চাঁদপুর, সোমবার ৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩। আল্লাহ উহাদের নির্বাসনের সিদ্ধান্ত না করিলে উহাদিগকে পৃথিবীতে অন্য শাস্তি দিতেন; পরকালে উহাদের জন্য রহিয়াছে জাহান্নামের শাস্তি।


 


 


 


assets/data_files/web

অবসরকে দর্শনশাস্ত্রের জননী বলা যায়। -টমাস হবর্স।


যে মানুষের প্রতি কৃতজ্ঞ নয়, সে আল্লাহর প্রতি কৃতজ্ঞ নয়।


 


 


ফটো গ্যালারি
জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় সিদ্ধান্ত
চাঁদপুর শহরের যানজট কমাতে ইচলী লঞ্চঘাট চালু করা হবে
এখানে দুর্নীতি মেঘনার মতো গভীরভাবে প্রবহমান হয়, যা বুঝা যায় না : এনএসআইয়ের যুগ্ম পরিচালক আজিজুল হক
মোঃ আবদুর রহমান গাজী
০৯ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা গতকাল রোববার সকাল দশটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপ্রধানের বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। তিনি তাঁর বক্তব্যে বলেন, অন্য জেলার মতো চাঁদপুরেও শিশু মৃত্যুর হার বেড়েছে। আমরা শিশু মৃত্যুর হার কমাতে কাজ করতে চাই। স্বাস্থ্য বিভাগকে প্রতিটি পাড়া-মহল্লায় এবং ইউনিয়নে পূর্বের চেয়ে আরো আন্তরিকভাবে কাজ করতে আহবান জানান তিনি। তিনি বলেন, মাদক নিয়ে আমরা অনেক কাজ করছি, কিন্তু টেকসই হচ্ছে না। উপজেলাগুলোর সাথে জেলা পর্যায়ে মাদক নিয়ন্ত্রণে আমরা অ্যাপস্ বানাচ্ছি। নিরাপদ সড়ক ও দুর্ঘটনারোধকল্পে গাড়িতে ডিভাইজার লাগানোর পরামর্শ দেন তিনি। তিনি আরো বলেন, চাঁদপুর শহরের যানজট নিরসনের জন্যে ইচলি ঘাট পুনরায় চালু করার উদ্যোগ নেয়া হবে। এ শহরের উপর দিয়ে বিভিন্ন জেলা ও উপজেলার লঞ্চ যাত্রীরা আসা-যাওয়া করে, এদের দেখ ভালের দায়িত্ব আমাদেরই।



অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ জামাল হোসেনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, এনএসআইয়ের যুগ্ম পরিচালক আজিজুল হক, সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড.এএসএম দেলওয়ার হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম নাজিম দেওয়ান, স্বাধীনতা পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শহীদ পাটোয়ারী।



সভায় উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্বা সংসদ কমান্ডার এমএ ওয়াদুদ, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ইন্সপেক্টর মোঃ মজিবুর রহমান, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ডেন্ট এএসএম আজিম উদ্দিন, কোস্টগার্ড কমান্ডার লেঃ এনায়েত, জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকী, উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ এবং কমিটির অন্যান্য সদস্য।



সভার শুরুতে গত মাসের আইনশৃঙ্খলা কমিটির সভায় কার্যবিবরণী উপস্থাপন করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ জামাল হোসেন। এরপর সড়ক দুর্ঘটনা, শহরের সৌন্দর্য বাড়ানো, যানজট, দুর্নীতি, মাদক, বিভিন্ন জায়গায় ছেলেদের আড্ডা এবং আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।



জেলা প্রশাসক আরো বলেন, দুর্নীতি, মাদক, সন্ত্রাস, ইভটিজিং এসব দুষ্ট ক্ষত থাকতে পারবে না। চাঁদপুরকে বিউটিফিকেশন করা হবে এবং সৌন্দর্য নিয়ে আমাদের কর্মযজ্ঞের পরিকল্পনা রয়েছে। পুলিশ প্রশাসন ও পৌর মেয়র এবং জেলা প্রশাসন একসাথে কাজ করবে। রাস্তার ওপর কোনো ভ্যানগাড়ির ভ্রাম্যমাণ দোকান থাকতে পারবে না। ম্যাজিস্ট্রেট দাঁড়িয়ে থেকে সব পরিস্কার করে দিয়ে আসবে। প্রেসক্লাব ঘাট, মহিলা কলেজ রোড, হাসান আলী স্কুল মাঠসহ আরো যেসব জায়গায় ছেলেদের আড্ডা হয় এবং ইভটিজিং হয়, সে সব জায়গায় পুলিশ নিয়মিত টহল দিবে।



অতিরিক্ত পুলিশ সুপার বলেন, গত মাসের চেয়ে এ মাসে আইনশৃঙ্খলা বিষয়ক যেসব অপরাধ, তা কম হয়েছে। মাদকের বড় চালান নেই। ছোট ছোট মাদকের সংখ্যা বাড়লেও তাদের নিয়ে বেশ কয়েকটি টিম কাজ করছে। দস্যুতা, ডাকাতি ছিল না। তিনি আরো বলেন, আমরা চাঁদপুরে বিট পুলিশিং কার্যক্রম শুরু করছি। এখন থেকে পুলিশ জনগণের কাছে যাবে। জনগণের সমস্যা সমাধানে কাজ করবে।



পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেন, মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে এবং দেশ এগিয়ে যাচ্ছে। এর ভেতর মাদক, সন্ত্রাস এবং দুর্নীতি সমাজের দুষ্টক্ষত। সরকার এর বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। আমাদের সরকার আশা করি সফল হবে। তিনি আরো বলেন, আমার অফিসে দুর্নীতির কোনো সুযোগ নেই। প্রমাণ হলেই ব্যবস্থা। সমাজে কিছু ঘুষখোর আছে। ওদের কোনো লজ্জা নেই। ক্যান্সার যেমন রক্ত চুষে খায়, তেমনি দুর্নীতিও আমাদের দেশের টাকা চুষে খায়। এখন উপযুক্ত সময়। এ ব্যাপারে সুনির্দিষ্ট তথ্য দিন, আমরা তাদের বিরুদ্ধে অ্যাকশান নেবো।



এনএসআইয়ের যুগ্ম পরিচালক আজিজুল হক বলেন, চাঁদপুরে অটো রিঙ্ার সংখ্যা মনে হচ্ছে প্রয়োজনের তুলনায় তিনগুণ। এখানে দুর্নীতি মেঘনার মতো গভীরভাবে হয়, যা বুঝা যায় না। কাগজে-কলমে চাঁদপুরে দুর্নীতি নেই। তবে অন্য জেলার চেয়ে এ জেলায় ভেতরে ভেতরে দুর্নীতি বেশি হয়।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১৪২৫৬৫
পুরোন সংখ্যা