চাঁদপুর, সোমবার ৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
মুজিববর্ষ উদ্‌যাপনে চাঁদপুরে বঙ্গবন্ধু লেখক পরিষদের বছরব্যাপী কর্মসূচি গ্রহণ
স্টাফ রিপোর্টার
০৯ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'সময় আলোকিত হোক বঙ্গবন্ধুর আদর্শে' এ সস্নোগানকে ধারণ করে বঙ্গবন্ধু লেখক পরিষদ চাঁদপুর জেলা শাখা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপনে বছরব্যাপী ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে। ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত বছরব্যাপী নানা কার্যক্রমের মাধ্যমে যথাযথভাবে 'মুজিববর্ষ' পালনের লক্ষ্যে গত ৭ ডিসেম্বর শনিবার বিকাল ৪টায় চাঁদপুর সাহিত্য একাডেমীতে বঙ্গবন্ধু লেখক পরিষদের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।



পরিষদের সভাপতি বিশিষ্ট কবি, লেখক ও আবৃত্তিকার সামীম আহমেদ খানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক উজ্জ্বল হোসাইনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি মির্জা জাকির, কেএম মাসুদ, আহসানুর রহমান সোহেল, লেখক মুঃ বিল্লাল হোসেন, মোঃ আমির হামজা, কবি ও লেখক মুহম্মদ ফরিদ হাসান, প্রণব চন্দ্র মজুমদার রণি, আব্দুল্লাহ আল মামুন, আশীষ দাস দেওয়ান, তানজিল আহমেদ প্রমুখ।



সভায় উত্থাপিত মুজিববর্ষ উদ্যাপন সংক্রান্ত বক্তব্যের সামগ্রিক মতামত ও প্রস্তাবনাকে সিদ্ধান্ত হিসেবে প্রণয়ন করার জন্যে বিশিষ্ট কবি ও লেখক আরশাদ খানকে আহ্বায়ক এবং বিশিষ্ট লেখক মুহাম্মদ ফরিদ হাসানকে সদস্য সচিব করে ৭ সদস্য বিশিষ্ট একটি উপ-কমিটি গঠন করা হয়েছে। উপ-কমিটির অন্য সদস্যরা হচ্ছেন : সাংবাদিক ও লেখক মির্জা জাকির এবং কেএম মাসুদ, ইমাম হাসান, মোঃ আব্দুল মোতালেব ও রফিকুজ্জামান রনি।



মুজিববর্ষকে নান্দনিক ঐতিহ্যে রূপায়ন করার লক্ষ্যে এক বছরে বারোটি কার্যক্রম আয়োজন করার পদক্ষেপ গ্রহণ করেছে বঙ্গবন্ধু লেখক পরিষদ চাঁদপুর জেলা শাখা।



 



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩। আল্লাহ উহাদের নির্বাসনের সিদ্ধান্ত না করিলে উহাদিগকে পৃথিবীতে অন্য শাস্তি দিতেন; পরকালে উহাদের জন্য রহিয়াছে জাহান্নামের শাস্তি।


 


 


 


assets/data_files/web

সন্দেহ প্রবণতা থেকেই হিংসার উদ্রেক হয়।


_জেরমি টেলর।


 


 


পবিত্রতা ঈমানের অঙ্গ।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৬,৪৪,৪৩৯ ১৩,২১,৯৪,৪৪৭
সুস্থ ৫,৫৫,৪১৪ ১০,৬৪,২৬,৮২২
মৃত্যু ৯,৩১৮ ২৮,৬৯,৩৬৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩৫৭৯৮৬
পুরোন সংখ্যা