাসের সঞ্চার করিল। উহারা ধ্বংস করিয়া ফেলিল নিজেদের বাড়ি-ঘর নিজেদের হাতে এবং মুমিনদের হাতেও; অতএব হে চক্ষুষ্মান ব্যক্তিগণ! তোমরা উপদেশ গ্রহণ কর।


 


 


ভালোবাসা মানুষকে শিল্পী করতে পারে কিন্তু প্রাচুর্য বাধার সৃষ্টি করে।


-ওয়াশিংটন অলস্টন।


 


 


কৃপণতা একটি ধ্বংসকারী স্বভাব, ইহা মানুষকে দুনিয়া এবং আখেরাতের উভয় লোকে ক্ষতিগ্রস্ত করে।


 


 


ফটো গ্যালারি
সরকার বিনামূল্যে সার ও বীজ বিতরণ করে কৃষকের ভাগ্যোন্নয়নে কাজ করছে
---------------------অ্যাডঃ নূরুল আমিন রুহুল এমপি
রেদওয়ান আহমেদ জাকির
০৮ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডঃ নূরুল আমিন রুহুল বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকার বিনামূল্যে সার ও বীজ বিতরণ করে কৃষকের ভাগ্যোন্নয়নে কাজ করছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশের উন্নয়নের জন্যে কৃষকরাই সবচেয়ে বেশী ভূমিকা রাখছে। তিনি বলেন, কৃষি নির্ভর বাংলাদেশ। আর এই কৃষিখাতকেই বর্তমান সরকার বেশি গুরুত্ব দিয়েছে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তাই বর্তমান সরকারের সকল উন্নয়ন কর্মকা- প্রতিটি নেতা-কর্মীকে ঘরে ঘরে পেঁৗছাতে হবে। মতলব দক্ষিণ উপজেলায় ১ হাজার ৯শ' ২০জন কৃষি কার্ডধারী কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়। এই সাফল্য বর্তমান সরকারের। গতকাল ৭ ডিসেম্বর মতলব দক্ষিণ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ২০১৯-২০২০ অর্থ বছরে প্রণোদনা কর্মসূচীর আওতায় সরিষা, ভু্ট্টা শীতকালীন ও গ্রীষ্মকালীন আবাদে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের সহায়তা প্রদানের লক্ষ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।



উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হকের সভাপতিত্বে ও মতলব প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রোটাঃ শ্যামল চন্দ্র দাসের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহম্মেদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দেওয়ান রেজাউল করিম, মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মবিন সুজন। শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ দিলরুবা খানম।



উপস্থিত ছিলেন জেলা কৃষকলীগের আহ্বায়ক জয়নাল আবেদিন প্রধান, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি বেগম রুনু, মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনিছুজ্জামান চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক বিন জামান, এমএ আজিজ বাবুল, সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল হোসেন, সাইফুল ইসলাম টিপু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাউন্সিলর কিশোর কুমার ঘোষ, প্রচার সম্পাদক কাউন্সিলর ইকবাল হোসেন পাটোয়ারী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাহেব আলী বেপারী, উপজেলা যুবলীগের আহ্বায়ক জহির সরকার, খাদেরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর হোসেন রিপন মীর, উপাদী দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা, নায়েরগাঁও উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সদস্য ফারুক আহম্মেদ বাদল, মতলব পৌরসভার প্যানেল মেয়র কাউন্সিলর আবুল বাশার পারভেজ, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জহিরুল ইসলাম আলেক, চন্দন সাহা, গোলাম মোস্তফা, দেওয়ান মোঃ পারভেজ, মতলব পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরুল ইসলাম সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক রতন সরকার, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, কাউন্সিলর মামুন চৌধুরী বুলবুল, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক গোলাম হায়দার মোল্লা, মতলব পৌর যুবলীগের সভাপতি সোহাগ সরকার, সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ পাটোয়ারী, যুবলীগ নেতা শাহেদুল হক শ্যামল, টুটুল পাটোয়ারী, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রিয়াদুল আলম রিয়াদসহ নেতৃবৃন্দ।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩৯৫৯৬১
পুরোন সংখ্যা