চাঁদপুর, সোমবার ৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩। আল্লাহ উহাদের নির্বাসনের সিদ্ধান্ত না করিলে উহাদিগকে পৃথিবীতে অন্য শাস্তি দিতেন; পরকালে উহাদের জন্য রহিয়াছে জাহান্নামের শাস্তি।


 


 


 


assets/data_files/web

ভিক্ষাবৃত্তি পতিতাবৃত্তির চেয়েও খারাপ।


-লেলিন।


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


আজ চাঁদপুরে ব্যাপক আয়োজনে চরমোনাই নমুনায় ৩ দিনব্যাপী মাহফিল শুরু হচ্ছে
স্টাফ রিপোর্টার
০৯ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ঐতিহ্যবাহী চরমোনাই মাহফিলের নমুনায় চাঁদপরে আজ ব্যাপক আয়োজনে ৩ দিনব্যাপী মাহফিল শুরু হতে যাচ্ছে। আজ ৯ ডিসেম্বর বাদ জোহর বয়ান পেশের মাধ্যমে পুরাণবাজার পূর্ব শ্রীরামদী স্টার আল কায়েদ জুট মিল সংলগ্ন দক্ষিণ পার্শ্বস্থ বিশাল বালুর মাঠে এ মাহফিলের কার্যক্রম শুরু হবে। ১২ ডিসেম্বর বাদ ফজর আখেরী মোনাজাতের মাধ্যমে মাহফিল শেষ হবে। ইতিমধ্যে জেলা ও দেশের বিভিন্ন স্থান থেকে মুসলি্লরা মাহফিল মাঠে এসে অবস্থান নিতে শুরু করেছে। মাহফিলকে কেন্দ্র করে মাঠের আশেপাশে বিশাল এলাকাজুড়ে বিভিন্ন দোকানে শুরু হয়েছে বেচা-বিক্রি। প্রায় লক্ষাধিক ধর্মপ্রাণ মুসলি্লর অংশগ্রহণে এ মাহফিল আয়োজনে এখন দিনরাত চলছে বিশাল কর্মযজ্ঞ। ইতিমধ্যে মাহফিলের প্যান্ডেল নির্মাণ, বাঁশের খুটিতে সামিয়ানা স্থাপন, বাথরুম ও টয়লেট নির্মাণ, ওজুখানা ও মেহমানখানা তৈরি, মাঠ সমতলকরণ, মাইক ও নিরাপত্তা সরঞ্জাম স্থাপনসহ আনুষঙ্গিক কাজ প্রায় শেষ। সংলগ্ন সড়কে বাতি স্থাপনের কাজও করা হয়েছে।



ইসলামী আন্দোলন ও মুজাহিদ কমিটি চাঁদপুর জেলা শাখার সার্বিক তত্ত্বাবধানে এবং স্থানীয়দের সহায়তায় সকলের নিরলস স্বেচ্ছাশ্রমে মাহফিল আয়োজনের কাজ দ্রুত গতিতে ও সুন্দরভাবে এগিয়ে চলছে বলে জানান ইসলামী আন্দোলনের জেলা সভাপতি ও মাহফিল বাস্তবায়ন কমিটির সদস্য সচিব শেখ জয়নাল আবেদীন এবং আহ্বায়ক মাওঃ জুবায়ের আহমেদ।



মাহফিলে প্রধান অতিথি হিসেবে থাকবেন চরমোনাই পীর সাহেব মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন নায়েবে আমীর চরমোনাই মুফতি সৈয়দ ফয়জুল করীম। এছাড়াও দেশ বরেণ্য বহু আলেম মাহফিলে বয়ান পেশ করবেন। আখেরী মোনাজাতে সর্বস্তরের মানুষজনকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।



 



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,২৩,৪৫৩ ১,৬২,২০,৯০০
সুস্থ ১,২৩,৮৮২ ৯৯,২৩,৬৪৩
মৃত্যু ২,৯২৮ ৬,৪৮,৭৫৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩৯০২৭০৩
পুরোন সংখ্যা