চাঁদপুর, বুধবার ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্‌র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


৫। তোমরা যে খর্জুর বৃক্ষগুলি কর্তন করিয়াছ এবং যেগুলি কা-ের উপর স্থির রাখিয়া দিয়াছ, তাহা তো আল্লাহরই অনুমতিক্রমে; এবং এইজন্য যে, আল্লাহ পাপাচারীদিগকে লাঞ্ছিত করিবেন।


 


 


আকৃতি ভিন্ন ধরনের হলেও গৃহ গৃহই। -এন্ড্রি উল্যাং।


 


 


স্বদেশপ্রেম ঈমানের অঙ্গ।


 


 


ফটো গ্যালারি
বিশ্ব মানবাধিকার দিবসের সভায় জেলা প্রশাসক
নারী ও শিশু নির্যাতন বন্ধে সচেতনতার অভাব রয়েছে
বাদল মজুমদার
১১ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলা প্রশাসন আয়োজিত ৭১তম বিশ্ব মানবাধিকার দিবসের আলোচনা সভা গতকাল ১০ ডিসেম্বর মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান বলেন, এখনো ৯০ ভাগ মামলা নারী ও শিশু আদালতে রয়েছে। নারী ও শিশু নির্যাতন বন্ধ করতে সচেতনতার অভাব রয়েছে। নির্যাতন করছে যে ব্যক্তি তার ঘরেও মা-বোন রয়েছে। সে যখন নির্যাতন করছে তখন কাকে নির্যাতন করছে এ বিষয়টি ভুলে যায়। মানবাধিকার লঙ্ঘন হয় এমন কোনো কাজ আপনি নিজে করবেন না, অন্য কাউকে করতে দিবেন না। বাবা-মায়েরা তাদের কন্যাকে রাজকন্যার চেয়েও সুন্দর করে সাজিয়ে অযোগ্য পাত্রের হাতে তুলে দেন। যার ফলে নির্যাতন বেড়েই চলছে। যদি বাবা-মায়েরা সচেতন হয় এবং যোগ্য পাত্রের কাছে কন্যা সন্তানদের বিয়ে দেয় তাহলে এতো নির্যাতন ও মামলা হতো না।



সভায় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম জাকারিয়া, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সামিউল ইসলাম ও ইমরান মাহমুদ ডালিম, জেলা সমাজসেবার উপ-পরিচালক রজত শুভ্র সরকার, সহকারী পরিচালক মোঃ গোলাম আজম, চাঁদপুর জেলা মানবাধিকার কমিশনের সভাপতি গাজী রহমত উল্লা প্রমুখ।



আলোচনা সভার পূর্বে মানবাধিকার দিবসের উপর কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের নগদ অর্থ প্রদান করেন জেলা প্রশাসক।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫৪৮৭৭৮
পুরোন সংখ্যা